আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আপনি কি হারাম সম্পর্কে জরিয়ে আছেন। হারাম সম্পর্ক থেকে বাচার জন্য ১০ টি উপায়।


বর্তমান যুগে যুবকদের মধ্যে বড় একটি সমস্যা হল হারাম সম্পর্ক। অনেক যুবক ভাই ও বোনেরা এই হারাম সম্পর্কে জড়িয়ে গিয়েছেন চাইলেও এটা ছাড়তে পারছেন না। কিন্তু আমাদের একান্তই ভালোবাসার কিছু ভাই ও বোনেরা রয়েছেন যারা আল্লাহ তাআলার সন্তুষ্টির জন্য এই হারাম সম্পর্কটি ছাড়তে চান ঠিক তাদের জন্য আজকের এই আর্টিকেল। হারাম সম্পর্ক ছাড়ার জন্য এই আর্টিকেলে আমরা দশটি টিপস শেয়ার করব আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লে আপনার জীবনে পরিবর্তন আসবে ইনশাআল্লাহ।

১. যদি আপনার গান শোনার অভ্যাস থাকে তাহলে এই অভ্যাসটি সম্পূর্ণরূপে ত্যাগ করুন। ফোন থেকে সমস্ত গান ডিলিট করে দিন। সিনেমা নাটক ভুল করেও দেখবেন না কখনোই না কারণ হলো তিনটি । (১) হারাম গান-বাজনা বেপর্দা নারী ও পুরুষদের খারাপ কার্যকলাপ যেটা ইসলাম কখনোই সমর্থন করে না । (২) এগুলো আপনাকে আপনার অতীতের খারাপ কার্যকলাপের কথা মনে করিয়ে দিবে যা আপনার বর্তমান ও ভবিষ্যতের জন্য কোন উপকারে আসবে না । (৩) আপনার অন্তরের নূর কেড়ে নেবে যার ফলে আপনি মানসিকভাবে দুর্বল হয়ে পড়বেন এবং আপনার অন্তরের নফস শক্তিশালী হয়ে উঠবে ধীরে ধীরে আপনি জাহান্নামের পথে এগিয়ে যাবেন। এই সকল কথা ভেবে হারাম গান-বাজনা ও নাটক সিনেমা দেখার অভ্যাস ত্যাগ করুন ।

২. সবকিছুই আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য করতে হবে ।আল্লাহ তা’আলা কুরআনে বলেন, বলো আমার নামাজ আমার যাবতীয় ইবাদাত আমার জীবন ও মরণ জগতসমূহের প্রতিপালক আল্লাহরই উদ্দেশ্যে । মনে রাখবেন কাউকে ভালবাসতে হবে আল্লাহ তা’আলা সন্তুষ্টির জন্য । তেমনি কারো থেকে দূরে থাকাও আল্লাহ তা’আলার সন্তুষ্টির জন্যই হতে হবে। আল্লাহকে ভয় করুন এবং নিজের ভুল এবং গুনাহ মাফের জন্য বেশি বেশি দোয়া করুন এবং আল্লাহ তাআলার সন্তুষ্টির জন্য নামাজ কায়েম করুন ।

(৩) এমন বন্ধু তৈরি করুন যাকে দেখলে আল্লাহ তায়ালার কথা মনে পড়ে। আপনি জেনারেল লাইনের পড়ুয়া হলে আপনার ইসলামিক ফ্রেন্ডের সংখ্যা কমই থাকবে এটাই স্বাভাবিক। যদি শুধুমাত্র একজন ও ইসলামিক মাইন্ডের বন্ধু থাকে আপনার যাকে দেখলে আল্লাহ তা’আলার কথা স্মরণ হয় তার সাথেই ওঠাবসা করুন এবং ইসলাম সম্পর্কে নতুন নতুন টপিক নিয়ে আলোচনা করুন। পাশাপাশি ইসলাম সম্পর্কে বেশি বেশি জ্ঞান অর্জন করুন ।

(৪) আলেমদের সাথে ঘনিষ্ঠতা বৃদ্ধি করুন এবং তাদের সাথে সময় কাটান । ইসলামের যেই দিকগুলো আপনার অজানা সেগুলো নিয়ে বেশি বেশি আলোচনা করুন এতে আপনার ইসলামের প্রতি ভালোবাসা বাড়বে ইনশাআল্লাহ এবং আপনার সমস্যার কথা আদবের সাথে তাদের কাছে শেয়ার করুন । ইনশাআল্লাহ আপনার প্রকৃত সমস্যার সমাধান পেয়ে যাবেন।

