One-Time Password Numbers হচ্ছে এমন একটা ফেসবুক পাসওয়ার্ড যেটা একবারের বেশি ব্যাবহার করা যাবে না। কেউ জোর করে আপনার পাস চাইলে অথবা গার্লফ্রেন্ডকে ফেসবুক পাস দিতে হলে এটা ব্যাবহার করা সবথেকে সিকিউর।

ফোনের মেসেজের মাধ্যমে ফেসবুক এই One-Time Password Numbers জেনারেট করে। ফোনে একসাথে ২০ টা পাস মেসেজ করে দেয় যেগুলা আপনি একবার করে ব্যাবহার করতে পারবেন। কিন্তু সমস্যা হল বাংলাদেশে এই সিস্টেম এখোনো চালু হয় নাই। One-Time Password Numbers list এ বাংলাদেশের নাম নাই। তবে ব্যাপার না, আমরা ইচ্ছা করলেই এই সুবিধা পেতে পারি। নেক্সট পোষ্টে আমি দেখাবো বাংলাদেশ থেকে কি করে One-Time Password Numbers ইউস করতে হয়। যেসব দেশে One-Time Password Numbers চালু আছে তাদের লিস্ট দেখতে এখানে যান, এডভান্সড ফেসবুক ইউসাররা নিজেই করতে পারবেন।

আর একটা কথা, আমি প্রতিদিন জুকার মামুর পোষ্টে কমেন্ট করি বাংলাদেশে এই সুবিধা চালু করার জন্য, দেখি রেসপন্স আসে কিনা। আপনারাও করতে পারেন যদি দরকার মনে করেন।

ফেসবুকে

4 thoughts on "ফেসবুকের One-Time Password Numbers এক্সট্রা সিকিউরিটি দেয়, ছিনতাইয়ের হাত থেকে বাচান আপনার ফেসবুক একাউন্ট!!"

  1. Thohid Thohid Contributor says:
    vai facebook ar user name change korar kono niyom takle bolen….
  2. kamru zzaman kamru zzaman Subscriber says:
    Vai juker barg er id er nam ta bolen
  3. Blue Coder blue_coder Author Post Creator says:
    Thohid ভাইয়া, https://www.facebook.com/settings?tab=account&section=username&view লিঙ্ক থেকে ইউসারনেম চেঞ্জ করতে পারবেন, পিসি থেকে ঢুকতে হবে অবশ্যই আর আইডিতে ফোন নম্বর এড করা থাকতে হবে।
  4. Blue Coder blue_coder Author Post Creator says:
    Kamru zzaman ভাই, https://www.facebook.com/zuck এইটা জুকার মামুর আইডি লিঙ্ক

Leave a Reply