আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই। আশা করি পরম করুনাময় মহান আল্লাহ্‌ এর রহমতে ভালো আছেন। আমি সোহাগ আজকের টিউন নিয়ে হাজির হইলাম।

ক্ষমা চেয়ে নিচ্ছি আমার টিউন কোন টিপস বা ট্রিক্স এর জন্য না নতুনদের জন্য

আজকের বিষয় ইউটিউব এ মানুষ কি সত্যি হাজার ডলার কামাচ্ছে ? হ্যা ১০০% সত্যি যে মানুষ ১০০০$ এর বেসিও কামাচ্ছে। কিন্তু এটাও সত্যি সেটা ১ দিনের ফসল না, আপনারা যারা চাকরি করেন তাদের আজকের দিনে যা বেতন সেটা কি একদম সুরুতে ছিল ?  অবশ্যই না  আপনার কিছু টাকা বেতন বৃদ্ধি এর জন্য একটু চিন্তা করুন ত কতটা সময় আপনাকে দিতে হয়ছে। অথবা চিন্তা করুন আপনি যেই বেতন পান এর জন্য কোন সময় থেকে কোন পর্যন্ত আপনাকে পরিশ্রম করতে হয়।

 

হ্যা একজন ইউটিউবার কেউ অনেক কষ্ট করতে হয় এমনি এমনি দুনিয়াতে কিছুই সম্ভব না। আপনি বিনা পরিশ্রমে টাকা ইনকাম করবেন যদি চিন্তা করেন আপনি গাধার সর্গে বসবাস করছেন। ভাই শোনেন নি মমতাময়ী মা সেও নাকি বাচ্চা না কান্না করলে দুধ দেয় না, তাহলে কি করে চিন্তা করেন বিনা পরিশ্রমে টাকা ইনকাম করবেন ?

কারা ইনকাম করছে  হাজার ডলার নাম এর লিস্ট দিলে সুধু অনেক বিশাল লিস্ট হয়ে যাবে, এবং ২য় বিষয় আমরা জাতে বাঙালি তাই অন্নের ভালো তে আমাদের এলার্জি হয়। তাই তাদের তথ্য দেয়া সম্ভব না কিন্তু আসে পাঁশে একটু চোখ মেলে তাকালেই দেখতে পারবেন। সহজ ভাবে বুঝাই যদি মানুষ ইনকাম না করতো  সরকার এমনি কটি টাকা খরচ করে আপনাকে এই কাজের ট্রেইনিং দিত না। এ ছারাও দেখবেন গার্মেন্টস শিল্পের সমান বা বেসি বৈদেশিক মুদ্রা অর্জন করছে বাংলাদেশ এবং এর বড় একটা অংশ আসে ইউটিউব থেকে।

 

এখন আসি সবচাইতে গুরুত্তপুর্ন বিষয় এ কারা পারবে বা আপনি কি পারবেন ?

 

আমি যদি আমার নিজের মতামত বেক্ত করি তাহলে যাদের একটু হলেও বুদ্ধি আক্কেল আছে এরা সবাই করতে পারবে এই কাজ। এই কাজ সুরু করতে হলে আপনার কি কি দক্ষতা লাগবে ? আসলে যদি আপনার কোন রকম দক্ষতাই না থাকে এর পরও আপনি পারবেন এর জন্য কারো না কারো সাহায্য নিতে হবে। কারন ইউটিউব কোন ছেলে খেলা না মন চাইলো খেল্লাম মন চাইলো না বাদ দিলাম। অনেক নিয়ম আছে অনেক কিছু কিন্তু কিছুই আপনাকে মুখস্থ করতে হবে না আপনি সুধু কারো দেখান পদ্ধতিতে কাজ করে জান।

 

অনেকেই আমাকে বলে ভাইয়া আমার বয়স ত অনেক আমি কি এই কাজ করতে পারবো ? আমার উত্তর বয়স এইখানে বেপার না বেপার হোল আপনার মনবল এবং স্বদিচ্ছা।

 

এবার আপনাদের ১০০০ ডলার যে সম্ভব সেটার একটা হিসাব দেখাই

 

আমি মুলত যেই ভাবে কাজ দেখাই, একজনের ৫ টা চ্যানেল থাকতে হবে ৫ টা টপিক এর উপরে এবং প্রতিটা চ্যানেলে ৫০ টা করে ভিডিও থাকতে হবে এইটা যদি হয় এখন হিসাব করি।

