Be a Trainer! Share your knowledge.

Home » Hacking news » নিয়নবাতি [পর্ব-৪৮] :: মারিয়ানা ওয়েবের গোপন রহস্য উন্মোচন!!!

নিয়নবাতি [পর্ব-৪৮] :: মারিয়ানা ওয়েবের গোপন রহস্য উন্মোচন!!!

Open In AndroidApp

লেখার শুরুতেই বলে দিলাম যে “মারিয়ানা ওয়েব” বলে আসলে কিছু নেই…এটা রিলেটিভিটলি ট্রু!!!
আচ্ছা “আমি গত রাতেই মারিয়ানা ওয়েব ঘুরে এসেছি” কথাটা কি আপনি বিশ্বাস করবেন? আমি নিশ্চিত করে বলতে পারি ১০০ জনের ভেতর ৯৮ জন মানুষই আমাকে অবিশ্বাস করবেন এবং আমাকে চাপাবাজ উপাধি দিবেন…এ্যাম আই রাইট?!
আচ্ছা এইবার নিজেকে প্রশ্ন করুন “কেন আপনি আমার কথা অবিশ্বাস করেন?” কারনটা হলো আপনি মনে করেন যে মারিয়ানা ওয়েব এমন একটা জায়গা যেখানে সাধারন কেউ ঢুকতে পারেনা এবং বড় বড় প্রোগামার ও হ্যাকারেরা পর্যন্ত এক্সেস পেতে হিমশিম খান তাহলে আমি চুনোপুঁটি ক্যামনে ঢুকবো??!!
এটা কি আদতেই একটা লজিক হইলো আপনি নিজেই ভাবুন তো আরেকবার???
আচ্ছা প্রমাণ চান আপনি?
রাইট…এইতো এইবার আইছেন আসল লাইনে,খাপে খাপ মর্জিনার বাপ!

প্রচলিত আছে যে মারিয়না ওয়েবে এক্সেস পেতে হলে হলে আপনাকে সুপার কম্পিউটার- কোয়ান্টাম কম্পিউটারের প্রয়োজন হবে কিন্তু এখন পর্যন্ত বিশ্বে একটিও সুপার কম্পিউটার-কোয়ান্টাম কম্পিউটার আবিষ্কার করা সম্ভব হয়নি যা আদতে ততোটা ক্ষমতাসম্পন্ন তাহলে মারিয়ানা ওয়েব বিষয়টি আসলে কতোটা গ্রহণযোগ্য??!!
যদি আপনি মনে করেন যে আমেরিকার কোন এক গুপ্ত স্থানে ইয়া বড় বড় অসংখ্য সিপিইউ কানেক্ট করে সুপার কম্পিউটারটিকে বিশ্বের চোখ হতে আড়াল করে রাখা হয়েছে তবে আপনাকে আমি আবারো মনে করিয়ে দিবো “মানুষের চাঁদে যাওয়া এবং এরিয়া ৫১ এর কথা” বাকি বিচারটা আপনি মনে মনেই কষে নিন!

