আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আপনার মনের নেক আশা পূরণ হবে ইনশাআল্লাহ

রাতে ঘুমানোর পূর্বে আল্লাহর এই দুটি নাম পড়লে কখনো আপনার পকেট খালি থাকবে না। তথা আপনার অভাব দারিদ্রতা থাকবে না। আপনি আল্লাহর কাছে যা চাইবেন আল্লাহ আপনাকে সাথে সাথে তা দান করবেন ইনশাআল্লাহ। যদি আপনি চাকরি চান চাকরি পাবেন। যদি আপনি চাকরিতে প্রমোশন চান তাহলে প্রমোশন পাবেন। ব্যবসায় সফল হতে চাইলে ব্যবসায় সফল হবেন। যদি আপনি ধনী হতে চান ধনী হতে পারবেন। যদি আপনি বিবাহ করতে চান ইনশাআল্লাহ বিবাহের ব্যবস্থা হয়ে যাবে। আপনি যদি ভালোবাসা চান তাহলে ভালোবাসা পাবেন। যদি আপনি বিদেশ যেতে চান বিদেশ যাওয়ার ব্যবস্থা হয়ে যাবে ইনশাআল্লাহ।

যদি আপনি রাতে ঘুমানোর আগে আল্লাহর দুটি নাম খাস দ্বীলে পাঠ করতে পারেন। যদি আপনি ভালো ফলাফল অর্জন করতে চান তবে আপনি পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারবেন ইনশাআল্লাহ। যদি আপনি সুস্থতা চান তবে সুস্থতা আপনি অর্জন করতে পারবেন। যদি আপনি গুনাহ মাফের জন্য দোয়া করেন তবে গুনাহ মাফ হয়ে যাবে। আল্লাহর এই দুটি নাম এতো ফজিলত পূর্ণ! এত গুরুত্বপূর্ণ এত পাওয়ারফুল যে এই দুটি গুণবাচক নাম রাতে ঘুমানোর আগে পাঠ করে ঘুমালে আল্লাহ তায়ালা রহমতে আপনি সুস্থতা লাভ করতে পারবেন ইনশাআল্লাহ।

এক কথায় আপনি দুনিয়াতে চলতে-ফিরতে উঠতে-বসতে বর্তমানে যা যা দরকার তাই আল্লাহ তায়ালা আপনাকে দান করবেন। আপনার দোয়া আল্লাহ তাআলা খুব দ্রুতগতিতে কবুল করবেন ইনশাআল্লাহ সাথে সাথে আপনি ভাল ফলাফল পেয়ে যাবেন। আল্লাহর এই দুটি নাম পাঠ করার উছিলায় ইনশাআল্লাহ। প্রিয় পাঠক আল্লাহর নামের মত শক্তিশালী আর কিছুই হতে পারে না। আমরা যদি আল্লাহ তায়ালাকে ডাকতে পারি, আল্লাহর নাম ধরে জিকির করতে পারি, তবে আল্লাহ তায়ালা আমাদেরকে সাহায্য করবেন সহযোগিতা করবেন ইনশাআল্লাহ।

আল্লাহ তাআলার 99 টি গুণবাচক নাম রয়েছে আপনার যেটা ভালো লাগে সেটাই আপনি পড়তে পারবেন। আল্লাহ তায়ালা নির্দিষ্ট করে কোন নামের জিকির নির্ধারণ করে দেন নি যে আপনি এই নামটাই পড়তে পারবেন ওটা পড়তে পারবেন না। বরং পবিত্র কোরাআনে সূরা আরাফের আল্লাহ তায়ালা পরিষ্কার করে দিয়েছেন বিষয়টি। আল্লাহ তা’আলা বলেন →হে আমার বান্দারা আমারে ৯৯টি সুন্দর সুন্দর নাম রয়েছে যেটা তোমার পছন্দ হয় সেটা ধরে আমাকে ডাকো। ( সূরা আরাফ আয়াত ১৮০)

