শুরুতেই বলি, আপনি যদি ইংরেজিতে কথা বলতে (চ্যাটিং করতে) না পারেন, তাহলে এই পোস্ট উপেক্ষা করুন।

যদি আপনি মুটামুটিও ইংলিশ পারেন, তাহলে এটা আপনার ভালো লাগবে এবং উপকারেও আসবে এবং আপনার ইংরেজিও প্র‍্যাক্টিস হবে।

আমি অনেক গুলা অ্যাপ ট্রাই করেছিলাম নিজের একাকিত্ব কাটাতে। তার মধ্যে “High Rise” নামক অ্যাপ টা বেস্ট মনে হয়েছে। এটাকে হয়তো অ্যাপ না বলে গেমও বলা যায়- “লাইফ সিমুলেশন গেম”।
যারা EA™ এর Sims গেমগুলা খেলেছেন, তাদের কাছে এটা ভালো লাগবে। আমিও Sims এর ফ্যান, কিন্তু সেটায় কিছু সমস্যাও ছিল, যেমন বেশিরভাগ লো-এন্ড ফোনে গেম খেলাকালীন ক্র‍্যাশ করতো, যেহেতু ভারী গেম ছিল। কিন্তু High Rise লো-এন্ড ফোনে খেলার জন্যও উপযুক্ত।

Name: High Rise

Size: Depends on device ( 62 MB according to my phone), but maximum 120 MB

Link: Play Store

এতোক্ষণে বুঝেই ফেলেছেন যে এটা ভার্চুয়াল মেটাভার্স সংশ্লিষ্ট গেম।

যা যা করতে পারবেন এ গেমে-
১। নিজের রুম সাজাতে পারবেন, পোশাক বদলাতে বা কিনতে পারবেন।
২। আপনি যদি এমন চরিত্রের মানুষ হয়ে থাকেন যে গেমে দামী দামী আউটফিট কিনে শো-অফ করবেন, তাহলে এ গেম পারফেক্ট আপনার জন্য। কারণ, এইখানকার ফ্যান্সি ড্রেস গুলা আমাদের বাস্তব ড্রেসের মতোই দামী, এবং সেগুলা পেতে আসল টাকাই খরচ করতে হয়। তবে যারা ফ্রী ইউজার, তাদেরও ভালো দিক আছে। এখানে বিভিন্ন ইভেন্ট এ অংশগ্রহণ করে ফ্রী তে অনেক ড্রেস, ইমোট বা ঘরের আসবাবপত্র জিততে পারবেন। আর গেমে তো ফ্রী টোকেন আছেই।

৩। বিভিন্ন মানুষের রুমে, ঢুকতে পারবেন, তাদের রুমে বিভিন্ন জায়গায় বসতে পারবেন, চ্যাটিং করতে পারবেন, গান শুনতে পারবেন।
৪। আপনি চাইলে একাধিক রুম খুলতে পারবেন এবং চাইলে নিজের রুমের মালিকানায় অন্য কাউকে দিতে পারবেন বা একাধিক মালিকানা রাখতে পারবেন।
৫। পাবলিক রুম অসংখ্য রয়েছে যেখানে আপনি বিভিন্ন দেশের মানুষ পাবেন। বাংলাদেশের মানুষও পাবেন। আমি নিজেই পেয়েছি। বাংলাদেশি এক মেয়েকেও পেয়েছি, এখনো কথা হয়। ইন্ডিয়ান এক মেয়ে ও এক ছেলে এবং মিশরের এক মেয়ের সাথেও সোশাল ফ্রেন্ডশীপ হয়েছে। আর জামাইকা এর এক মেয়ের সাথে আমার মুটামুটি বেশ ভালো বন্ধুত্ব হয়েছে। প্রতিদিনই কথা হয় স্ন্যাপচ্যাটে। (শুধু মেয়ে বন্ধুত্ব এর কথা শুনে আমাকে জাজ করবেন না) এখন তো আর High Rise খেলিই না আর, কারণ একাকিত্ব আর ফীল হয় না। 😇

এছাড়াও প্রোফাইল সিস্টেম, নিউজফীড, প্রাইভেট কনভার্সেশন সহ সাধারণ ফিচারসমুহও রয়েছে।

