amraito.com
গরমে তো কত কিছুই করলেন এবার না হয় একটু অন্য দিকে যাই । এই লেখাটি সাধারনত স্কুল কলেজে পড়ুয়া বা যারা কর্পোরেট জব করেন তাদের জন্য বেশি আরাম দায়ক হবে ।
এছাড়া ফ্যাশানে এখন ছোট বড় বলতে কিছু নেই এই গরমে সবাই একটু আরামদায়ক পোশাকই চাইবেন বেশি । সাথে তা হতে হবে আধুনিক ট্রেন্ড অনুযায়ী । এরকমি কিছু কালেকুশান থাকছে এবার ।
হট
প্রকৃত পহ্মে গরমে স্লিভলেসই বেশি আরামদায়ক । কিন্তু স্লিভলেস তো আর সবাই সব খানে চাইলেও পরতে পারবে না । তাই চাইলে পারেন শর্ট বা ম্যাগি হাতা। স্বাচ্ছন্দ্যের জন্য এর সঙ্গে লুজ ফিটেড বা শর্ট কটি পরতে পারেন। সে ক্ষেত্রে পোশাক প্রিন্টেড হলে একরঙা কটি বেছে নিন। প্রিন্টের ক্ষেত্রে এখন ফুলেল মোটিফের জয়গান। চলতি ফ্যাশনে ফ্লোরাল মোটিফের সঙ্গে জ্যামিতিক নকশার সমন্বয় চোখে পড়ে। গাঢ় ও হালকা দুটি রঙের এখন ট্রেন্ড। কিছু পোশাকে ফুলেল নকশার সঙ্গে হালকা রঙের কাপড় ব্যবহার করে সনাতন লুক দেওয়া হয়েছে। বিবিয়ানার ডিজাইনার লিপি খন্দকার বললেন, ‘দিনের বেলার জন্য হালকা রঙের জুড়ি নেই। গাঢ় রং চাইলে সন্ধ্যা বা রাতের বেলা উপযুক্ত সময়। শুধু ফুল বা পাতার নকশা নয়, কাপড় রাঙাতেও এখন প্রাকৃতিক উপাদান ব্যবহৃত হচ্ছে। শিবোরি ডাই, ভেজিটেবল ডাইয়ের পোশাক পছন্দের তালিকায় রাখছে তরুণীরা।’ লং ফ্রক বা গাউনে এ সময় ঠিক স্বস্তি মেলে না। ফ্যাশনেবলরা এখন ঝুঁকছেন টপস, কাফতান, স্টাইলিশ কুর্তার দিকে। দেখতে ভালো, পরেও আরাম। পোশাকের ফেব্রিকসে লিনেন, জর্জেট ও নেটের মতো সময়োপযোগী কাপড় বেছে নেওয়া হয়েছে। কয়েক রকমের কাপড় একসঙ্গে অ্যাপ্লিকের মতো ব্যবহার করে নকশায় বৈচিত্র্য আনা হয়েছে। স্ক্রিন প্রিন্ট, হাতের কাজ, টাইডাইয়ের ফুলেল নকশা ফুটিয়ে তোলা হয়েছে। লেসের ব্যবহার আছে। এসব লেসও ফুলেল নকশার। থাকছে রংবেরঙের বোতামের ব্যবহার। কোমরে ইলাস্টিক অথবা স্ট্রিং দেওয়া হয়েছে, যেন প্রয়োজনমতো ঢিলে বা আঁটসাঁট করে নেওয়া যায়। হালকা
amraito.com
এই সামারের ফ্যাশন ট্রেন্ড

