Be a Trainer! Share your knowledge.
Home » Games Review » পিসির জন্য সেরা ৪ টি হাই গ্রাফিক্স ক্রিকেট গেম !! ক্রিকেট লাভাররা অবশ্যই দেখবেন।

পিসির জন্য সেরা ৪ টি হাই গ্রাফিক্স ক্রিকেট গেম !! ক্রিকেট লাভাররা অবশ্যই দেখবেন।

আসসালামু আলাইকুম

আশা করি সকলেই অনেক ভালো আছেন। আজকে আপনাদের চাহিদ অনুযায়ী একটি পোস্ট নিয়ে আসলাম। আপনারা জানেন আমি প্রায়ই এন্ড্রয়েড গেমস রিভিউ দিয়ে থাকি। তো দুইদিন আগের একটা গেম রিভিউ পোস্টে আপনারা কমেন্ট করে জানিয়েছিলেন যে পিসির জন্য গেম রিভিউ দিতে। তো, নিয়ে আসলাম আজকে আপনাদের জন্য সেই পিসি গেমের রিভিউ নিয়ে।

 

পিসির জন্য সেরা ৪ টি ক্রিকেট গেম

আজকের পোস্টে ৪ টা পিসির জন্য সেরা ক্রিকেট গেম নিয়ে আলোচনা করবো। যে গেমগুলো আপনারা ৪ জিবি র‍্যামের পিসি হলেই খেলতে পারবেন। আর প্রতিটা গেমেই থাকছে হাই গ্রাফিক্স। তাই আশা করবো গেম গুলো আপনাদের ভালো লাগবে। আর যদি এই পোস্টে ভালো রিভিউ পাই আপনাদের তাহলে ভবিষ্যতে আরো পিসি গেমের রিভিউ নিয়ে আসবো ভিন্ন ভিন্ন ক্যাটাগরির। তো চলুন প্রথমেই দেখে নেই, আজকের লিস্টে কি কি গেম থাকছে,,

1. Ashes Cricket 2009 ➤ Download
2. Don Bradman Cricket 17 ➤ Download
3. Ashes Cricket 17 ➤ Download
4. Cricket 19 ➤ Download

 

1. Ashes Cricket 2009

পিসিতে যদি পুরানো ক্রিকেট গেম গুলোর লিস্ট বানানো হয়, তাহলে বোধ হয় এটিও সেই লিস্টের মধ্যই থাকবে। কিন্তু পুরানো হওয়ার পরেও এই গেমটি পিসি এর জন্য একটি জনপ্রিয় ক্রিকেট গেম। এটা অনেক এডভান্স একটি ক্রিকেট গেম। আপনার পিসি যদি কমপক্ষে ৪ জিবি র‍্যামের হয় তাহলে এই গেমটা খেলতে পারবেন। ২ জিবি র‍্যামের পিসিতেও খেলা যায় তবে অনেক ল্যাগ করবে, যার ফলে গেম প্লে এর মজা পাবেন না।

আর এই গেমটি অনেকটা পুরাতন হওয়ায়, পুরানো অনেক প্লেয়ার দেখতে পাবেন এই গেমে। প্লেয়ারদের ফেস কাটিং রিয়েলেস্টিক করার অনেক চেষ্টা করা হয়েছে যার ফলে রিয়েলেস্টিক ভাইভ পাবেন একটু হলেও। এটার গ্রাফিক্স ও অনেকটাই ভালো, তাই যারা এখনো খেলেন নি তারা একবার খেলে দেখতে পারেন। আর গেমটির সাইজ হলো ১.৯ জিবি।

 