এবার কথা না বাড়িয়ে গেম ওপেন করুন।

গেমের শুরুতে আপনাকে male/female চয়েজ করতে হবে, পোশাক, দেহের রঙ ও অন্যান্য ফিজিক্যাল মোফিফিকেশন করে নিজের ক্যারেক্টার সাজিয়ে নিবেন এবং একটি ইউনিক ইউজার নাম দিয়ে একাউন্ট খুলতে হবে।






এটাই আপ্নার ঘর। উপরে “Room” অপশন থেকে “Clubrise” সিলেক্ট করুন। কারণ, অন্যান্য পাবলিক রুমে ৪০/৫০ জন করে লোক থাকে, বেশি হিজিবিজি লাগতে পারে নতুন নতুন। তাই এখানে ঢুকলে এক রুমে ১০ এর বেশি থাকে না, তাই এখানে আপনি গেম এর বিভিন্ন ফিচার প্র‍্যাকটিস ও নতুন দের সাথে কথা বলতে পারবেন ও একই সাথে।


গুড লাক।

আপনার একাকিত্ব শেষ হওয়ার পথে, আশা করি।

30 thoughts on "একাকিত্ব কাটাতে যে অ্যাপ(গেম) আপনাকে সাহায্য করবে এবং যেখানে আপনি বিভিন্ন ধরনের মানুষের সাথে মিট-আপ করতে পারবেন"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    বাস্তবিক মানুষ এর সাথে সাক্ষাৎ করা সম্ভব?
    1. V Author Post Creator says:
      হ্যা। গেমে যারা আছে, সবাই আমার-আপ্নার মতো প্লেয়ার। এখন ভালো বন্ধুত্ব হয়ে বাস্তবে দেখা করতে পারলে করবেন।
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      বাহ ভালোই তো
  2. abrno34 Author says:
    সময় পাইনা বাস্তবে মানুষের সাথে কথা বলতে । এই অ্যাপস ব্যবহার তো দুরের কথা তারপর ও ভালো পোস্ট।
  3. Levi Author says:
    এগুলোর চেয়ে Avakin Life হাজার গুনে বেটার। IMVU এর থেকেও Avakin Life কেই ভালো লাগে।
    1. V Author Post Creator says:
      Avakin Life ট্রাই করেছিলাম, উইয়াই একেবারে বাজে, সাইজ অনুযায়ী গ্রাফিক্স মানা যায়, কিন্তু লো এন্ড ডিভাইসে চালাতে গেলে ল্যাগ এর ছড়াছড়ি।
    2. Levi Author says:
      আপনি সম্ভবত ভালো ভাবে খেলেন নাই।ড্যান্স, ইন্ট্র্যাকসন,পোজ ইত্যাদি দেখেছিলেন?বাংলাদেশ এর অনেক প্লেয়ার আছে।সিন গুলো অসাধারন।যেমন :Foxglove Lake । বিজিএম গুলোও অনেক ভালো।
    3. V Author Post Creator says:
      ভাই, আমি বললাম ই বেসগ ভালো। ইন ফ্যাক্ট Th Sims এর পরে বর্তমানে ঐটার স্থান ই পাবে, আমার খেলা গেম গুলার মধ্যে। কিন্তু বিষয়টা গেমের বিল্ডে। UI ডিজাইন কি ভালো? আপ্নিই বলেন। আর লো-এন্ড ডিভাইসে একবার চালিয়ে দেখেন কী পরিমাণে বাগ আর গ্লিচ দেয়। আর যেখানে High Rise এর ব্যাপার, সেখানে আমি High Rise কে সেরা গেম বলছিনা, আমার কাছে সেরা লেগেছে, সেটা বলেছি। আমার অপিনিয়ন দিয়েছি, কারণ পোস্ট টা আমি করেছি। এখন সবার পছন্দ বা সবার কাছে কোনটি সেরা বা সবাই সেটা নিয়ে কী ফীল করে সে বিষয়ে তো কিছু বলিনি।
    4. Levi Author says:
      আপনি যে গেম টা নিয়ে রিভিউ দিলেন,সেটার সাথে Avakin এর তুলনা করতেছেন?🙄 Gfx,UI এখন দেখেন Avakin এর।আর যেটার রিভিউ করেছেন সেটা দেখেন।
    5. V Author Post Creator says:
      আমি একটা কথা পোস্টেও লিখলাম, কমেন্টেও লিখলাম, তাও মাথায় ঢুকাতে পারলাম না আপনার। 🙂 সেটা হলো এটা “আমার অপিনিয়ন”। আপনি কি কোনো ভাবে আমার অপিনিয়ন বদলাতে চাইছেন? বৃথা চেস্টা করবেন না। করা উচিতও না। আমার পোস্ট বা অপিনিয়ন পছন্দ না হলে ইগ্নোর করতে পারেন। সেটা আপনার ইচ্ছা। আমার অপিনিয়ন বদলাতে আসার কোনো কারণ দেখতেছি না আমি। আর আমি বলেছিই আপনাকে যে আমি এই গেমও ট্রাই করেছি, যদি আমার কাছে Avakin লাইফ ভালো লাগতো, তাহলে আমি Avakin Life বাদ দিয়ে High Rise নিশ্চয় খেলতাম না, তাইনা? তো, ঘুরে ফিরে একটা কথা তেই ঠেকছে পুরো বিষয়টা- ” আমার অপিনিয়ন”। 🙂 তারপরও, সরি। ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কথা আর বাড়ানোর প্রয়োজন নেই, আশা করি।
    6. Levi Author says:
      আপনার অপিনিয়ন নিয়ে আমি প্রশ্ন তুলেছি কোন জায়গায় সেটা দেখান।আপনি বললেন যে Avakin life এর থেকে আপনার দেয়া এই গেম এর gfx ভালো।এইটা আপনার অপিনিয়ন।সেটাই আমিও আমার অপিনিয়ন বলেছি যে Avakin Life কে যেভাবে low gfx blah blah বললেন সেটা ঠিক না।আপনার অপিনিয়ন বদলাতে যাওয়ার কোনো চেষ্টা আমি করিনি।আর করবো বলে ভাবেন কিভাবে!!🤣🤣
    7. V Author Post Creator says:
      লেখা গুলো কেউ ডিলিট করেনি। আবার পড়ে বলুন কোথায় আমি gfx নিয়ে কথা বলছি। আমি ui এর কথা বলছি। পার্থক্য বুঝেন না?!
      হয় আপনি কম বুঝেন, মুখ চালান বেশি। আর নাহয় আপনি Avakin Life নিয়ে খুব বেশি অবসেসড।
    8. V Author Post Creator says:
      বরং আমি ২য় কমেন্টেই বলেছি যে “সাইজ অনুযায়ী gfx মানা যায়” – ঐ একবার ই গ্রাফিক্স নিয়ে কথা বলেছি, তাও আমি তুলনা করে বলিনি। প্রশংসাই করেছি বলা চলে। 🙂
    9. V Author Post Creator says:
      gfx বলতে গ্রাফিক্স কে বুঝায়, আর ui বলতে ইউজার ইন্টারফেস বুঝায়। ইউজার ইন্টারফেস যে এতো বেশি বাজে যে মনে হয় নতুন নতুন অ্যাপ ডেভেলপমেন্ট শিখে গেমটা বানাইছে কেউ। এটা শুধু আমি না, আপনার গেমের রেটিং দেখলেই বুঝবেন, আর যদি নিজের চোখ থাকে, তাহলে সাধারণ চোখে তাকিয়ে দেখেন। নিজের চোখের দৃষ্টি আরো ভালো করতে চশমা পড়ে নিবেন। 🫠 আজিব মানুষ। বাংলা কথা বুঝেন না। যাইহোক, আমিও আবার তর্ক করতে বসেছি।অযথা। আমাকে মাফ করে দিবেন বড় ভাই। আমি স্বীকার করলাম যে আভাকিন লাইফ গেম হাই রাইজ থেকে হাজার গুণ ভালো। এবার থামুন। 🙏
    10. Levi Author says:
      মনে তো হচ্ছে আপনি Highrise নিয়ে অনেক বেশি অবসেসড।আপনার রিভিউ করা Highrise এর অ্যাভাটার গুলো দেখে আর Avakin এর অ্যাভাটার দেখেন। রেটিং এর কথা বললেন,রেটিং ও দেখে আসেন Avakin Life এর। না জেনে হুদা তর্ক করতে আসবেন না।ডাউনলোড দেখেছেন Avakin Life এর? 100 million with 2 million review and 4. 2 । কিসের সাথে কিসের তুলনা করেন। Avakin Life এর কমিউনিটি হতো বড় তার ধারে কাছেও নেই আপনার High Rise । যেসব কথা বললেন সব আপনার ক্ষেত্রেই প্রযোজ্য।আপনি অনেক বেশি অবসেসড।আর মুখ কে চালায় সেটা ভালো ভাবেই দেখা যাচ্ছে।gfx ui সম্পর্কে যথেষ্ঠ ধারণা আছে।নিজেকে খুব বড় মনে করি না আপনার মত।