► পোশাকের ফেব্রিকে প্রাকৃতিক রং এবং ফুলেল নকশা ও লতা-পাতার প্রাধান্য।

► লুজ ফিটেড কাট।

► হালকা ও গাঢ় দুই ধরনেরই রঙের ব্যবহার।

► লেয়ার বৈশিষ্ট্য পোশাক ।

► কামিজ, টপস বা কুর্তার সঙ্গে হারেম প্যান্ট, প্যানটপ বা পালাজ্জো।

এমব্রয়ডারির কাজ দেওয়া হয়েছে গলা ও হাতায়। বৈচিত্র্য আনতে বেল্ট ব্যবহার করা হয়েছে। গলার কাছে কিংবা বাটন লাইনের মাঝখানটায় অনেক কুঁচির ব্যবহার লক্ষণীয়। দাওয়াতের জমকালো ভাব তুলে ধরার জন্য আছে সিল্ক, জর্জেট, হাফ সিল্ক কিংবা অ্যান্ডি কাপড়।
sexy
‘সময় বা আবহাওয়া যেমনই হোক, পোশাকে তিনটি বিষয়ের সমন্বয় জরুরি—আরাম, আধুনিকতা ও স্বস্তি। ট্রেন্ডি ও আরাম ভেবে স্লিভলেস পরলেন। তারপর স্বাচ্ছন্দ্য বোধ না করলে সাজটাই হবে মাটি। সে ক্ষেত্রে ছোট বা থ্রি-কোয়ার্টার হাতা বেছে নিন। স্বাচ্ছন্দ্য-সাবলীলতা ফ্যাশনের মূলমন্ত্র।’—বলছিলেন, কে ক্রাফটের ডিজাইনার নাদিরা ফেরদৌসী। গরমে কুর্তা-টপস বেশ আরামদায়ক। সঙ্গে থাকুক ডিভাইডার বা পালাজ্জো। পোশাকের যেকোনো একটা অংশে ফুলেল নকশা নির্বাচন করুন। টপস প্রিন্টেড হলে সালোয়ার বা প্যান্ট যা-ই হোক, একরঙা নিন। এখন এসব পোশাকে ব্যবহৃত হচ্ছে আরামদায়ক কাপড়, আর ঢিলেঢালা কাট। রঙের ব্যবহারও বৈচিত্র্যময়।
gorom
শুধু গরম নয়, সারা বছর ফ্লাওয়ার মোটিফ নিয়ে কাজ করেন ডিজাইনার মারিয়া মুমু। তিনি জানালেন, ফুল নিয়ে কাজ করে তৃপ্তি পাই। এই সামারের ডিজাইন অনুপ্রেরণায় থাকছে প্রকৃতি। শুধু ফুলেল নকশা নয়, রং বাছাইয়েও ফুলকে প্রাধান্য দিয়েছি। কৃষ্ণচূড়া লাল রং, সোনালু হলুদ, জারুল পার্পেল, বেলির অফহোয়াইট—এসব রং প্রাধান্য পেয়েছে। গরমকে মাথায় রেখে স্লিভলেস নকশা থাকছে। তবে সঙ্গে আলাদা হাতা থাকছে। চাইলে জুড়ে দেওয়া যাবে। টপস আর সালোয়ারের কাটিং-বৈচিত্র্য এসেছে ওয়েস্টার্ন ট্রেন্ড।
hot
লা রিভের ডিজাইনার আফরিনা হাবিব গরমে আরামের বিষয়টি মাথায় রেখে টপস আর কুর্তার পরামর্শ দিলেন। সঙ্গে থাকতে পারে ফ্যাশনেবল হারেম প্যান্ট, টিউনিং বা পালাজ্জো। পালাজ্জোর বেশ কয়েক রকম কাটিং-বৈচিত্র্য পাবেন লা রিভের আউটলেটগুলোতে। তিনি আরো জানালেন, গরমে ফুলেল প্রিন্ট ও জলতরঙ্গ দিয়ে নকশা করেছেন টপস আর কুর্তায়। জলজ ফুল ও পাতা থাকছে পোশাকে। আরামদায়ক সুতি, লিলেন বা জর্জেটের মতো ফেব্রিকস ব্যবহার করা হয়েছে।
এই লেখাটি এখান থেকে সংগৃহীত । ভাল টুইষ্ট পেতে আমাদের সাথেই থাকুন ।

Leave a Reply