Be a Trainer! Share your knowledge.
Home » LifeStyle » মাত্র এই একটা জিনিসই আপনার জীবন বদলে দেবে … Don’t Waste Your Time … Best Motivational Article

মাত্র এই একটা জিনিসই আপনার জীবন বদলে দেবে … Don’t Waste Your Time … Best Motivational Article

ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

Don’t Waste Your Time

বন্ধুরা কিছু কিছু আর্টিকেল এমন হয় যে আমাদের জীবন বদলে দেয়। আমাদের জীবনকে দেখার দৃষ্টিভঙ্গি পাল্টে ফেলে। আমাদের মনের মধ্যে লক্ষ্যে পৌঁছানোর জেদ তৈরি করে দেয়। আর আজকের এই আর্টিকেলটা এমনই একটা আর্টিকেল বন্ধুরা আজকে আপনাদের সেই জিনিসটার মাহাত্ম্য বোঝাতে চলেছে যার কদর অনেকেই করে না। আর সেটা হল সময় যে অর্থের থেকে কোন অংশে কম গুরুত্বপূর্ণ নয়। আমি নিশ্চিত এই আর্টিকেলটা পড়ার পর আপনার অর্থের থেকে সময়কে বেশি মূল্য দেবেন। আপনি কি জানেন একজন সফল মানুষ এবং একজন ব্যর্থ মানুষের মধ্যে পার্থক্য কি…?

একজন সফল মানুষ জানে তার টাকা এবং সময় কোথায় বিনিয়োগ করা উচিত।আর সেইজন্যই সে সফল। আর অন্যদিকে দ্বিতীয় ব্যক্তি সেটা জানেন না তাই সে ভুল জিনিসের জন্য নিজের সময় এবং অর্থ বিনিয়োগ করে আর এই কারণেই সে ব্যর্থ হয়। টাকা পয়সা কোথায় বিনিয়োগ করা উচিত সেটা অনেকেই বোঝেন কিন্তু সময় কোথায় এবং কিভাবে বিনিয়োগ করা উচিত সেটা অনেকেই বোঝেন না। আপনাদের একটা উদাহরণ দিলেই আপনারা সেটাও বুঝতে পারবেন।

Usain Bolt যিনি একজন 100 মিটার স্প্রিন্ট চ্যাম্পিয়ন তিনি শেষ তিনটি অলিম্পিকে মাত্র ১০৫ সেকেন্ড দৌড়েছেন কিন্তু তার জন্য তাকে 119 মিলিয়ন ডলার দেয়া হয়েছে অর্থাৎ প্রায় প্রতি সেকেন্ডের জন্য তাকে 1 মিলিয়ন ডলার দেয়া হয়েছিল। অবিশ্বাস্য তাইনা 1 সেকেন্ড 1 মিলিয়ন ডলার হ্যাঁ বন্ধুরা কিন্তু সেই 115 সেকেন্ডের জন্য তিনি নিজেকে কুড়ি বছর ধরে ট্রেন করেছিলেন। এই কুড়ি বছর ছিল তার ইনভেস্টমেন্ট সময়ের ইনভেস্টমেন্ট।

পিকাসোর এমন একটা কাহিনী আছে একদিন তিনি একটা হোটেলে বসে ছিলেন সেখানে এক মহিলা আসেন এবং পিকাসোর কাছে জোর করে তার ছবি এঁকে দেয়ার জন্য। তারপর পিকাসো সেখানে থাকা একটা পেপার এর উপর দু মিনিটের মধ্যেই সেই মহিলার একটা ছবি এঁকে দেন এবং সেটা ওই মহিলাকে দিয়ে বলেন এটা এক মিলিয়ন ডলারের একটা ছবি। সেই মহিলা তখন অবাক হয়ে যান এবং মার্কেটে গিয়ে যখন সে যাচাই করে তখন সে অবাক হয়ে যাই। কারণ সেই ছবিটার দাম সত্যিই এক মিলিয়ন ডলার ছিল।

সেই মহিলা পুনরায় পিকাসোর কাছে আসে আর জিজ্ঞাসা করে আপনি কিভাবে মাত্র 2 মিনিটে 1 মিলিয়ন ডলারের ছবি আঁকলেন। এর উত্তরে পিকাসো হেসে জানান এই দক্ষতা অর্জন করার জন্য আমি আমার জীবনের 25 থেকে 30 বছর সময় বিনিয়োগ করেছি তারপরই এমনটা সম্ভব হয়েছে। তো বন্ধুরা আশাকরি এবার আপনারা বুঝতে পারলেন এটাই হল সময়ের ইনভেস্টমেন্ট। এইজন্য আপনি আপনার সময় এমন কিছুর উপর বিনিয়োগ করুন যাতে ভবিষ্যতে সেটা আপনাকে আরো অনেক কিছু দিতে পারে।

