আজ আমরা পেন্সিলের সাহায্যে একটি কুকুর আঁকব। বাচ্চাদের এবং নতুনদের জন্য কুকুর আঁকা সহজ। আমরা কুকুর আঁকার টিউটোরিয়ালটিকে যতটা সম্ভব সহজ করে তুলব। আমরা ধীরে ধীরে কুকুর আঁকার সমস্ত ধাপ ব্যাখ্যা করবো। এখন, আঁকা শুরু করা যাক।

কুকুর আঁকার ভিডিও টিউটোরিয়াল

আরও পড়ুন : Dog Sketch Drawing Easy

কুকুর আঁকার প্রয়োজনীয় উপকরণ:

এই কুকুরের ছবি আঁকার জন্য আমাদের প্রয়োজনীয় উপকরণগুলি এখানে রয়েছে৷

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • পেন্সিল শার্পনার
  • ইরেজার
  • টিস্যু পেপার

কিভাবে বাচ্চাদের জন্য ধাপে ধাপে একটি কুকুর আঁকবেন সম্পূর্ণ টিউটোরিয়াল:

আসুন সময় নষ্ট না করে কুকুরের ছবি আঁকা শুরু করি, ছোট বন্ধুরা।

1. কুকুরের চুল এবং কান আঁকুন।

আমরা প্রথমে ড্রয়িং পেপার নেব। আমরা অঙ্কন কাগজের চারপাশে সমানভাবে মার্জিন আঁকব। তারপর আমরা কুকুরের মাথার আকৃতি তৈরি করব। মাথার আকৃতি অর্ধবৃত্তাকার। এবং মাথায় খাঁজ তৈরি করে চুল আঁকব। মাথার ডান এবং বাম পাশে কুকুরের দুটি কান আঁকুন।

2. কুকুরের নাক, মুখ এবং জিহ্বা আঁকুন।

আমরা অর্ধবৃত্তের শেষ প্রান্ত থেকে উভয় দিকে বাঁকা রেখা আঁকিয়ে উভয় পক্ষকে সংযুক্ত করব। আমরা কুকুরের গালে খাঁজ তৈরি করব এবং চুল আঁকব। তারপরে আমরা কুকুরের মুখ আঁকব। এবং পাতার মতো দেখতে কুকুরের জিহ্বা মুখের ভিতরে আঁকুন। আমরা মুখের উপর একটি ত্রিভুজ আকৃতি তৈরি করে কুকুরের নাক আঁকব।

3. কুকুরের চোখ এবং ভ্রু আঁকুন।

চোখ আঁকার জন্য, আমরা দুটি বৃত্তাকার আকার তৈরি করব। চোখের বাইরের অংশ আঁকার জন্য, আমরা আবার আঁকা বৃত্তের উপর একটি বৃত্ত আঁকব। চোখের বাইরের দিকে বাঁকা রেখা এঁকে ভ্রু আঁকুন। দুই চোখ দিয়ে একই কাজ করুন। শেষে ডান চোখ এবং ভ্রুর উপর আবার একটি বড় বৃত্ত আঁকুন। কারণ ডান চোখ বাম চোখের থেকে একটু আলাদা।

4. এখন কুকুরের শরীর, পা এবং লেজ আঁকুন।

আমরা কুকুরের ঘাড়ের পিছনে এবং উভয় দিক থেকে একটি বাঁকা রেখা আঁকব। কুকুরের পেট এবং পিঠ আঁকতে কুকুরের পিঠে একটি U-আকৃতির নকশা তৈরি করুন। লেজ আঁকতে শেষে দুটি বাঁকা লাইন যোগ করুন। তারপর সামনের অংশে কুকুরের দুটি পা আঁকুন এবং ছোট লাইন এঁকে প্রতিটি পায়ের তিনটি আঙ্গুল আঁকুন। সামনের পাগুলির মতো পিছনের পা দিয়েও একই কাজ করুন৷৷ এখন কুকুরের শরীর, পা এবং লেজ আঁকুন।

5. কুকুরের কান রঙ করুন।

কুকুরের কান রঙ করার জন্য আমরা রঙ পেন্সিল ব্যবহার করব। কুকুরের দুই কানে পেন্সিলের রঙ গাঢ় করুন।

6. কুকুরের মুখের ভিতর, লেজ, পিছনের নকশা এবং চোখের উপর অংশ রঙ করুন।

আমরা একটি পেন্সিল দিয়ে চোখের ওপরের অংশটিকে হালকা কালো রঙ করব। আমরা মুখের ভিতরের অংশ, পিছনের নকশা এবং লেজে পেন্সিল দিয়ে একই রঙ করব। রঙ হালকা কালো, খুব গাঢ় নয়।

7. কুকুরের চোখ, চোখের গোলা, পা এবং নাক পেইন্ট করুন।

কুকুরের চোখ রঙ করতে, আমরা একটি গাঢ় কালো রঙ করব। চোখের গোলাগুলিতে সাদা রঙ দিন। চোখের বাইরের অংশ সাদা রঙ করুন। আমরা পায়ে খুব হালকা কালো রঙ ব্যবহার করব।

8. কুকুরের ছবির বর্ডার হাইলাইট করুন।

আমরা কুকুর দ্বারা আঁকা লাইনের উপরে আবার লাইন আঁকব এটি হাইলাইট করার জন্য। কুকুরের পায়ের খাঁজগুলি ভালভাবে হাইলাইট করুন। পায়ে হালকা কালো রং। প্রতিটি অংশ সুন্দরভাবে হাইলাইট করার পরে, আমাদের অঙ্কন এবং রঙ সম্পন্ন হয়।

শিশুদের জন্য আমাদের কুকুর অঙ্কন প্রায় সম্পূর্ণ হয় দেখুন. আমাদের ওয়েবসাইটে এই ধরনের আরো অনেক অঙ্কন ধারণা আছে. এবং আরো অনেক ছবি পরে আসবে। তাই আপনারা সবাই আমাদের ব্রাউজারে এই ওয়েবসাইটটি বুকমার্ক করুন এবং আমাদের ইউটিউব চ্যানেল ড্র উইথ পাপ্পু সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন : Nobita shizuka drawing

Leave a Reply