    11. V Author Post Creator says:
      মানে এতোক্ষণ আপনি শুধু স্ক্রীনশট দেখে তর্ক করতেছিলেন? 🤣🙏 You are great bro. I salute you. তাহলে তো আপনি The Sims ও কখনো খেলেন নি। 😅 The Sims 3 এর নাম শুনেছিলেন? ৫০০মিলিওন ডাউনলোড ছিল, গ্লোবালি। কিন্তু অতিরিক্ত বাগ ও গ্লিচ এর জন্য সেটা রিমুভ করে নতুন করে The Sims Freeplay নতুন করে ছেড়েছিল, সেটাও ১০০মিলিওন ছাড়িয়েছে, তাও সেটা EA এর মতো এতো বড় প্রতিষ্ঠান হতে। সেটাও খেলেছি আমি। তারপরও আমি ওটাকে আমার কাছে বেস্ট বলিনাই, কোনো তো কারণ থাকবে, তাইনা? আমার লেখা গুলো ঠান্ডা মাথায় পড়লে ঠিকই বুঝতে পারতেন।
      আর রেটিং এর বিষয়, 4.2? সিরিয়াসলি আপনার চোখ ঠিক নেই। 3.7★ রেটিং। 🤣 আর যেখানে তুলনা করার কথা, আমি পোস্টে একবারও তুলনা করিনি। আপনি নিজেই কমেন্ট করে তুলনা করতে আসলেন, অথচ এখনো খেলেন ই নি। অন্তত, ভার্চুয়াল মেটাভার্স সংশ্লিষ্ট মাত্র ২টা গেম খেলছেন মাত্র, তাই…. এতো 🤣
      যাইহোক, You are great bro 🙏 মহান আপনি। 🫠
    12. Levi Author says:
      আমার চোখে সমস্যা না।আপনার চোখে সমস্যা Avakin Life গিয়ে দেখে আসেন 4.2 রেটিং। কোথায় পেলেন আপনি 3.7 ? 🤣 আর মহান তো আপনি।আমি একবারও বলিনি যে Avakin Life বেস্ট। আপনি যেভাবে হেয় করেছেন,আমি সেটার জবাব দিয়েছি।🥴
    13. V Author Post Creator says:
      ওকে 🫠You are great 🙏
  4. Uzzal Mahamud Author says:
    খুব সুন্দর
  5. Santo Contributor says:
    🔥💕❤️
  6. MD Tamim Ahmed Author says:
    লেভি আর ভি ভাইর কমেন্ট দিয়ে তো আরো দুইটা পোস্ট লেখা হয়ে যাবে।
    1. V Author Post Creator says:
      হ্যা, সেটাই দেখছি। তাই আমিই থেমে গেলাম।
    2. MD Tamim Ahmed Author says:
      ঠিক কাজ করেছেন ভাই। কারণ বিষয় হীন বিতর্কের থেকে নিরবতাটাই ভালো।
  7. MD Tamim Ahmed Author says:
    অসাধারণ ছিলো এটা।
  8. MD Tamim Ahmed Author says:
    ভাই ওমিগেল সাইটা তো মনে হয় ভালো।
    1. V Author Post Creator says:
      ওমেগল, হ্যা ভালোই। তবে এন্ড্রয়েডে Ome Tv অ্যাপ ইউজ করাই উত্তম। কারণ Ome TV তে একাধিক ভিডিও চ্যাটিং সার্ভার যোগ করা আছে। তাই আপনি OmeTV ইউজ করলে একই সাথে Omegle, Nimbo, mii, chatbo এর মতো বেশ কয়েকটা সাইটের মানুষ পাবেন একত্রে।
  9. MD Tamim Ahmed Author says:
    আপনার সাথে আমি একমত।
  10. MD Musabbir Kabir Ovi Author says:
    এটা মানুষ এর সাথে বাস্তবিক জীবনে সম্পর্ক হারিয়ে দিবে, পরে দেখা যাবে একাকিত্ত বেড়ে গেছে
    1. V Author Post Creator says:
      পয়েন্ট আছে 😅
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      হাঁ আমার কাছে এটাই মনে হয়

      ,

Leave a Reply