আমার কথাটার অর্থ এই যে আজ আপনার কাছে সময় আছে সেই সময় নতুন নতুন জিনিস শিখতে ব্যয় করুন যার রিটার্ন আপনি সারাজীবন ধরে পাবেন। আর যদি আপনি আপনার সময় নষ্ট করেন তাহলে তার জন্য আপনাকে সারাজীবন অনুতাপ করতে হবে। এই জন্য সময়কে দাম দিতে শিখুন কারণ আর যদি আপনি সময়ের দাম না বোঝেন তাহলে ভবিষ্যতে এই দুনিয়ায় আপনাকে দাম দেবে না। কারন আপনার ভালো সময় সবকিছু ভালোভাবে চললেও খারাপ সময় কিন্তু কাছের মানুষদের পাশে পাওয়া যায় না।

তবে খারাপ সময় এলে কখনোই হার মেনে নেবেন না কারণ সময় এর বিশেষত্ব কি জানেন সেটা যতই কঠিন হোক না কেন একদিন না একদিন বদলাবেই। বন্ধুরা আপনাদের আরো কিছু মহান ব্যক্তিত্বের কথা বলব যারা নিজেদের সময় নষ্ট না করে সেটা বিনিয়োগ করেছেন আর তাই আজ তাদের গোটা বিশ্ব চেনে। বলিউডের কিং শাহরুখ খান এত খ্যাতির পরেও মাত্র 4 ঘন্টা ঘুমান আর বাকি কুড়ি ঘন্টা কাজ নিয়ে থাকেন। আপনি কিং খানের ফ্যান হলে এটা নিশ্চয়ই শুনে থাকবেন।

বন্ধুরা আপনারা এটা অনেকের কাছেই শুনে থাকবেন তারা অনেক কিছু করব বলে ভাবে ঠিকই কিন্তু সময় পাইনা। আসলে বন্ধুরা তাদের কাছে সময় এর থেকেও টাইম ম্যানেজমেন্ট এর বেশী অভাব। একদিনে সবার কাছেই 24 ঘন্টা থাকে আর এই 24 ঘণ্টার মধ্যেই জেফ বেজোস অ্যামাজন তৈরী করেছিলেন। এই ২৪ ঘন্টাতেই জ্যাক মা আলিবাবা তৈরি করেছিলেন। তাই সময়কে গুরুত্ব দেয়ার পাশাপাশি টাইম ম্যানেজমেন্ট সম্পর্কে ওয়াকিবহাল থাকতে হবে। বন্ধুরা আপনাদের যদি এমন সমস্যা হয় তাহলে আপনারা সকালে উঠেই সারাদিনে কি কি করনীয় ডাইরিতে সেটার একটা তালিকা করে রাখবেন।

আর সেইসব কাজগুলো শেষ করে তবেই রাতে ঘুমাবেন নিজের লক্ষ্যে স্থির থাকবেন। অনেক সময় আমরা অনেক প্রয়োজনীয় কাজের কথা ভুলে যায় তাই সর্বদা কাজের তালিকা একটা ডায়েরিতে লিখে রাখবেন। দেখবেন নির্দিষ্ট সময়ের মধ্যেই আপনার সমস্ত কাজ সম্পন্ন করে ফেলতে পারবেন। এটা কিন্তু অবশ্যই আপনি ট্রাই করে দেখবেন। বন্ধুরা সময় কিন্তু অনেক বড় জিনিস এটা যেমন আপনাকে গড়ে দিতে পারে তেমনি আপনাকে ভাসিয়ে দিতে পারে। কারণ সময় এমন একটা জিনিস যা কখনো ফিরে আসে না।

এই পৃথিবীতে কেউ এত ধনী নয় যে তার অতীতে চলে যাওয়ার সময়কে কিনে ফেলতে পারবে আর কেউ এতটাও দরিদ্র নয় যে সে ভবিষ্যতকে পাল্টাতে পারবে না। এইজন্য সময় আপনাকে বদলে ফেলার আগে সময়কে বদলে ফেলুন। কখনো নিজের সময়কে অন্য কারো সময়ের সাথে তুলনা করবেন না কারন সবার জীবনের সময় এক ধারায় বয়ে চলে না। কেউ 25 বছর বয়সে বিলিয়নিয়ার হয়ে যাই আর 50 বছরে মারা যায়। আবার কেউ 50 বছরে বিলিয়নিয়ার হয়ে 90 বছর পর্যন্ত বাঁচে। আবার কেউ ৬০ এ রিটায়ার হয় কেউ 65 তে ক্যারিয়ার শুরু করে। তাই আপনার সময়কে আপনি কীভাবে কাজে লাগাবেন সেটা সম্পূর্ণ আপনার হাতে।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

2 months ago (Oct 06, 2021)

About Author (400)

MD Shakib Hasan MD Shakib Hasan
author

️যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করে তার জন্য আল্লাহই যথেষ্ট। ( সূরা তালাক আয়াত ৩) ------------------------------------------------ Facebook ID ------------------------------------------------ Facebook Page

4 responses to “মাত্র এই একটা জিনিসই আপনার জীবন বদলে দেবে … Don’t Waste Your Time … Best Motivational Article”

  1. (Mr. Merciless) (Mr. Merciless) Contributor says:

    জেফ বেজোস অ্যামাজন এর প্রতিষ্ঠা। নামটা ঠিক করে নিয়েন।

  2. Nayeem Ahmed Nayeem Ahmed Contributor says:

    Bah!! Valo laglo.

Leave a Reply

Switch To Desktop Version