সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন।
আর কথা না বারিয়ে সরাসরি কাজের কথায় আসি।
আমরা যারা ipay থেকে আগেই ১০ টাকা নিয়ে নিছি তারাও একটু বুদ্ধি খাটিয়ে আরও ১০ টাকা করে নিতে পারি। আর যারা এক টাকাও নেইনি বা নিতে পারিনি তারা প্রতি সিমে ২০ টাকা করে ফ্রি মোবাইল রিচার্জ নিতে পারি।
তো চলুন:
প্রথমে Playstore থেকে ipay লিখে সার্চ করে ipay – Bangladesh (Beta) এই এপ্সটা নামিয়ে নিন। সার্চ করলে প্রথমেই আসবে সম্ভবত।
তারপর এপ্সটা ওপেন করে আপনার নাম, ফোন নাম্বার, পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করে নিন। নাম্বারে একটা OTP কোড যাবে। কোড টা দিয়ে লগিন করুন।
লগিন করার সাথেই পেয়ে যাবেন ১০ টাকা।
আর ১০ টাকা পাবেন আপনার Profile টি 70% এর বেশি কম্প্লিট করার পর। কিন্তু প্রফাইল কম্প্লিট করতে তো অনেক কিছুই লাগে যেমন: ড্রাইভিং লাইসেন্স, ভোটার আইডি ইত্যাদি ইত্যাদি। আমি আপনাদেরকে দেখাবো কিভাবে খুব সহজেই প্রফাইল কম্প্লিট করবেন এগুলা কোনো কিছু ছাড়ায়
তো আগে নিচে দেখুন


দেখুন আমার প্রফাইল 0% কম্প্লিট আর সাইন আপ বোনাস ১০ টাকা আছে। এখন কিভাবে আরো ১০ টাকা যোগ করবেন তা দেখাচ্ছি। উপরের স্ক্রিনশুটের বামপাশে উপরের দিকে দেখুন তিনটা দাগ দেওয়া আছে সেটাতে ক্লিক করুন।
তারপর
Account এ ক্লিক করুন


তারপর প্রফাইল ফোটো তে ক্লিক করেন

তারপর

এখন যে কোনো একটা ফোটো সিলেক্ট করেন যেটাতে মুখ স্পস্ট দেখা যায়।
তারপর Basic Information এ আপনার ইচ্ছামত তথ্য দিয়ে দিন। ভুল দিলেও সমস্যা নাই
তারপর Address এর ক্ষেত্রেও তাই করুন।
তারপর Email Address দিতে হবেনা।
এখন আসি আসল কাজে
উপরের গুলা দেয়ার পর Documents এ ক্লিক করুন

তার পর National ID এর ঘরে যে কোনো ১০টি সংখ্যা বসিয়ে দিন আপনার ইচ্ছামত
আর Upload a file এ আপনি এমন একটা ফোটো Upload করুন যেনো ফোটো টাতে শুধু লেখা থাকে। আপনি চাইলে ট্রিকবিডির হোম পেজ এর স্ক্রিনশুট নিয়ে Upload করে দিন।
দেখুন আমি speed meeter এর স্ব্রিনশুট আপলোড করে দিছি।

এখন দেখুন 72% কম্প্লিট হয়েছে

এখন হোম পেজে গিয়ে দেখুন ১০ টাকা যোগ হয়ে ২০ টাকা হয়ে গেছে
নিচে দেখুন

এখন Mobile TopUp এ গিয়ে আপনি আপনার নাম্বারে রিচার্জ করতে পারবেন। আপনি চাইলে এভাবে একাধিক নাম্বার দিয়ে একাউন্ট খুলে সব একাউন্ট এর টাকা এক সিমে নিতে পারবেন।
এর জন্য আপনাকে যে সিমে টাকা নিতে চান সেই নাম্বার এর একাউন্ট থেকে Request Money তে গিয়ে যে সিমের টাকা আপনি আপনার সিমে আনতে চান সেই নাম্বারে আপনি কত টাকা চান তা লিখে একটা রিকুয়েস্ট পাঠান। তারপর যে সিমের একাউন্টে রিকুয়েস্ট পাঠালেন সেই একাউন্টে লগিন করে Request Money তে গিয়ে রিকুয়েস্ট Accept করে দিন। এখন আপনার একাউন্টে লগিন করে দেখুন টাকা এসে গেছে। মুলত এক একাউন্ট থেকে আরেক একাউন্টে টাকা নেওয়ার ট্রিক্স টা এর আগে ট্রিকবিডিতে করা হয়েছিলো তাই আমি শুধু শর্টকাটে একটু বুঝিয়ে দিলাম। আমি তো শুধু টাকা বারানোর ট্রিক্স নিয়ে আসছিলাম। অন্য একাউন্ট এর টাকা আরেক একাউন্টে নেওয়ার ট্রিক্স না। তারপরেও ভালোভাবে বোঝানোর চেষ্টা করেছি। আশা করি সবাই বুঝতে পেরেছেন।
সবাই ট্রিকবিডির সাথেই থাকুন

6 thoughts on "এবার ipay থেকে খুব সহজেই একটু বুদ্ধি খাটিয়ে প্রতি সিমে লুফে নিন ২০ টাকা করে মোবাইল রিচার্জ। যারা আগে নিছেন তারাও নিতে পারবেন।"

  1. ontim Arrow Subscriber says:
    fb link den
  2. mostak Contributor says:
    dhur tk deii na r
  3. Super Hero abdulkahar Contributor says:
    vai…20 tk load hobe???
  4. All Amin All Amin Contributor says:
    Vai 58% profile complete korce kintu Kono taka dey nai. to ki korbo

Leave a Reply