আমরা কেন বিশ্বাস করি যে মারিয়ানা ওয়েব সত্যিই আছে??
আমারা আসলে মানুষ হিসেবে চরম ফ্যান্টাসি প্রিয় জন্তু; বিষয়টা সহজ করে বুঝিয়ে বলি…..
মনে করুন আমার একটা মেয়েকে ভালো লেগেছে; এখন তার সাথে লাইন করতে গিয়ে বুকের বোতাম খুলে শার্ট পড়া, চুল উল্টে আচরানো, বাইক নিয়ে ভাব দেখানো কিংবা মেয়ের বাড়ীর সামনে ফিল্ডিং করা এইসব বিষয়গুলো আমরা খুব এনজয় করি। অবশেষে একবার রিলেশনশিপ হয়ে গেলে সেই ফ্যান্টাসি হারিয়ে গেলে নিজেকে শৃঙ্খলে আবদ্ধ অসহায় মানুষ বলে মনে হয়,বিরক্তি আর একঘেয়েমি মিশে হয় ব্রেকআপ! আবার যদিওবা কিঞ্চিৎ ফ্যান্টাসি বেঁচে থাকে তাহলে সম্পর্কটা বিয়ে পর্যন্ত গড়ানোর পর সংসারিক নিয়মের বেড়াজালে অতিষ্ঠ হয়ে মনে হয় আগেই বোধহয় ভালো ছিলাম!!
তো এই ফ্যান্টাসি নামক ফিলিংস হতেই কল্পনাতে মারিয়ানা ওয়েবের জন্ম যেখানে আমরা কল্পনা করতে ভালোবাসি যে ইন্টারনেটেও এমন একটা গভীর অন্ধকার কালো জায়গা আছে যেখানে সর্বসাধারণ কেউ প্রবেশ করতে পারবে না এমনই একটা সিকিউরড নেটওয়ার্কে যাবতীয় সিক্রেট তথ্য লুকিয়ে রাখা আছে; এটা শুধু কল্পনাতে নয় বরং এটার সুদূর রাজনৈতিক-আন্তর্জাতিক সাইবার ইফেক্টও আছে।
যদি আপনার মনে হয় যে সত্যিই মারিয়ানা ওয়েব আছে তাইলে লাইভ প্রুফ দেখান; এখন আপনি হয়তো বলবেন যে মারিয়ানা ওয়েবে তো সবাই ঢুকতে পারে না তাই প্রমাণ দেখানোরও কিছু নেই তাহলে উপরের কথাটা মেনে নিন যে “গত রাতেই আমি মারিয়ানা ওয়েবে ঘুরে এসেছি” হি হি হি হি!!!!

আসলেই কি সুপার সিকিউরড নেটওয়ার্ক আছে??
আমরা ইন্টারনেট মানেই মনে করি গুগল আর ফেসবুক; অথচ ইন্টারনেটে এমন বহু নেটওয়ার্ক আছে যেটার নাম হয়তো আপনি জানেনও না; আসুন পরিচিত হই কিছু স্পেশাল নেটওয়ার্কের সাথে….
(1) TOR →
https://torproject.org/
(2) I2P Anonymous Network→https://geti2p.net/
(3) Freenet→https://freenetproject.org/
(4) ZeroNet → https://zeronet.io/
(5) GNU → https://gnunet.org/
(6) BlockStack→https://blockstack.org/
(7) Substratum→https://substratum.net/

আচ্ছা আমরা Google এর সার্ফ করতে হলে কি করি? স্রেফ ডাটা কানেকশন করে একটা ব্রাউজারে www.google.com লিখে এন্টার করি তাইনা? আবার TOR এ কানেক্ট করতে হতে গেলে কি করতে হয় বলুন তো??
সবার আগে ORBOT নামিয়ে Apps VPN Mode চালু করে ORFOX দিয়ে কোন onion সাইট ব্রাউজ করতে হয় তাইতো?
এইবার ভাবুন তো Google সার্ফ করা [সারফেস নেটওয়ার্ক বিবেচনায়] সহজ নাকি TOR নেটওয়ার্কে এক্সেস সহজ? নিশ্চয়ই Google সার্ফ করা সহজ। ঠিক তেমনি ইন্টারনেটের বিভিন্ন নেটওয়ার্ক এক্সেস সিস্টেম বিভিন্ন হয়ে থাকে; সেখানে এক একটি নেটওয়ার্ক এক্সেস পেতে আপনাকে বিভিন্ন কসরত [আইমিন কনফিগারেশন] এর প্রয়োজন পড়বে….তাইবলে সবচেয়ে কষ্টসাধ্য নেটওয়ার্ক যে মারিয়ানা ওয়েব এটা কল্পনা করা নন-লজিকাল!