আপনার যদি “ইয়া রাহমানু” পড়তে ভালো লাগে আপনি ইয়া রাহমানু পড়বেন। আপনার যদি “ইয়া জালজালালি ওয়াল ইকরাম” এটি পড়তে ভালো লাগে আপনি তা পড়তে পারেন। আপনার যদি “ইয়া গফফারু পড়তে ভালো লাগে আপনি এটা পড়বেন। আপনার যদি “ইয়া ওয়াহাবু পড়তে ভালো লাগে আপনি সেটাই পড়তে পারেন। যেটা আপনার কাছে ভালো লাগে সেটা আপনি পড়বেন। তো প্রিয় পাঠক আল্লাহ তায়ালা যে নামটা রাতে পাঠ করলে আপনার মনের আশাটা পূরণ হবে। আপনার দোয়ার সাথে সাথে কবুল হবে সে নামটা হচ্ছে “আল্লাহ্ হুছছামাদ”

প্রিয় পাঠক এই নামটি আল্লাহ্ তায়ালার একটা সিফাতি গুনবাচক নাম এবং এই নামটি সূরা ইখলাস এর মধ্যেও রয়েছে। অর্থাৎ সূরা ইখলাস পবিত্র কোরআনের ১১২ নম্বর সূরাতে রয়েছে। প্রিয় পাঠক নামটির অর্থ হচ্ছে আল্লাহ অমুখাপেক্ষী বা আল্লাহ তায়ালা কারো মুখাপেক্ষী নন বরং সবাই তাঁর মুখাপেক্ষী। তিনি একক এবং তাঁর কোন শরীক নেই। সমস্ত সৃষ্টি আল্লাহর মুখাপেক্ষী কিন্তু তিনি কারো মুখাপেক্ষী নন। প্রিয় পাঠক আল্লাহ তায়ালা এই নামটি যে পদ্ধতিতে পাঠ করলে আপনার আশা আকাঙ্ক্ষা পূরণ হবে রাতে ঘুমানোর পূর্বে পড়লে।

সেই নিয়মটি হচ্ছে আপনি যখন রাতে বিছানায় ঘুমাতে যাবেন, নামাজ খাওয়া-দাওয়া সব কাজ শেষ করে যখন আপনি বিছানায় শুতে যাবেন। তখন প্রথমে তিনবার দুরুদে ইব্রাহিম পড়বেন, দুরুদে ইব্রাহিম নামাজের শেষ বৈঠকে যে দুরুদ পড়া হয় সেই দুরুদ। অথবা সবচেয়ে ছোট দুরুদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এটিও করতে পারেন। যাই হোক যে কোনো দুরুদ আপনি তিনবার পড়বেন। তারপর আল্লাহ তায়ালা গুণবাচক নাম “ইয়া সামাদু” অথবা “আল্লাহ্ হুচ্ছামাদ” একশত একবার পাঠ করবেন বা তার বেশি পড়তে পারেন। তারপর আবার দূরুদে ইব্রাহীম অথবা যে কোন দরুদ তিনবার পড়বেন।

তারপর আপনার মনের যে আশা-আকাঙ্ক্ষা সেটি আল্লাহ তায়ালাকে বলবেন, যে হে আল্লাহ আমার অমুক আশা অমুক ইচ্ছে পূরণ করে দিন। অথবা আমার এটা দরকার আপনি আমাকে তা দান করুন অথবা আমার যে ঋণ হয়েছে সেই ঋণ পরিশোধ করার যথার্থ উপায় বের করে দিন এবং আমাকে দারিদ্রতা থেকে।বিপদ মুসিবত থেকে হেফাজত করুন। এভাবে আল্লাহ তায়ালা নাম পাঠ করে আল্লাহর কাছে এভাবে দোয়া করবেন। এখন আপনি চাইলে আরেকটি নামের জিকির করতে পারেন সেটা হলো “ইয়া সামিয়ু”।

এই নামটি পাঠ করা খুবই সহজ। এই নামটির অর্থ হলো হে শ্রবণকারী বা যিনি মানুষের দুঃখ, মানুষের কষ্ট মানুষের সব কথা মানুষের সব চাওয়া সবকিছু শুনে থাকেন দেখে থাকেন এবং সে অনুযায়ী ব্যবস্থা নিয়ে থাকেন। আল্লাহ তায়ালার এই নামটি যদি আপনি রাতে ঘুমোতে যাওয়ার আগে ১১ বার অথবা একশত একবার পড়তে পারেন তবে আপনার আশা আকাঙ্ক্ষা পূরণ হবেই ইনশাআল্লাহ। আপনি যদি পারেন আপনার পক্ষে যদি সম্ভব হয় আল্লাহ তাআলার এই গুণবাচক নামটিও পাঠ করতে পারেন।