2. Don Bradman Cricket 17

এটিও একটি জনপ্রিয় ক্রিকেট গেম পিসি এর জন্য। এই গেমটিতে অনেক ভালোভালো কিছু ফিচার ও আছে। এই গেমটি রিলিজ হয় ২০১৭ সালে, আর সেই সময়ের হিসাবে এই গেমে যে যে ফিচার ছিলো তা অন্যান্য হাতে গোনা ২-৩ টা গেমে ছাড়া অন্য কোনো গেমে ছিলোই না। এই গেমের সব থেকে আকর্ষণীয় ফিচার হলো ক্যারিয়ার মোড। এই ফিচারটির মাধ্যমে আপনারা নিজেদের নামে প্লেয়ার ক্রিয়েট করে ক্রিকেট ক্যারিয়ার শুরু করতে পারবেন।

এই গেমের প্লেয়ারদের ফেস অনেকটা রিয়েলেস্টিক যার ফলে গেম খেলে আলাদাই একটা মজা পাওয়া যায়। এছাড়া এই গেমের গ্রাফিক্স ও অনেক ভালো। ফিল্ডিং স্টাইল ও অনেক ভালো। ফিল্ডিং এ প্লেয়ারদের ল্যাগ হয় না তেমন। এই গেমটা খেলার জন্য আপনাদের একটা গেম প্যাড প্রয়োজন হবে। কারণ এটা কি বোর্ডের সাহায্য খেলতে পারবেন না।

তাই এই গেম খেলতে হলে আগে আপনাদের একটা গেম প্যাড বা গেম কন্ট্রোলার কিনতে হবে। যখন লাইভ কোনো খেলা হয় তখন ফেসবুক বা ইউটিউবে এই গেমের গেম প্লে করে অনেকেই। আবার অনেকে সেটা রিয়েল খেলা মনে করে দেখেও। আর যদি বলি এই গেমের সাইজ তাহলে সেটা হলো ১০ জিবি।

আর আপনার পিসি ৪ জিবি র‍্যামের হলে গেমটি ভালোভাবে খেলতে পারবেন, তবে গ্রাফিক্স সেটিং সেক্ষেত্রে একটু কমিয়ে রাখতে হবে। কিন্তু যদি ৮ জিবি র‍্যামের হয় তাহলে হাই গ্রাফিক্সে খেলতে পারবেন। আর যদি ২ জিবি হয় তাহলে একটু ল্যাগি ভাব পাবেন, আবার হয়তো সাপোর্ট ও নাও পেতে পারে।

 

3. Ashes Cricket 17

Ashes Cricket 2009 এর পরের ভার্সন হলো এটি। তবে Ashes Cricket 2009 গেমটি যে কোম্পানি বানিয়েছে এটা সেই কোম্পানি বানায় নি। এই গেমটি বানিয়েছে Don Bradman Cricket গেম যে কোম্পানি বানিয়েছে সেটি। এই গেমটির সাথে প্লেয়ারদের লাইসেন্স থাকায়, ফেস একদম রিয়েলেস্টিক পাবেন। এছাড়াও প্লেয়ারদের চাইলে কাস্টমাইজ করার ফিচারও পেয়ে যাবেন এই গেমটিতে।

এই গেমটি খেলে আপনারা অনেক মজা পাবেন, কারণ এর গ্রাফিক্স, ফেস, স্টেডিয়াম ইত্যাদি সব কিছুই একদম রিয়েল লাইফের মতোই, যার ফলে গেম খেলে আলাদা একটা মজা পাবেন। এই গেমটা খেলার জন্যও আপনাদের একটা গেম প্যাড প্রয়োজন হবে। কারণ এটাও কি-বোর্ডের সাহায্য খেলতে পারবেন না।

আর যদি বলি এই গেমের সাইজ তাহলে সেটা হলো ১২.১ জিবি এর মতো। আর আপনার পিসি ৪ জিবি র‍্যামের হলে গেমটি ভালোভাবে খেলতে পারবেন, তবে গ্রাফিক্স সেটিং সেক্ষেত্রে একটু কমিয়ে রাখতে হবে। কিন্তু যদি ৮ জিবি র‍্যামের হয় তাহলে হাই গ্রাফিক্সে খেলতে পারবেন।

 