trickbd facebook group

ইন্টারনেটের অন্ধকার জগত
যদিওবা এখন পর্যন্ত কেউই মারিয়ানা ওয়েবের স্পেসিফিক নেটওয়ার্কের ডেফিনিশন দিতে পারেনি তবুও ধারনা করা হয় clos,loky,deny,dafy,end ইত্যাদি ডোমেইনের যেকোনো একটি অথবা সবগুলোই হয়তো মারিয়ানা ওয়েবের অন্তর্গত ওয়েবস্পেসের পার্টিকেল হতে পারে। উক্ত সকল ডোমেইনের নামের মাঝেই একটা রহস্য রহস্য গন্ধ পাওয়া পায় যেমন clos বলতে বোঝায় ক্লোজ সেল সিস্টেম; loky শব্দটি এখনো ডেফিনাইড না হলেও অনুমান করা যায় যে এটি lock→loky এবং end→ finish [last level] অর্থকে ইঙ্গিত করে।
আসুন deny ডোমেইনের এমনই একটা ওয়েবসাইট ভিজিট করে আসি যেখানে UFO এর সমস্ত ডাটা আর্কাইভস আছে; হতে পারে এখানেই এলিয়েন সাথে যোগাযোগ করার পথ বাতলে যাবে…..

সত্য শুনতে তিতা
উপরের ভিডিওতে আপনি যে deny নেটওয়ার্কে প্রবেশের বিষয়টি দেখলেন সেটি আসলে সাজানো ১০০% ফেইক ভিডিও ছাড়া আর কিছুই না। আদতে clos,loky,deny,dafy,end ইত্যাদি হলো টপ লেবেল ফেইক ডোমেইন, এগুলা আদতে ইন্টারনেট জগতে এক্সজিস্টই করে না।
যেমন বলা হয়ে থাকে যে clos ডোমেইন যুক্ত লিংকে এক্সেস পেতে আপনাকে clossy 4.3.3 সফটওয়ার প্রয়োজন যেটার মূল্য প্রায় ৩০০ ডলার সমতুল্য [আমার নিকট সফটওয়ার’টি আছে তবে সেটি এখানে প্রকাশ করার প্রয়োজনবোধ করছি না] কিংবা ChaosVPN যেটা দ্বারা আপনি ঐসব লিংকে এক্সেস নিতে পারবেন আদতে সেগুলি অকার্যকর এবং ফেইক, এমনকি আপনি যদি ডিপ/ডার্ক ওয়েবে এমন সফটওয়ার পেয়েও থাকেন তবে নিশ্চিত থাকতে পারেন যে সেগুলি ম্যালওয়েল ছাড়া আর কিছুই না।
আপনি বিশ্বাস করুন কিংবা না করুন IPv7 এবং IPv9 এড্রেস বলতে এখন পর্যন্ত কিছুই নেই সুতরাং এক্সেস পাওয়ার প্রশ্নই আসেনা।

আপনি চাইলে নিজেই নিজেই এমন টপ সিক্রেট ওয়েবসাইট বানাতে পারেন; আসুন নিছক Apache2 দিয়েই এমন মারিয়ানা ওয়েব [ clos,loky,dafy etc…] তৈরী করি।
আপনি আপনার লিনাক্সে কমান্ড দিন [উপরের ভিডিওতে ভালো করে খেয়াল করুন url loading 90% অলওয়েজ কনস্ট্যান্ট অবস্থায় আছে এবং কারসর ফলো করলে দেখবেন যে কমান্ড দেবার জন্য প্যারোট টার্মিনাল ব্যবহার করা হয়েছে…টিয়া পাখি তৈ তৈ]:
→(sudo) apt-get update
→apt-get install apache2
এবার আপনার টিয়া পাখিকে টিপুন [ আইমিন প্যারোট অপারেটিং সিস্টেম টার্মিনালে টাইপ করুন]:
→cd /var/www
→ mkdir [domain here – anything you want. i.e.: darkestdepth.dafy]
→cd [your domain]
→touch index.html
→cd /var/www/html
→ touch index.html (edit file for whatever HTML site accordingly)
→ service apache2 restart
এইবার রিস্টার্ট দেবার পর আপনার কাঙ্খিত ডোমেইনে আপনি এক্সেস নিতে পারবেন…. কত্তো সোজা তাইনা?
আসুন বিষয়টাকে সহজভাবে স্ক্রিনশটে স্টেপ বাই স্টেপ দেখি…




মারিয়ানা ওয়েবের গুরুত্বটা কি?