 

যদি প্রতিটা ভিডিও তে প্রতিদিন ১০০০ করে ভিউ আসে তাহলে

 

৩০০*১০০=৩০,০০০*৩০=৯,০০,০০০ ভিউ

 

যদি সিপিসি রেট ০.`০১$ করে ধরি তাহলে  ১ লাখ এ ১০০ হলে ৯ লাখ ভিউ তে ৯০০ ডলার

 

আমি এইটা এমনি একটা হিসাব দেখালাম একটা চ্যানেল পপুলার হলে ১০০ না কয়েক হাজার ভিউ চলে আসে ভিডিও তে আমি সেই হিসাবে গেলাম না আপনাদের মাথা নষ্ট হয়ে যেতে পারে।

 

মুল কথা আপনি যদি ইউটিউব কে একটা চাকরি অথবা নিজের বেবসা ভাবেন এবং সেই অনুজাই কাজ করেন মাসে ১০০০৳ কোন বেপার না। তবে আজকে নামলেন আর কালকে থেকে হাজার ডলার এর স্বপ্ন দেখা সুরু করলেন তাহলে আপনার জন্য ইউটিউব না।

 

দিনের পর দিন ইউটিউব এর পরিবর্তন হচ্ছেই আর এর কারন হোল না বুঝে কাজ করা এবং অল্প সময় এ অধিক ইঙ্কামের আশায় আজে বাজে বিষয় নিয়ে কাজ করা।

 

তাই যেই সব ভাইয়া এবং আপুরা, আন্টি এবং আংকেল রা ইউটিউব এ তার পা রাখতে চান প্রথমে জেনে নিন এবং শিখুন এর পর ঝাপিয়ে পরুন কাজে। দেখবেন ঘরে বসে আপনি যা কামাচ্ছেন অন্য একজন সরকারী বড় কর্মকর্তা এর বেতন এর ধারের কাছেও নাই।

 

তাই যারা দ্বিধা দণ্ডে আছেন আমাকে দিয়ে কি হবে আল্লাহ্‌ এর নাম নিয়ে নেমেই পরুন না দেখেন নতুন একটা সম্ভবনা আপনার জন্য অপেক্ষা করছে।

আজকের মত আমার টিউন এই পর্জন্ত কারো কোন প্রশ্ন থাকলে অবশ্যই করবেন এইখানে বা আমার ফেসবুক এ সবার মঙ্গল কামনায় আল্লাহ্‌ হাফিজ, আল্লাহ্‌ সবার মনের আশা পূর্ণ করে দিক আল্লাহ্‌ সবার আর্থিক অবস্থার পরিবর্তন ঘটাক এর মাদ্ধমে আমীন সুম্মা আমীন।

 

এটি প্রথম TechTunes এ প্রকাশিত হয়

বিশেষ প্রয়োজনে আমাকে নক করতে পারেন

Full Credit Error

যে কোন ডিজাইনের WordPress, Php, Zomlar অথবা Wapka সাইট সল্প মূল্যে বানাতে যোগাযোগ করুন।

যোগাযোগব্যবস্থা : 01758143289

9 thoughts on "ইউটিউব থেকে ১০০০$ কামানো যায় গল্প না আসলেই সত্যি। আপনিও কি পারবেন চলুন জানি।"

  1. Masum Billah Author says:
    Right….. Techtunes thake copy…
    tnq
    1. Errors Subscriber Post Creator says:
      wlccc broooo
  2. Md Shohug Contributor says:
    Admin ভাই আমার পোস্ট গুলো একটু দেখবেন
    আমি এই পোষ্ট গুলো নিজেই লিখেছি
    আমার পোষ্ট গুলো যদি ভালো হয় তাহলে দয়াকরে পোস্ট গুলো Public করে আমাকে Tuner করে আরো ভালো পোষ্ট করার সুযোগ দিন।
  3. PipulBD Contributor says:
    apne dine koy taka income koren
  4. Wrifat Contributor says:
    apni ki 1000$ income koresen?
  5. Gazi Subscriber says:
    বালের পোস্ট
  6. ★ jubaer hasan raj ★ Subscriber says:
    sob bujlam taka uthanor trick deb
  7. আল-আমিন® Author says:
    google adsence thaka dbbl ar maddoma tk tola jaba ke?? fast answer plz!!!
    1. Rajib Hossain Author says:
      ha, jabe.

Leave a Reply