ক্লিয়ারট্রিপ(Cleartrip) কি?

রিসেন্টলি Cleartrip হ্যাক হয়ে যায়। এবং Cleartrip এর অনেক ডাটা Illegal Website গুলোতে Sell করা হয়।ক্লিয়ারট্রিপ হচ্ছে একটি ট্রাভেল বুকিং ওয়েবসাইট। এই কোম্পানিটির হেডকোয়ার্টার ইন্ডিয়ার Mumbai তে অবস্থিত। এই কোম্পানিটি ফ্লাইট,ট্রেন,হোটেল ইত্যাদি বুকিং অফার করে থাকে।

কেনো হ্যাকাররা ওয়েবসাইট হ্যাক করে থাকেঃ

তো আপনার ব্যাবহৃত ওয়েবসাইট হ্যাক হয়ে গেলে কি কি ক্ষতি হয়ে পারে এটা বুঝতে হলে অবশ্যই আপনাকে এটা জানতে হনে যে ক্যানো ওয়েবসাইট হ্যাক করা হয়।

আপনি বোধহয় জানেননা এই দুনিয়ায় যার কাছে যত DATA সে তত ধনি। তো হ্যাকারদের মুল টার্গেট থাকে ওয়েবসাইটটির ডাটা চুরি করা।

হ্যাকাররা DATA দিয়ে কি কি করে থাকেঃ

হ্যাকাররা বিভিন্ন কম্পানির ওয়েবসাইট টার্গেট করে থাকে এবং ত্রুটি খুজে বের করে হ্যাক করে থাকে। হ্যাক করার পর ওয়েবসাইটের সমস্ত DATA এবং Control তাদের কাছে নিয়ে নেয়। এবং তাদের হ্যাক করা বা চুরি করা DATA দিয়ে অনেক কিছু করতে পারে তবে অন্যতম হচ্ছে Illegal Website এ বিক্রি করে দেয়া। অনেক হ্যাকাররা কোনো ওয়েবসাইটের বা কোম্পানির গোপনীয় তথ্য দুনিয়ার সামনে তুলে ধরে। এতে করে ওই কোম্পানি অনেক ক্ষতিগ্রস্ত হয়ে থাকে। আবার অনেক হ্যাকাররা ইউজারদের টাকা হাতিয়ে নেয়। কারব এদের আসল টার্গেট হচ্ছে টাকা।

কোনো ওয়েবসাইট হ্যাক হলে ইউজারদের কি কি ক্ষতি হতে পারেঃ

হ্যাক হওয়া ওয়েবসাইটের একাউন্টে যদি ইউজারদের ব্যালেন্স থাকে তাহলে টাকা হাতিয়ে নেয়ার সম্ভাবনা অনেক বেশি থাকে। এর পাশাপাশি ইউজারদের বাকি একাউন্ট ও হ্যাক হয়ে যাবার সম্ভাবনা থেকে থাকে।

কোনো ওয়েবসাইট হ্যাক হলে ওই ওয়েবসাইটের পাশাপাশি অন্য ওয়েবসাইটের একাউন্ট ও হ্যাক হতে পারে

আপনি হয়তো মনে করতেছেন অথর কি বলতেছে। আসলেই এটা সম্ভব। কারন অধিকাংশ মানুষ একই পাসওয়ার্ড বিভিন্ন ওয়েবসাইটে ব্যাবহার করে থাকে। যার কারনে তার কোনো ওয়েবসাইটের একাউন্ট হ্যাক হয়ে গেলে বাকি একাউন্ট ও হ্যাক হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। কারন একজন মানুষের পক্ষে অনেকগুলো Unique পাসওয়ার্ড মনে রাখা সম্ভব হয়না।

ক্ষতি সমূহঃ

১. ইউজারদের ব্যাক্তিগত সমস্ত গোপনীয় জিনিস ভাইরাল হয়ে যেতে পারে।
২. ইউজারের ওই একাউন্টের পাশাপাশি অন্য একাউন্ট ও হ্যাক হয়ে যেতে পারে।
৩. একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারে।
৪. তার গোপনীয় DATA যেকোনো খারাপ কাজে ব্যবহার করা হতে পারে।

মনেরাখা বা নোট করা ছাড়াই কিভাবে সমস্ত ওয়েবসাইটে Unique Password ব্যবহার করবেন এবং ১০০% নিরাপদ থাকবেন 


2 thoughts on "আপনি কি জানেন আপনার ব্যাবহৃত ওয়েবসাইট হ্যাক হয়ে গেলে আপনার কি কি ক্ষতি হতে পারে?"

  1. bisshas Contributor says:
    হ্যাকাররা এমনিতেও কোনো সাধারণ ওয়েবসাইটে হ্যাক করবে না। নতুন ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর উপায় https://dreambangali.blogspot.com/2022/07/how-to-increase-website-traffic-free.html
    1. Mr Serpent Author Post Creator says:
      সাহায্য করবেন দয়াকরে।
      আমার ওয়েবসাইট Blogger এ ছিলো এটি Search কনসোলে Add করারপর কয়েকদিন ২-৩হাজার করে ট্রাফিক পাইতাম। এবং ১০-২০মিনিটের ভেতর ইনডেক্স হতো। কিন্তু হঠাৎ করে ভিউজ ০ এবং নতুন পেজ ইনডেক্স হয়না। এরপর আমি ওয়ার্ডপ্রেড এ Switch করলাম তাও ইনডেক্স হয়না। কি সমস্যা কেউ একটু বলবেন প্লিজ।

Leave a Reply