যদিও মারিয়ানা ওয়েব বলতে আদতে কোন নেটওয়ার্ক নেই তবুও এটার গুরুত্ব এবং উপযোগীতা অস্বীকার করার উপায় নেই। যেমন মনে করুন চীনে আসলেই পারমাণবিক ক্ষেপনাস্ত্র নেই কিন্তু তারা গভঃমেন্ট হতে খুব ট্রকলি বিষয়টা মিডিয়ার সামনে এমন করে এক্সপোজ করলো যেন আসলে এটি একটি সিক্রেট নিউজ যা লিক হয়েছে। তাতে কি হবে ভাবুন তো??
হয়তো ওপেনলি বহিঃবিশ্ব সেটা উপেক্ষা করার চেষ্টা করবে বটে কিন্তু আদতে পার্শ্ববর্তী রাস্ট্র হতে ঠিকই সমীহ লাভ করে।
ঠিক তেমনি বলা হয়ে থাকে যে মারিয়ানা ওয়েবে বিভিন্ন রাস্ট্রের সিক্রেট ডাটা স্টোরেজ করা রয়েছে; যেটি সত্য না হলেও লিকেজের ভয়ে অনেকেই বিষয়টা নিয়ে মুখ খুলতে বা অস্বীকার করতে কুন্ঠাবোধ করেন। “আমি সব জানি…কয়ে দিমু কিন্তু” বিষয়টা অনেকটা এমনই রম্য হাস্যকর ঘটনা!

নিজেই তৈরী করুন মিনি মারিয়ানা ওয়েব
যদি আপনার কাছে মারিয়ানা ওয়েবের তাৎপর্য্য হয়ে থাকে এমন একটি নেটওয়ার্ক যাতে স্পেসিফিক গ্রান্টেড পার্সন ছাড়া আর কেউই এক্সেস নিতে পারবে না তাহলে আপনি অনায়েসেই এমন একটি নেটওয়ার্ক তৈরী করতে পারেন ; এমনকি এনড্রোয়েড দিয়েও কাজটা করতে পারেন।
সবার আগে KickWeb Server ডাউনলোড এবং ইনস্টল করুন এবার সার্ভার রান করান… ব্যাস এবার আপনার ওয়াইফাই রেঞ্জটি নিজেই একটি প্রাইভেট নেটওয়ার্ক তৈরী হয়ে গেল যেখানে http://localhost:8080 হলো আপনার নেটওয়ার্কের একটি ওয়েব সার্ভার যা আইপি এড্রেস ও পোর্ট বিবেচনায় সাধারনত http://127.0.0.1:8080 হয়ে থাকবে; যদি লিংকটি দেখতে ল্যাংটা ল্যাংটা মনে হয় তবে আপনার ক্রোম ব্রাউজারে Forward এক্সটেনশনটি এডঅন করে নিতে পারেন যাতে সাবডোমেইন যুক্ত কাস্টম লিংক পাওয়া যায়। এখন আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড যাদের কাছে থাকবে [স্পেসিফাইড পার্সন] তারাই কেবলমাত্র আপনার নেটওয়ার্কে [এজ এন এক্সামপল আপনার নেটওয়ার্কের ঐ লোকাল হোস্ট সার্ভারটিতে] এক্সেস নিতে পারবেন। যদি মনে করেন যে রাউটার চালু করলেই ওয়াইফাই সিগন্যাল সবাই দেখতে পাবে তাহলে রাউটার এডমিন প্যানেল হতে সেটিও হাইড করে রাখতে পারেন [ঠিক যেমনটি আপনি কল্পনা করেন যে মারিয়ান ওয়েব ইন্টারনেট জগতে থাকার পরও অজানা কোন স্থানে সেটি লুকায়িত অবস্থায় আছে]।

সবিশেষ আপনার যদি মনে হয় কথাগুলো চরম রকমের হাইস্যকর তাহলে থিংক এবাউট দ্যা এক্সিসটেন্স অব মারিয়ানা ওয়েব এগেইন!!!!

