আসসালামু আলাইকুম সুপ্রিয় ট্রিকবিডি এর সকল সদস্যগণ। অনেকদিন পর আবারো হাজির হলাম আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে, লেখার মধ্যে ভুল ত্রুটি থাকলে অনুগ্রহ করবো সেটি ক্ষমার দৃষ্টিতে দেখার অনুরোধ রইলো।

বর্তমানে আমাদের জানামতে বাংলাদেশের সরকারি মোবাইল অপারেটর হচ্ছে টেলিটক, আমাদের দরকারি বিশেষ করে চাকরির আবেদন, বিভিন্ন সরকারি ফি প্রদান, কম কলরেট এবং ডাটা এর দাম কম এর জন্য তুলনামূলকভাবে অন্যান্য অপারেটরের চাইতে বেশ জনপ্রিয় একটি মোবাইল অপারেটর। কিন্তু গ্রাহকদের অনেকদিন ধরেই টেলিটকের নেটওয়ার্ক নিয়ে অনেক অভিযোগ ছিল। বর্তমানে টেলিটক সারাদেশে ফোরজি কাভারেজ নিশ্চিত করতে চেষ্টা করে যাচ্ছে।

টেলিটক এবার বাংলাদেশের অন্যতম সবথেকে বড় মোবাইল অপারেটর রবি এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। এখন থেকে টেলিটকের নেটওয়ার্ক যে সব এলাকাতে দুর্বল রয়েছে সেসব এলাকাতে রবি এর নিজস্ব টাওয়ার থেকে টেলিটক সিগন্যাল ব্যবহার করতে পারবে। রবির নেটওয়ার্ক ব্যবহার করে কথা বলাসহ সব ধরনের মোবাইল সেবা পাবেন টেলিটক গ্রাহকরা।

এতে করে টেলিটকের গ্রাহকদের নেটওয়ার্ক নিয়ে সমস্যা কিছুটা হলেও লঘব হবে, টেলিটক এর সাথে চুক্তিবদ্ধ হতে রবি এর সময় লেগেছে প্রায় আট মাসের মত। বিটিআরসি কর্তৃক অনুমতি পাওয়ার পর পরীক্ষামূলকভাবে টেলিটক রবি এর টাওয়ার ব্যাবহার করতে পারছে, আবার যে সব এলাকাতে রবি এর ইন্টারনেট ব্যবস্থা খারাপ সে সব এলাকাতে টেলিটকের টাওয়ার ব্যবহার করে রবি কাভারেজ নিশ্চিত করছে।

বলতে গেলে এই ন্যাশনাল রোমিং-এর ফলে রবি এবং টেলিটকের গ্রাহক দুই পক্ষেরই তুলনামূলকভাবে সুবিধা বৃদ্ধি পেয়েছে। তবে দুঃখজনক হলেও সত্য টেলিটকের সিম সব জায়গাতে এখনো পাওয়া মুশকিল, তাই আমার ব্যক্তিগতভাবে পরামর্শ থাকবে টেলিটকের রিটেলার পয়েন্ট বৃদ্ধি করা এবং সারা দেশে ফোরজি কাভারেজ নিশ্চিত করা।

এতে করে দেশের প্রায় এক চতুর্থাংশ মানুষ টেলিটক নেটওয়ার্ক এর আওতাভুক্ত হবে, যেহেতু টেলিটকে সবকিছুর দাম তুলনামূলকভাবে হাতের নাগালে সেই ক্ষেত্রে টেলিটকের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে তরুণ প্রজন্ম থেকে বৃদ্ধ প্রজন্ম সকলের কাছে। তাই এটির সরবরাহ যদি বাড়ে তাহলে সরকারি অপারেটর হিসেবে তুলনামূলকভাবে লাভজনক প্রতিষ্ঠান হিসেবে এগিয়ে যাবে।