এই (অর্থাৎ “ইয়া সামিয়ু এবং ইয়া সামদু বা আল্লাহ্ হুচ্ছমাদু) নামগুলো বিজোড় সংখ্যায় সর্বনিম্ন তিনবার করে পাঠ করবেন আর সময় থাকলে ১০১ বার বা তার বেশি পাঠ করবেন এবং তার আগে পরেই তিনবার করে সর্ব মোট ছয়বার দুরুদে ইব্রাহীম পাঠ করবেন অথবা যে কোন দুরুদ পাঠ করতে পারেন। ইনশাআল্লাহ আপনি আল্লাহর কাছে যা কিছু চাইবেন আল্লাহ তায়ালা আপনাকে তাই দান করবেন এবং তাই দিয়ে দিবেন ইনশাআল্লাহ খুব দ্রুত সময়ে মধ্যে। তবে আপনি যেটা আল্লাহর কাছে চান না কেন সেটা হালাল হতে হবে বৈধ হতে হবে।

আপনার অবৈধ কোনো আশা অবৈধ কোন দোয়া আল্লাহ রাব্বুল আলামিন কবুল করবেন না এবং আপনার জন্য যেটা কল্যাণকর হবে সেটাই আল্লাহ তাআলা আপনাকে দান করবেন। এবং মনে রাখতে হবে অবশ্য সেই আশাটা জায়েজ আশা হতে হবে ইসলাম-সমর্থিত হতে হবে এবং রাতে ঘুমানোর আগে আল্লাহর দুটি নাম পাঠ করে উপকার পাওয়ার জন্য, ফল পাওয়ার জন্য শর্ত হচ্ছে আপনাকে অবশ্যই নামাজী হতে হবে আল্লাহর প্রতি বিশ্বাস থাকতে হবে এবং পুর্ণ একিনের সাথে আপনি রাতের এশার নামাজ পড়ার পর বাজে গল্প গুজব না করে অজু অবস্থায় উক্ত নামের আমল যদি করতে পারেন এবং সূরা ইখলাস তিনবার সূরা ফালাক একবার এবং সূরা নাস একবার আয়তুল কুরসী একবার পড়ে যদি আপনি রাতে ঘুমান।

তাহলে সারারাত আপনাকে ফেরেশতারা পাহারা দিবে এবং শয়তান আপনার কোন ক্ষতি করতে পারবে না। শয়তান আপনাকে কোন খারাপ স্বপ্ন দেখাবে না। ঘুমের মধ্যে আপনাকে বোবায় ধরবে না। আপনার ঘুমের মধ্যে স্বপ্নদোষ হওয়ার সম্ভাবনা কমে যাবে ইনশাআল্লাহ। ( তথ্য সূত্রঃ বুখারী হাদিস নাম্বার ২৩১১,৫০১৭, মুসনাদে আবি ইয়ালা হাদিস নাম্বার ৪৮৭৯, আবু দাউদ হাদিস নাম্বার ৫০৪২,৪৮৫৬)

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

4 thoughts on "আল্লাহ তায়ালা এই দুই নামের আমল করলে ইনশাআল্লাহ আপনার মনের নেক আশা পূরণ হবে।"

  1. Abdullah Al Sultan Abdullah Al Sultan Author says:
    এই ধরনের আমলের দলিল আজো পর্যন্ত খুজে পেলাম না। যদিও অনেক আলেমের বইতে দলিলবিহীন ফজিলত বর্ণনা করা হয়েছে।
    যাচাই বাচাই করাই শ্রেয়।
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      👍
  2. Itz_Xani Itz_Xani Contributor says:
    Cesta korbo amol korar.. Allahahor upor bissas tai mul kotha😊
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      হুম

Leave a Reply