কাজের জিনিস!
দেখুন এই যে মারিয়ান ওয়েব- মারিয়ানা ওয়েব বলে আমরা এতোটা ছুটছি সেটা আসলে অনেকটা মরিচিকার পিছে ছুটে চলার মতোন নিষ্ফল; অন্তত লজিকাল মাইন্ড নিয়ে চিন্তা করলে সেটা সহজেই অনুমেয়। ইন্টারনেটে নেটওয়ার্কিং এর দুনিয়াতে এমন অনেক সিকিউরড নেটওয়ার্ক আছে যেখানে সত্যি সত্যিই আপনার জন্য ফ্যান্টাসি অপেক্ষা করছে ; আসুন সেইসব জগতে এক্সেস পাওয়ার টুলসগুলো ডাউনলোড করে নিন…..
I2P (Android) →https://www.mediafire.com/download/vaoux4rficf369a
Dark Browser (Android)→https://www.mediafire.com/download/ykae20hjnjaz35s
Tinc (Android)→https://www.mediafire.com/download/na9r2zxyyyx98qd
Tinc (PC) →https://www.mediafire.com/download/4rjqq8xk57816q2

শেষকথা:
আমরা এখন পর্যন্ত পৃথিবীর সমস্ত জলভাগের মাত্র ৫% জানতে পেরেছি যার মাঝে একটি মারিয়ানা ট্রেঞ্জ এবং একটি বারমুডা ট্রায়েঙ্গেলের মতো রহস্য আছে তাহলে একবার ভাবুন বাকি ৯৫% জলভাগে না জানি আরও কতো রহস্য লুকিয়ে আছে। ঠিক তেমনি ইন্টারনেট জগতেও লক্ষ লক্ষ ওয়েবসাইট আছে; লক্ষ লক্ষ সিপিইউ সাজিয়ে তৈরী হয়েছে ওয়ার্ল্ড ওয়েব সার্ভার আর সেগুলিকে যুক্ত করে রেখেছে অদৃশ্য একটি নেটওয়ার্ক যার মাঝেও লুকিয়ে আছে এক এডভেঞ্চারাল ওয়েব নেটওয়ার্কিং সায়েন্স যেটা লজিক দিয়ে করতে হয় আবেগ দিয়ে নয়….সুতরাং অন্ধ বিশ্বাসে মারিয়ানা ওয়েব নামেই নস্টালজিক হওয়া আসলেই কতোটা যুক্তিগত???!!!!

লেখাটি ডেডিকেটেড করলাম শ্রদ্ধেয় আইটি এক্সপার্ট C:/> ভাইয়ার প্রতি।

ফেসবুকে আমি→ নিশান আহম্মেদ নিয়ন

ভালো থাকুন, সুস্থ থাকুন সেই শুভকামনা রইলো।
আল্লাহ হাফেজ

1 week ago (Dec 04, 2018)

About Author (53)

Nishan Ahammed Neon Nishan Ahammed Neon
author

স্বাধীনচেতা স্বৈরাচারী সাইবার সৈনিক

61 responses to “নিয়নবাতি [পর্ব-৪৮] :: মারিয়ানা ওয়েবের গোপন রহস্য উন্মোচন!!!”