(৫) ভদ্রতা বজায় রেখে দূরে থাকুন । বয়ফ্রেন্ড অথবা গার্লফ্রেন্ড আছে প্রেম করে এসব বন্ধু-বান্ধবীদের সাথে ভদ্রতা বজায় রেখে দূরে থাকুন । ভুল করেও হারাম সম্পর্ক অর্থাৎ প্রেমের বিষয়ে তাদের সাথে কখনোই আলোচনা করতে যাবেন না । এটা আপনার জন্য ক্ষতিকর হবে ।

(৬) বয়ফ্রেন্ড অথবা গার্লফ্রেন্ডের দেওয়া কোন উপহার আপনার কাছে থাকলে সেগুলো নিজের কাছে সংরক্ষিত রাখবেন না । আমি সেগুলো ফেলে দিতে বলছি না কিংবা নষ্ট করতেও বলছি না । বরং সেগুলো আপনি দান করে দিন ধরুন আপনার বয়ফ্রেন্ড অথবা গার্লফ্রেন্ডের দেওয়া খুব পছন্দের একটা গিফট আপনার কাছে আছে ।অিাপনি সেটা কোন অভাবী মানুষকে দান করে দিন বিশ্বাস করুন এতে আপনি মানসিকভাবে প্রচন্ড শান্তি পাবেন । এর ফলে আল্লাহ তাআলা চাইলে আপনার কিছু গুনাহ মাফ করে দিতে পারে ।

(৭) সব সময় জিকিরে ব্যস্ত থাকুন। জবান কখনো জিকিরে শূন্য রাখবেন না । কেননা আল্লাহ তা’আলা বলেন, জেনে রাখো আল্লাহর জিকির দ্বারাই অন্তর সমূহ শান্তি পায় । তাই আপনার অন্তরকে আল্লাহ মুখী করুন এবং কুরআনের সাথে সম্পর্ক গড়ুন ।বেশি বেশি ইস্তেগফার করুন। যদি এইভাবে আপনার অন্তরকে ব্যস্ত না রাখেন তাহলে আবারও আপনার অন্তর প্রেম ভালোবাসা গান বাজনার মত হারাম দিয়ে নিজেকে পরিপূর্ণ করে ফেলবে। তাই মনটাকে কন্ট্রোল করুন মনটাকে ভালো কাজে ব্যস্ত রাখুন।

(৮) আপনি আপনার বয়ফ্রেন্ড অথবা গার্লফ্রেন্ডের কথা কখনোই মনে করবেন না । মনে করলে সাথে সাথে আউযুবিল্লাহি মিনাশ শাইতানির রাজীম পুরোটা বারবার পড়বেন। শয়তান আপনাকে ওয়াসওয়াসা দিয়ে হারাম কাজের জন্য ইমোশনাল বানাতে চাইবে । তাই সতর্ক হোন ।

(৯) আল্লাহর কাছে দোয়া করুন। মনে রাখবেন আপনার জীবন সঙ্গী কে হবে আল্লাহ তাকে আপনার জন্য অনেক আগে থেকেই নির্ধারণ করে রেখেছেন তাকেই হালালভাবে পাবার জন্য নিজেকে হারাম সম্পর্ক থেকে পবিত্র রাখুন। দোয়া করুন উত্তম সঙ্গিনীর জন্য এবং বেশি বেশি আল্লাহর কাছে সাহায্য চান । আপনাকে যেন হারাম কাজ থেকে বিরত থাকার তৌফিক দেন ।

(১০) কোন প্রকার স্মৃতি রাখবেন না । প্রেমিক-প্রেমিকাকে সবকিছু থেকে ব্লক দিয়ে রাখুন। প্রোফাইল ঘাটতে যাবেন না। মন চাইলে সাথে সাথে অন্য কাজে ব্যস্ত হয়ে পড়ুন। আজ যদি আপনি প্রেম নামে এই হারাম সম্পর্কে ছেড়ে দিতে পারেন তাহলে বাকি জীবন সুখে থাকার আশা করা যায়। অন্যথায় হারাম সম্পর্কের কারণে আপনার পরবর্তী জীবন অতিষ্ঠ হয়ে যেতে পারে। তাই আজই বেরিয়ে আসুন হারাম রিলেশন থেকে আল্লাহ তা’আলা আমাদেরকে হারাম কাজ থেকে বিরত থাকার তৌফিক দান করুক। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

Leave a Reply