হালের জনপ্রিয়  গেম ক্যান্ডি ক্রাশ সাগা। ইতিমধ্যেই 272 মিলিয়ন এর চেয়ে  বেশি মাসিক ব্যবহারকারী নিয়ে  সবচেয়ে জনপ্রিয় গেমের তালিকায়   জায়গা করে নিয়েছে এই গেমটি। আকর্ষনীয় গ্রাফিক্স, অনবদ্য সাউন্ড ও সাবলিল ইন্টারফেস দিয়ে ব্যবহারকারীদের মন জয় করে নিয়েছে ক্যান্ডি ক্রাশ। ফেসবুকে যারা গেম খেলেন না, তাদের কাছে গেম খেলা সময় নষ্ট মনে হলেও জীবনে সফল হবার ৭টি গুরুত্বপূর্ণ শিক্ষা আপনি পেতে পারেন ক্যান্ডি ক্রাশ সাগা গেমটি থেকেই।

১. জীবনের প্রতিটা ‘মুভ’ গুরুত্বপূর্ন। অবশ্যই নিশ্চিত করবেন যেন একটা ‘মুভ’ ও নষ্ট না হয়। হয়তো দিনের শেষে একটা ‘এক্সট্রা মুভ”-এর আক্ষেপই আপনাকে পোড়াবে।

২. শতভাগ সফলতা বলতে কিছুই নেই। অনেক চেষ্টার পরই একবার সফলতার দেখা পাওয়া যায়, আর সেটাই আপনার জয়। মনে রাখবেন আপনি হেরে যাবেন তখন, যখন চেষ্টা করা ছেড়ে দিবেন। তাই চেষ্টা করতে থাকুন, চেষ্টা ছাড়া সফলতার দেখা আপনি কখনোই পাবেন না।

৩. বন্ধুদের সাহায্য করুন, তাদের কাছ থেকে সাহায্য খুঁজুন। জীবনে এমন কিছু মোড় আসবে, বন্ধু ছাড়া যেখানে আপনি অচল।

৪. ক্যান্ডি ক্রাশের মতোই আপনার সত্যিকার জীবনেও আপনি কখনোই ইচ্ছামতো ‘বুস্টার’ পাবেন না। তাই বুস্টারের সঠিক প্রয়োগ করুন, বুস্টারের অপচয় করলে হবে না, আবার বুস্টারের আশায় বসে থাকলেও হবে না।

৫. গেমে আপনি হয়তো অনেক সম্ভাব্য ‘মুভ’ এর সাজেশন পাবেন, একই সময় অনেকগুলা ম্যাচিংও দেখবেন। তাই বলে ম্যাচিং হলেই সেই মুভ নেবার কোন কারন নেই। জীবনে সেই ‘মুভ’ টাই নিন যেটা সবচেয়ে সঠিক ও পরের মুভগুলোকে অনেক সম্ভাব্যময় করে দিবে।

৬. গেমের মতই জীবনের প্রতিটা ধাপ বা স্টেজ আগের স্টেজের চেয়ে সামান্য হলেও কঠিন।

৭. টাকা বা ‘গোল্ডবার’ দিয়ে তো যেকোন স্টেজই পার হওয়া যায়, কিন্তু খেলে জেতার মজাই আলাদা। কষ্ট করে যা পাওয়া, সেটাই তো আসল পাওয়া।

8 thoughts on "জীবনে সফলতার গুরুত্বপূর্ণ ৭টি শিক্ষা যা আপনি পেতে পারেন ক্যান্ডি ক্রাশ গেমটি থেকে।"

  1. S M Nahid ✅ S M Nahid ✅ Author says:
    তুমি কি সত্যিই ভারতে থাক ? তুমার ফেসবুক আইডি লিংক দাও?


  2. Adib☠️☠️😱 Adib Contributor says:
    ভালো পোষ্ট।
  3. Nazmul Huda Nazmul Huda Contributor says:
    Nice Post Vaixan

Leave a Reply