4. Cricket 19

Ashes Cricket 17 গেমের পরের ভার্সনই হলো Cricket 19. দুইটা গেমই একই কোম্পানি বানিয়েছে। তাই এই দুইটি গেমের গ্রাফিক্স অলমোস্ট সেম পাবেন। তবে কিছু কিছু যায়গায় Cricket 19 এগিয়ে থাকবে কেননা এটা Ashes 17 থেকে লেটেস্ট ভার্সন। এই গেমটা খেলতেও গেম প্যাড বা গেম কন্ট্রোলার প্রয়োজন হবে আপনাদের।

এই গেমে অনেক সুন্দর সুন্দর কাট সিন্স দেখতে পাবেন, ইউনিক সেলিব্রেশন, ইউনিক কমেন্ট্রারি ইত্যাদি দেখতে পাবেন। আর যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং এর কথা বলি তাহলে তো সেটা এক কথায় অসাধারণ। যাস্ট একবার গেমটা খেলে দেখুন। এই গেমটিও আপনারা ৪ জিবি র‍্যামের পিসিতে খেলতে পারবেন, শুধু গ্রাফিক্স সিস্টেম একটু কমিয়ে রাইখেন। আর এই গেমের সাইজ হলো ২৪.৭ জিবির মতো। পিসিতে প্রায় ২৮-৩০ জিবির মতো যায়গা ফাকা থাকলে গেমটি অনেক ভালোভাবে খেলতে পারবেন।

 

শেষ কথা

তো আজকের পোস্ট এই পর্যন্তই। আশা করছি যে গেম গুলো আপনাদের ভালো লাগবে। যদি ভালো লাগে কমেন্ট করে জানাবেন। আমি পরবর্তীতে আরো ভালো ভালো ও ভিন্ন ভিন্ন ক্যাটাগরির পিসি গেমের রিভিউ আপনাদের সাথে শেয়ার করবো। আর এমন না যে আমি এই গেম গুলো না খেলেই আপনাদের সাথে রিভিউ শেয়ার করছি। আমি এই সব গেম গুলো প্রায় ১ ঘন্টার মতো করে খেলে দেখেই আপনাদের সাথে রিভিউ শেয়ার করছি। তাই এতটুকু আশা করতেই পারি, একটা না একটা গেম আপনাদের ঠিকই পছন্দ হবে। দেখা হবে পরবর্তী কোনো পোস্টে। সে পর্যন্ত ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

2 days ago (Jul 02, 2024)

About Author (19)

Shihab
author

লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ

Trickbd Official Telegram

14 responses to “পিসির জন্য সেরা ৪ টি হাই গ্রাফিক্স ক্রিকেট গেম !! ক্রিকেট লাভাররা অবশ্যই দেখবেন।”

  1. Kabbo Contributor says:

    Cricket 19 best 💖

  2. Shamim Contributor says:

    O VAi Pcr Jonno Vut Er Game, Horror Games Chaisilam 🥺🥺🥺

  3. কাব্য Author says:

    vai pc ar jonne onno valo game gula share korben please

  4. Rohan Contributor says:

    মিনিমাম পিসি কনফিগারেশন টাও পোস্টের সাথে জুড়ে দিলে ভালো হয়।

  5. Mahadi Hasan Author says:

    Superstore Simulator game ta pc te kivabe free install kora jai ta niye ekta post den

  6. Shakib Contributor says:

    thanks man

  7. Anindo8402 Contributor says:

    Hp elitebook 840 g6 8-256gb te ki cricket 19 game ta cholbe medium or low graphic e?

    • Shihab Author Post Creator says:

      colar to kotha.

    • অবশ্যই চলবে। HP 250 G6 এ সব গেইম চালাইছি এই পেইজের। Core i3-7th gen intel gpu 620….. কিন্তু গেইম গুলো কন্ট্রোল বুঝতে অনেক কষ্ট, ফুল স্ক্রিনও হয়না।

Leave a Reply

Switch To Desktop Version