টেলিটক যেহেতু আমাদের নিজস্ব দেশীয় অপারেটর, তাই টেলিটক ব্যবহার করুন দেশের টাকা দেশেই রাখুন। স্বাচ্ছন্দে কম খরচে ব্যবহার করুন টেলিটক। এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে পুরো পোস্টটি পড়ার জন্য। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং ট্রিকবিডি এর সাথেই থাকবেন।

19 thoughts on "রবি এর টাওয়ার দিয়ে টেলিটক ৪জি উপভোগ করা যাবে!! জেনে নিন বিস্তারিত"

  1. Uzzal Mahamud Pro Author says:
    টাইটেল এর সাথে তো post এর মিল কোথাও খুজে পেলাম না.!
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Sorry 😐
  2. Cyber Grindelwald Author says:
    টাইটেল এর সাথে তো post এর মিল কোথাও খুজে পেলাম না.! (2)
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Sorry bro now ok
  3. NAYEEM HASAN Contributor says:
    Robi tower ase akn ki robi net ar moto 4g pabo
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Jodi tower area te roaming on hoi hobe
  4. sariful.sheikh Contributor says:
    Post এর টাইটেল কি আর Post করলেন কি?
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Now fixed it see brother
  5. GraySaint Contributor says:
    আরো ছয় মাস লাগবে পরীক্ষামূলকভাবে এটা ট্রায়াল দিতে। আর আপনি যে টাইটেল দিয়েছেন মনে হইতেছে আজকে থেকেই রোমিং ব্যবহার করা যাবে। টাইটেলের সাথে পোষ্টের মিল নাই।
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Now fixed it sorry for technical mistake
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Sorry for mistake
  6. Mizanur Rahman Contributor says:
    Ki vai chatgpt theke copy marsen ni?
    1week age news e dekhlam banglalink er sathe chuktiboddho hoise ajke apni bolen robir sathe
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      অনুগ্রহপূর্বক এটা বলবেন না আমি কোন কিছু কপি করি না, চাইলে আপনি গুগল থেকে অন্যান্য নিউজ দেখতে পারেন সেখানেও লিখা রয়েছে রবির সাথে ন্যাশনাল রোমিং চালু হয়েছে, টেলিটক অপারেটর ২৬ শে মার্চ বাংলা লিংকের সঙ্গে ন্যাশনাল রোমিং চালু করে, কিন্তু এখানে রবির আসার কথা ছিল, দীর্ঘ সাত থেকে আট মাসের মতো রবি বিটিআরসি এর কাছে অনুমোদনের অপেক্ষায় ছিল এরপর বিটিআরসি অনুমোদন দেয় ন্যাশনাল রোমিং-এর জন্য রবি অপারেটরকে
  7. Limon Sarkar Contributor says:
    সিরাজগঞ্জ সদর ব্যাতীত অন্যান্য উপজেলাতেই ঠিকমতো রবির নেটওয়ার্কের সমস্যা আছে টেলিটকের নেটওয়ার্ক তো তখনি জনগন পাবে যখন অন্যান্য নেটওয়ার্ক ৬জি জেনারেশনে যাবে।
  8. bipul121321 Contributor says:
    na jene faw post koren kano?
    telitalk banglalink er sathe roming korbe.
    robi pailen koi apni?
  9. THE JOB Contributor says:
    ৩/৪ বছর ধরে শুনতেছি বাংলালিংকের সাথে টাওয়ার শেয়ার করবে টেলিটক। কত মিটিং,ট্রায়াল গেলো এখনো কিছু হলো না আর আপনি ঘুম থেকে উঠে পোস্ট করে দিলেন রবির টাওয়ার ব্যাবহার করবে টেলিটক। এইটা বাংলাদেশ ভাই।দেখেন আরও কত বছর লাগে
  10. abul kalam Contributor says:
    বাংলাদেশের সবচেয়ে স্লো নেটওয়ার্ক হল টেলিটক সিম। এরমতো বাজে সার্ভিস বাংলাদেশ আর একটিও নেই।😇😇😇

Leave a Reply