আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ 

ট্রিকবিডির প্রিয় ভাই ও বোনেরা আশা করছি আল্লাহ তায়ালার অশেষ রহমতে আপনারা সকলেই ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভাল আছি এবং সুস্থ আছি, আলহামদুলিল্লাহ।

যেহেতু প্রত্যেকবারই আমি আপনাদের মাঝে নানারকম রকম দোয়া নিয়ে হাজির হই আজকেও তার ব্যতিক্রম নয়।

আজকেও আমি আপনাদের মাঝে এমন এক দোয়া নিয়ে হাজির হয়েছি এই দোয়া যদি আপনি নিয়মিত পাঠ করতে থাকেন তাহলে আপনার কাছের নিজস্ব শত্রু আপনার কোনরকম ক্ষতি করতে পারবেনা।

ইতিহাস ঘাটলে আমরা সকলেই দেখি বেশিরভাগ ক্ষেত্রেই কোন রাজার পতন হয়েছে তার নিজস্ব কোন ব্যক্তির ষড়যন্ত্রের কারণেই। যেমনটা হয়েছিল ঠিক নবাব সিরাজউদ্দৌলার ক্ষেত্রে।

তাই আপনি যদি নিজের কাছের শত্রুর হাত থেকে নিরাপদ থাকতে চান তাহলে অবশ্যই দেওয়া আজকের এই দোয়াটি আপনার নিয়মিত পাঠ করতে হবে। তাহলেই ইনশাল্লাহ আল্লাহ তাআলা আপনার কাছে শত্রুর হাত থেকে আপনাকে রক্ষা করবে ইনশাল্লাহ। 

আমরা অনেকেই আছি শত্রুর শত্রুতার জন্য নানা রকম ভাবে আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি যদিও আপনি তার কোন ক্ষতি করেন আর না করেন। ধরেন আপনি কোন অফিসে জব করেন আপনার জবের পারফরমেন্স খুবই ভালো আপনি খুবই হার্ডওয়ার্ক করেন এটা দেখে অফিসের বসও আপনার প্রতি মুগ্ধ। এখন এটা দেখে আপনার কলিগ রা ঈর্ষান্বিত হয়ে আপনার শত্রুতা করবে এটাই স্বাভাবিক। তাছাড়া আপনি যদি বড়লোক হন বা আপনি ক্লাসের টপ স্টুডেন্ট হন তাহলে আপনার শত্রু অবশ্যই থাকবেই থাকবে।

যেহেতু তারা আপনার শত্রু তাই তারা সবসময় চেষ্টা করবে আপনাকে কিভাবে নিচে নামানো যায় আপনার সফলতা বা উঁচু স্থান কে কিভাবে নিচে নিয়ে আসা যায়।

তো এটা থেকে বাঁচার জন্য অবশ্যই আপনার আজকের এই দোয়াটি জেনে নিয়ে নিয়মিত পাঠ করতে হবে। প্রয়োজন পড়লে আপনাকে এই দোয়াটি মুখস্ত করে সব সময় পাঠ করতে থাকতে হবে এবং আল্লাহ তালার কাছে সাহায্য চাইতে হবে যাতে আল্লাহ তাআলা আপনাকে এইসব শত্রুদের হাত থেকে রক্ষা করে।

তাছাড়া এই আখেরি জামানার যুগে ভাই ভাই দ্বন্দ্ব আত্মীয়দের মধ্যে শত্রুতা এই সকল কিছুই দেখা যায়।

তাছাড়া যারা সত্য ও ন্যায়ের পথে অটল ও অবিচল আল্লাহতালা সেই সব ব্যক্তিদের ভালোবাসেন। এই দুনিয়াতে সত্য পথে চলতে গেলে শয়তানের দ্বারা বিভিন্ন রকম বালা-মুসিবত মুমিন ব্যক্তির উপরে আসে। বিপদ মুসিবত মোকাবেলার পাশাপাশি সর্বাবস্থায় আল্লাহর কাছে সাহায্য চাওয়াও একান্ত প্রয়োজন কেননা আল্লাহর সাহায্য এক বান্দার জন্য সবচাইতে বড় সাহায্য।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সত্যের পথে চলার জন্য ন্যায়ের পথে চলার জন্য যারা বিপথগামী হচ্ছে তাদের আত্মরক্ষায় আল্লাহতালার কাছে সাহায্য চেয়ে বিশেষভাবে হাদিসের তাগিদ দিয়েছেন।

হযরত আবু মুসা আশআরী রাদিয়াল্লাহু তা’আলা আনহু হতে বর্ণিত তিনি বলেন রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার শত্রুদের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য আল্লাহ তাআলার কাছে সব সময় এই একটি দোয়া করতেন।

দোয়াটি হলো: আল্লাহুম্মা ইন্না নাসআলুকা ফি নুহুরিহিম ওয়া নাউজুবিকা মিন শুরুরিহিম।

অর্থ: আল্লাহ আমরা তোমাকে শত্রুতার মোকাবেলায় পেশ করেছি, তুমি তাদের দমন করো। আর তাদের অনিষ্ট থেকে তোমার নিকট আশ্রয় চাই। (আবু দাউদ মিশকাত)

আশা করছি আজকের পোষ্টটি আপনাদের ভাল লেগেছে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন যাতে আপনি যেমন এই পোস্ট পড়ে উপকৃত হয়েছেন তারাও যদি উপকৃত হতে পারে।

আজকের মতো এখানেই শেষ করছি ইনশাল্লাহ ভবিষ্যতে আরো নতুন কোন দোয়া নিয়ে আপনাদের মাঝে হাজির হব ততক্ষন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন খোদা হাফেজ।

6 thoughts on "নিজের কাছের শত্রুর হাত হতে রক্ষা পেতে শুধুমাত্র এই একটি দোয়া নিয়মিত পাঠ করুন!"

  1. tanvirtheboss Subscriber says:
    হাস্যকর । এ যুগেও মানুষ ভাবে দুয়াতে কাজ হয় ।
    1. MHS Shanto Author says:
      আপনার মতো মূর্খদের দেখে মায়া হয়
    2. tanvirtheboss Subscriber says:
      আপনি যদি ম্যালা শিক্ষিত হয়ে থাকেন তাহলে দুয়ার কার্যকারীতা নিয়ে একটা রিসার্চ করে রিসার্চ পেপার পাবলিশ করেন । নতুবা নিজের মূর্খতা স্বীকার করে নিন ।
    3. kamal khan Contributor says:
      ভাই আপনি মনে হয় খুব ডিজিটাল শিক্ষিত বোকাচোদা, তা না হলে এমন মন্তব্য করতেন??
  2. MD Shakib Hasan Contributor says:
    অসাধারণ পোস্ট
  3. kamal khan Contributor says:
    ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ আরও ইসলামিক পোস্ট চাই।

Leave a Reply