  1. FAIHAD Contributor says:

    Your great for cyber world

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      আমি পরমাণু সমতুল্য নগণ্য

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      গুগলে গেলেই বহু বহু লিংক পাবেন ; এ বিষয়ে আমার একটি টিউটোরিয়াল আছে সেটিও ফলো করতে পারেন

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      অবশ্যই কেন নয়? আপনি আবার ট্রাই করুন ; না পারলে পুনরায় আমাকে ইনফর্ম করবেন। আর হ্যা নেট কানেকশন ভালো রাখুন এবং সঠিক লিংক নির্বাচন করুন(ডিপ ওয়েবে অনেক লিংক ডেথ হয়ে যায়, তাই এলাইভ লিংকগুলো দিয়ে ট্রাই করবেন) লেটেস্ট লিংক গুগলে গেলেই পাবেন। এমন টিউটোরিয়াল ফলো করবেন যেগুলি রিসেন্টলি আপ করা হয়েছে @HollowMan

  2. OndhoKobi OndhoKobi Author says:

    অনে….২x……..৭x…….১০০x……..ক ধন্যবাদ।

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      শুভেচ্ছা…. শুভ ইচ্ছা…সুন্দর ভবিষ্যত…শুভ কামনা…সবকিছুই দিলেম:-)

      • OndhoKobi OndhoKobi Author says:

        ধন্য আমি! আপনার শুভেচ্ছা, শুভ ইচ্ছা, সুন্দর ভবিষ্যত, শুভ কামনা, এতকিছু পেয়ে। ধন্য….।

        • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

          ভালোবাসা রইলো ভাই; আর হ্যা এতো যখন ভালোবাসেন তাহলে একটা নিউজ দিই..ডিপ ওয়েবে এমন একটা ওয়েবসাইট আছে যেখানে ২৪ ঘন্টাতে ১০০ গুন বিটিসি মালটিপ্লাই হয়; এখন আপনি খুজলে এমন শত শত পাবেন যারা ফেইক এবং স্ক্যামার। ইভেন আমিও খুজে পাইনি, তবে ইনশাল্লাহ কারেন্ট ব্লকচেইন ট্রান্সজেকশন ডাটা এনালাইসিস করে যদি কখনো খুজে পাই তবে নিশ্চিত সবার আগে আপনাকেই জানাবো…

          • OndhoKobi OndhoKobi Author says:

            হ্যা ভাই! আমাকেই জানাবেন শুনে অনে….ক ভালো লাগলো..অপেক্ষায় আছি…..

      • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

        বিষয়টা আসলে শুনতে মজার মনে হলেও এটা রিস্কি; আর এটা স্ক্যামের একটি প্রধান হাতিয়ার যে মানুষকে ফাদে ফেলা।
        তবে সত্যি বলতে এটা সম্ভব, তবে সবসময় সম্ভব এমনটাও না। আসলে ডিপ নেটওয়ার্কে এই বিটিসি লেনদেন এতোটাই বেশী যে ক্রিপ্টো ট্রেডিং [দাম উঠা নামায়] এটার সবচেয়ে বেশী ইফেক্ট করে; এটি একটি কারন তবে এটিই হয়তো শেষ কথা নয়।
        আপাতত আমার পক্ষে এখন পর্যন্ত লেজিট সাইট খুজে পাওয়া সম্ভব হয়নি আর কবে হবে কিংবা আদতে হবে কিনা সেটিও জানি না…তবে জানলে নিশ্চয়ই জানাবো

  3. C:\> C:\> Author says:

    Excellent post Bhaiya. Please tell me one thing why you’re a fan of me? I am nothing. Just learnt some basics from ‘…..’ and applying to pc.

    I think you have understood who is ‘…..’ .

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      ভাইয়া, সত্যি জানি না কেন?
      হয়তো আপনার লেখনীর জন্যই এমনটা হয়েছে; ঠিক আগে যেমনটা পাঠক-লেখিকা কিংবা লেখক-পাঠিকার মাঝের রিলেশন হতো কিংবা নিছক হুমায়ন আহম্মেদের ভক্ত। এখন আপনি সাহিত্য লেখেন না এটা জানি,তবে টেকনোলজির মাঝেও যে ফিলিংস থাকে সেটা আমি অনুভব করি।

      হয়তো ঠিক বোঝাতে পারলাম না, আমি নিজেই হয়তো ঠিক মতো বুঝে উঠতে পারিনি তবে সে যাই হউক….আপনাকে ভালো লাগে দ্যাটস অল।
      এখন কেউ আবার কনফিউশন খাইয়েন না…উই আর স্রেফ ব্রাদার এন্ড এনোনিমাস উইথ ইচ আদার। আর আপনিই আমার আইডল💜💜💜💜

