U Turn (2018)

Language:- (Hindi Dubbed)

IMDB Rating:- 7/10

Personal Rating:- 9/10

Genere:- Supernatural Thriller

Screenshot

ইউ টার্ন ফিল্মটি অনেক দিন ধরেই দেখব ভাবছিলাম

থ্রিলার ফিল্মের সাথে সুপারন্যাচারাল এলিমেন্টস মিশিয়ে তৈরি এই বইটি একবার দেখতে খারাপ লাগবে না,,তবে যে হারে প্রশংসা শুনেছিলাম সেই অনুপাতেই কিন্তু প্রত্যাশা পূরণ হয়েছে আমার।

চেন্নাই শহরের ভেলিচারী ফ্লাইওভার নিয়ে এই গল্পের সুত্রপাত। ট্র‍্যাফিক আইনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে যত্রতত্র বাইক আরোহীদের রাস্তার মাঝের movable divider সরিয়ে ইউ টার্ন নেওয়ার প্রবণতার জন্য প্রায়শই অ্যাক্সিডেন্টে মৃত্যুর খবরের জন্য শিরোনামে থাকে এই ফ্লাইওভার!এই বিষয়ে একটা স্টোরি করার জন্য রচনা নামের সংবাদপত্রের একজন ইন্টার্ন ব্যাক্তিগত ভাবে তথ্য যোগাড় করতে থাকেন।

পথিপার্শ্বস্থ এক ভিখিরি’র সহায়তায় কারা কারা এই ডিভাইডার সরিয়ে ইউ টার্ন নিচ্ছেন তাদের বাইকের নাম্বারের তালিকা সংগ্রহ করতে থাকেন তিনি।

এই কাজে আরও বিশদ তথ্য যোগাড়ের জন্য অফিসের ক্রাইম রিপোর্টার আদিত্য ও তাকে সহায়তা করতে রাজী হন।বিশদে তথ্য যোগাড় করতে গিয়ে যা বেরিয়ে আসে তা দেখে চক্ষু চড়কগাছ হয়ে যায়।

ওই ফ্লাইওভারে যারা যারা গত ১ মাসে ইউ টার্ন নিয়েছেন,,তারা প্রত্যেকেই অস্বাভাবিক মৃত্যুর শিকার হয়েছেন,,পুলিশি তদন্তে যা সুইসাইড হিসাবে দেখানো হয়েছে।

এই কাজ করতে গিয়ে রচনাও পুলিশের সন্দেহের জালে জড়িয়ে যায়।একমাত্র ইন্সপেক্টর নায়েক বিশ্বাস করেন রচনার কথায়! তবে এর পিছনে মূল রহস্যটা কি??কি কারণে এরকম অদ্ভুত ঘটনা ঘটছে?

গল্প হিসাবে বেশ ইউনিক সন্দেহ নেই!কিন্তু মূল কনসেপ্টের সাথে আমার ২০১২ সালের আমির খান অভিনীত তালাশ ফিল্মের অল্প হলেও সাদৃশ্য চোখে এসেছে।চিত্রনাট্য টানটান,,মেদবর্জিত,,Fast paced.. তাই মুভিটা দেখার সময় বোরিং হওয়ার চান্স একেবারে নেই।

যারা হরর থ্রিলার ভালবাসেন,,তারা দেখতে পারেন,,ভালই লাগবে! পবন কুমারের পরিচালনা ভালই।অভিনয়ে রচনার ভূমিকায় সামান্থা খুব সুন্দর।আদিত্যের তুলনায় নায়েকের চরিত্রটা বেশি powerful লাগল।দুই ভূমিকাতে যথাক্রমে রাহুল রবীন্দ্রন এবং আদি পিনিশেট্টি যথাযথ কাজ করেছেন।

ছবিতে গেস্ট অ্যাপিয়ারেন্সে সারপ্রাইজ প্যাকেজ ভূমিকা চাওলা!শেষের দিকের টুইস্ট ও টার্ন দুটি সেই লেভেলের।কিন্তু শেষের আগের টুইস্টটি আগাম আন্দাজ করা গেছিল। যারা প্রচুর থ্রিলার মুভি দেখেছেন তারা হয়তো আন্দাজ করতে পারবেন। কিন্তু যারা গুটিকয়েক থ্রিলার মুভি দেখেছেন তারা আন্দাজ করতে পারবেন না দ্যাটস সিওর।

সবমিলিয়ে সুপারন্যাচারাল থ্রিলার হিসাবে মন্দ নয় ইউ টার্ন। যেমন প্রত্যাশা করেছিলাম তার সম্পূর্ণটাই পেয়েছি। তবে এই ফিল্মটির মোট ৫ টি ভাষায় রিমেক হয়েছে,,যার মধ্যে কথা চলছে দুটি বিদেশি ভাষাতেও রিমেক হবার।সুতরাং হতাশ হবেন না নিশ্চয়ই!

Link: U Turn Hindi Dubbed Movie

9 thoughts on "U Turn: আমার দেখা অন্যতম সেরা সাউথ ইন্ডিয়ান মুভি যেখানে রাস্তায় ইউ টার্ন নেওয়ার জন্য মার্ডার হতে হয়! 😶 (সাথে রিভিউ + হিন্দি ডাবড লিংক)"

  1. Lipon Islam Author says:
    ব্রো এই মুভি অন্যতম সাউথ ইন্ডিয়ান সেরা মুভি হয় কেমনে!
    1. Rider Author Post Creator says:
      movie dakhen bujben
    2. Rider Author Post Creator says:
      Ratsasan jader valo lagse tader ei movie 100% valo lagbe karon eta psychological thriller movie.
    3. Lipon Islam Author says:
      এই মুভি ১ বছরেরও বেশি আগে দেখছি
  2. Cf Sakil Author says:
    আমার দেখা সব থেকে বাজে মুভি ছিলো এটা।
    1. Rider Author Post Creator says:
      oow sobar choice ak na. imdb rating 7 besir vag manush er e valo lagse
  3. NABiD BHAi Author says:
    খুব একটা ভালো না ভাইয়া আমার রেটিং ৩/১০।শুধু মাত্র আমার প্রিয় অভিনেত্রী (সামান্থা) এর জন্য দেখছি আজ থেকে দেড় বছর আগে।ওনার ছাড়া কারো অভিনয়ে ম্যাচুরিটি ছিল নি।
  4. Mr_Triple_X Contributor says:
    vabsilam download korbo comment dekhe r korlam na…

Leave a Reply