Fortnite অ্যানড্রইড অ্যাপের গুরুতর ‘ত্রুটি’ হ্যাকারদের ম্যালওয়ার ইনস্টল করতে দিচ্ছে । আপনিও জেনে নিন এবং সাবধানে থাকুন [ একবার হলেও চোখ রাখুন ]

## গুগলের নিরাপত্তা গবেষকরা অ্যানড্রয়েডের প্রথম ফন্টনাইট ইনস্টলারের একটি অত্যন্ত গুরুতর নিরাপত্তা ত্রুটি প্রকাশ করেছেন যা Fortnite অ্যাপ এর পরিবর্তে ইনস্টলেশনের প্রসেস নিয়ন্ত্রণ করে ম্যালওয়ার লোড করার পাশাপাশি অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির ক্ষতি করতে পারে।

## এই মাসের শুরুতে,Epic games বলেছে যে জনপ্রিয় fortnite গেমটি প্লে স্টোর থেকে সরাবে,এবং অ্যাপটি তাদের নিজের অ্যাপ থেকে পাওয়া যাবে।

অ্যান্ড্রয়েডে ফোর্টনাইট গেম চালু হওয়ার সাথে সাথে গুগল ডেভেলপাররা এর একটি বিপজ্জনক নিরাপত্তা ত্রুটি আবিষ্কার করতে পেরেছিলো।

 

## Fortnite অ্যানড্রইড ইনস্টলার ম্যান-ইন-দ্য-ডিস্ক আক্রমণের জন্য ঝুঁকিপূর্ণ: proof ছাড়া তো বিশ্বাস হয় না

( video টা দেখলে আন্দাজ করতে পারবেন, ১ মিনিটের)

 

## কিছু ScreenShot দিয়ে দিলাম: ( video দেখতেে না পারলে )

 

 

 

## সংক্ষিপ্তভাবে,man-in-the-disk আক্রমণগুলি অন্যান্য অ্যাপ্লিকেশনের তথ্যকে ম্যানিপুলেট করার অনুমতি দেয়, যা বৈধ আপডেটের পরিবর্তে অপ্রত্যাশিত অ্যাপ্লিকেশনগুলি ইনস্টল করার ফলে ম্যালওয়ার ঢুকায়।

 

## Google ডেভেলপাররা আবিষ্কার করেছেন যে WRITE_EXTERNAL_STORAGE অনুমতি দিয়ে আপনার ফোনে যেকোনো অ্যাপ্লিকেশানটি ইনস্টলেশনের মধ্যে আটকাতে পারে এবং অন্য Malicious APK- এর সাথে ইনস্টলেশন ফাইলটি পরিবর্তন করতে পারে, যার মধ্যে রয়েছে => আপনার এসএমএস অ্যাক্সেসের, কল history, জিপিএস, এমনকি ক্যামেরা ইত্যাদি যা আপনার জ্ঞানের বাইরে।

 

 

## বাচার জন্য আমার দেয়া tricks:

=> যদি আপনি ইতিমধ্যেই আপডেট করে ফেলেছেন এবং চিন্তিত, তবে প্রথমে আনইনস্টল করুন। তারপর অ্যান্ড্রয়েডের জন্য Fortnite পুনরায় ইনস্টল করুন এবং স্ক্র্যাচ থেকে আবার শুরু করুন ।

 

*** আপনার মতামত নিচে লিখবেন আর ভালো লাগলে অবশ্যই like  দিবেন । 

 

## কিছু শিখাতে পারলে নিজেকে সার্থক মনে করব ।
🎓🎓🎓 মানুষ মাত্রই ভুল।কোনো ভুল হলে ক্ষমা করবেন ।

*** ধন্যবাদ ***

 

## small request:

( Like দিতে কেউ ভুলবেন না  )

 

 

 

 

 

 

 

 

 

 

7 thoughts on "Fortnite অ্যানড্রইড অ্যাপের গুরুতর ‘ত্রুটি’ হ্যাকারদের ম্যালওয়ার ইনস্টল করতে দিচ্ছে । আপনিও জেনে নিন এবং সাবধানে থাকুন [ একবার হলেও চোখ রাখুন ]"

  1. Metal head Contributor says:
    Thanks for the information.carry on👌👌👌
    1. Rayhan $efat Author Post Creator says:
      welcome bro
    1. Rayhan $efat (TheBestOrNothing) Author Post Creator says:
      tnx for your comment.
      ভাল লাগ্লে,like দিয়েন
  2. SN King Contributor says:
    Bi ami akta post er requeste korvo..trickbd te screenshot kibabe upload divo.Trickbd te je bhave bahve bolse sei bhabe korle hoy na please.
    1. Rayhan $efat (TheBestOrNothing) Author Post Creator says:
      free তে করছেন/ online এ করছেন?

Leave a Reply