  4. akram akram Author says:

    ভাল লাগল পোস্ট টা,জানতে পারলাম অনেককিছু,কিন্তু ভাই আপনার সার্চ ইঞ্জিন তৈরীর টিউটোরিয়ালে আমি একটি প্রশ্ন করেছিলাম,অইটার কিন্তু কোন উত্তর দেন নি,আপনি চাইলে এখানে আবার বলব অথবা একটু কস্ট করে যদি অইখানে উত্তরটি দিতেন।

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      ok Boss দেখছি

      • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

        ভাই প্রথমটির সলুউশন হলো গুগল ফায়ারবেস ব্যবহার করে ভিউ কাউন্টো শো করাতে পারবেন।
        আর লোকালহোস্টে যদি ইনডেস্কার ফাইলটি কাজ না করে তবে সরাসরি সার্ভারে আপ করে ট্রাই করে দেখুন।
        আর হ্যা, আপনি data>crawler এর ভেতর দেখবেন দুই ওয়েবসাইটের তথ্য xml আকারে দেওয়া আছে। মনে করুন আপনি ট্রকবিডির একটি লিংক ইনসেট করবেন তাহলে ঐ লিংকটি দিয়ে একটা xml ফাইল তৈরী করুন। তৈরী করতে হিনট পেতে যেকোনো একটা ফাইলকে ডেমো হিসেবে গ্রহন করুন… ফাইল নেম 1.2.3.4.5 এভাবে দিতে পারেন।
        এছাড়াও প্লেইন txt হতে xml কনভার্ট করার বহু টুলস গুগলে পাবেন

        • akram akram Author says:

          vai,database a ektu change korar pore ekhon error ta ar dekacche na,tobe automatic index ki kaj korbena??mane indexer theke ki index kora jabe na?

          • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

            ভাই আপনি সারাসরি সার্ভারে[ফ্রি হোস্ট] ট্রাই করে দেখেন, লোকাল হোস্ট হওয়ায় হয়তো এমন লিংক বক্স ব্লক দেখাচ্ছে;
            আর আমি সার্চ ইঞ্জিনের লাইট ভর্সন খুজে দেখবো, পেলে জানাবো ইনশাল্লাহ

  5. স্বপ্ন স্বপ্ন Author says:

    সত্যিই ভাই টিউনটি অসাধারণ! !!!!

    অনেক অনেক ধন্যবাদ ❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤💙💙💙💙💙💙💙💜💜💜💜💜💜💜💜💜💙💙💙💝💝💝💝

  6. Jobidul Islam Mamun Jobidul Islam Mamun Contributor says:

    ভাই ডিপ ওয়েব ডার্ক ওয়েবে ঢুকার আগে নিজের নিরাপত্তা নেওয়ার বিষয়টা নিয়ে একটা পোস্ট করবেন।

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      ভাইয়া, TOR এর Apps Vpn Mode অন করে রাখলেই প্রক্সি ফ্লাডিং শুরু হয়ে যাবে, তবে পারসোনাল ইনফো শেয়ার না করলেই হলো। আর বাড়তি কিছু করতে চাইলে পেইড ভিপিএন [কাস্টমাইজড ভিপিএন] নিতে হয় যা একটু ব্যায়সাধ্য ব্যাপার

  7. Farhan Ahmed Faruk Farhan Ahmed Faruk Contributor says:

    নিসান ভাই কিছু ডার্ক ওয়েব এবং মারিয়ানা ওয়েব এর এড্রেস দেন যার মাধ্যমে আমি অনেক কিছু শিখতে পারব এবং অনেক কিছু জানতে পারবো।। এইগুলা ছাড়া অন্য কিছু লিংক দেন প্লিজ

  8. jokerman jokerman Contributor says:

    ❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤❤💙💙💙💙💙💙💙💙💙💙💙💙💙💙💙💚💚💚💚💚💚💚💚💚💚💚💚💚💚💚💛💛💛💛💛💛💛💛💛💛💛💛💛💛💛

  9. Fardin Error Fardin Error Contributor says:

    «Bro Your great…!
    nice post»

  10. MohammedRuman Contributor says:

    অনেক অনেক অনেক ভালো লেখেন আপনি। এত সুন্দর করে সাবলীলভাবে গুছিয়ে কেমনে লেখেন আপনি? সুন্দর,অসাধারণ, -এই শব্দ গুলো ব্যবহার করে আপনার লিখাকে ছোট করতে চাই না।কারণ এই শব্দগুলো আপনার লিখার প্রশংসা করার সম্পূর্ণ ভাব প্রকাশ করতে ব্যর্থ,অন্তত আমার কাছে এইটা মনে হয়।মাশাল্লাহ।

  11. Masum Ahmad Kafil Contributor says:

    আপনার এই লিখা আমায় আপনার ফ্যান বানিয়ে দিল।
    রিয়েক্ট-❤

  12. alimran Contributor says:

    ভাই আপনার হেল্প দরকার,,,fb Inbox চেক করেন!দরকার

  13. The Cosmic ~{Hacker}৲ The Cosmic ~{Hacker}৲ Contributor says:

    Electronics Section-এ আরও পোষ্ট চাই!

  14. alimran Contributor says:

    ভাই যে কোনো আ্যপ মুড করে কি ভাবে”আর মুড টা আসোলে কি?? একটু বুঝিয়ে বলবেন কি!!??

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      mod বলতে সহজ কথায় মোডিফাই করা; এটা হতে পারে স্টেপ আনলক করা ইত্যাদি। বিভিন্ন ভাবেই এটা করা যায় যেমন তন্মধ্যে একটি হলো লাকি প্যাচার

  15. Amanullah Aman Contributor says:

    হ্যালো ভাই অনেক অনেকদিন পর ট্রিকবিডিতে কমেন্ট করছি , তবে খালি খালি না কিছু পাওয়ার জন্য – সেটি হচ্ছে ডার্ক ওয়েবএর কিছু টিপস & ট্রিকস ওয়েবসাইট। ট্রিকবিডির মতনই পোস্ট করে থাকে এমন। থাকলে একটু জানায়েন ব্র। পিলিজ।

    আর পোস্টটি এত ভালো ইইছে ক্যান? এত ভালো পোস্ট দিলে কিন্তু আমি সারাদিন না খেয়ে দেয়ে ট্রিকবিডিতে পড়ে থাকবো কইলাম।

    • Nishan Ahammed Neon Nishan Ahammed Neon Author Post Creator says:

      সত্যি বলতে এমন পপুলার ফোরাম সাইট খুজে পাওয়া কঠিন কেননা সবাই এখানে যার যার স্বার্থের জন্যই এখানে আসে ; কারো স্রেফ শেয়ার করার সময় নেই। যেমন ফেসবুক হ্যাকের ১০০+ টিপস এই ট্রিকবিডিতে পাবেন অথচ সেখানে ফেসবুক আইডি হ্যাক করতে চাইবে ১০০ ডলার… যা হাইস্যকর!

      তবে হ্যাকিং ও টেক বিষয়ক সাইট পাবেন ; আমার এই পোস্টের কমেন্টেই দেখুন ডিপ ও ডার্ক সাইটের লিংক দিয়েছি

  16. Forhad Arif Contributor says:

    ভাই আপনার ফ্যান হয়ে গেলাম…! গরম লাগলেই স্মরন করবেন প্লিজ… 🙂 আপনার উপকারে সর্বদা প্রস্তুত..

    আর ভাই Techtunes সাইট টার একটা লিংক দিবেন প্লিজ… আমি খুজে পাচ্ছি না… 🙁

  17. alimran Contributor says:

    কি ভাবে আ্যপ মুড করবো সেই বিষয়ে একটা পোস্ট দিবেন!

Leave a Reply

Switch To Desktop Version