হ্যালো ব্রো, স্বাগতম, সবাইকে, আমার আজকের আরেকটা নতুন টিউটোরিয়ালে । আশা করি সবাই খুবই ভালো আছেন। ভালো তো থাকারই কথা, কারন trickbd র সাথে থাকলে সবাই খুব ভালো থাকে । আর ভালো থাকার জন্যই মানুষ ট্রিকবিডিতে আসে। চলুন শুরু করা যাক।

আমার আজকের এই পোস্টে থাকবে দারুন একটি থ্রিলার বই এর

বইয়ের নাম: রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি
লেখক : মোহাম্মদ নাজিম উদ্দিন
প্রকাশনী : বাতিঘর
প্রচ্ছদ: সিরাজুল ইসলাম নিউটন
মূল্য: তিনশত চল্লিশ টাকা মাত্র ।
টাইপ: থ্রিলার

“ঝরা পাতা গো , আমি তোমারি দলে
অনেক হাসি অনেক অশ্রুজলে
ফাগুন দিল বিদায়মন্ত্র আমার হিয়াতলে….”

গন্ধটা যেনো আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরলো তাকে!

ট্র্যাক্সিক্যাবের দরজা খুলে মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গে টের পেলো বাতাসে ভেসে বেড়াচ্ছে অদ্ভুত এক গন্ধ। এ জীবনে নেয়া যতো গন্ধ আছে তার মধ্যে এটি একেবারেই অজ্ঞাত । আর এই অজ্ঞতার পিছনে মূল কারণ ছিল রেস্টুরেন্টের নাম । অদ্ভুত সেই নাম তাকে জানান দিচ্ছে : রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি!

ছবির মতোই সুন্দর মফশ্বল শহর সুন্দরপুর । প্রকৃতির শোভা ছাড়া উল্লেখযোগ্য কেউ নেই । কিন্তু সবাই জানে রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি ! কেন আসেননি তারচেয়েও বড় প্রশ্ন , দূরদুরান্ত থেকে কেন এখানে ছুটে আসে!

একদিন সুন্দরপুরে এক আগন্ত্তকের আবির্ভাব ঘটলো । তার গতিবিধি সন্দেহজনক , উদ্দেশ্যে অস্পষ্ট । যে রহস্য জানতে চাই, সুন্দরপুরের খুব কম লোকেই তা জানে । অবশেষে আগন্ত্তক আবিষ্কার করলো এক রোমহর্ষক কাহিনী ! কিন্তু এই কাহিনী বলার মতো সুযোগ সে পাবে কি?

সংক্ষিপ্ত বিশ্লেষণ :  ত্রিশ বছরের এক স্মার্ট আর কপোর্রেট এক্সিকিউটিভ নিখোঁজ। যার জন্য সুন্দরপুরে আগমন আগন্তুকের । আগন্ত্তক আর কেউ নয় ,ডিবির জাঁদরেল ইনভেস্টিগেটর নুরে ছফা । সে তার  ১০ বছরের চাকরি জীবনে কোন অমীমাংসিত কেস নেই । এ নিয়ে তার গর্ব ছিলো কিন্তু এই রেকর্ডটি মারাত্মকভাবে হুমকির শিকার হয় গত বছরের একটি ‘মিসিং কেস ‘ তদন্ত করতে গিয়ে । তদন্ত করতে গিয়ে চোখে পড়লো  নিখোঁজের সংখ্যা পাঁচ । এই পাঁচজনের মধ্যে কমপক্ষে দু-জনের শেষ গন্তব্যের রহস্য বের করলো ছফা । তাদের শেষ গন্তব্য উত্তরবঙ্গের একটি মফশ্বল শহর সুন্দরপুরে ” রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি !” মতো একটি অদ্ভুত রেস্টুরেন্টের সামনে ।

রবীন্দ্রনাথের এই খাবারের স্বাদ যেন অতুলনীয় । প্রবাদ একটা রয়েছে .. কারোর মন জয় করতে চাইলে আগে তার পাকস্থলী জয় করো । “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি “”
এর মতো কার্যক্রম যেন এই প্রবাদের মতো । খাবারের স্বাদের মতো মন জয় করতে বাধ্য এই রবীন্দ্রনাথ ।

কোথাও একটা রহস্য নিশ্চয় লুকিয়ে আছে এর মধ্যে । ইনফর্মার আতর আলী থেকে তথ্য নিয়ে এগিয়ে যায় ছফা ।  ছফা জানতে পারে “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি” এর কিছু অবাক করা তথ্য । মালিকের নাম মুশকান জুবেরি ।ছফা ,আতর আলী সহযোগীতায় ওখানকার মাষ্টার রমাকান্তকামারের কথায় রবীন্দ্রনাথ আর মুশকান জুবেরির কিছু ইতিহাস ।

প্রাচীন কালের মতো বিশাল এক রাজবাড়ীতে একা থাকে মুশকান জুবেরি। অবশ্যই সেখানে সে একজন দারোয়ান আর কাজের মহিলা রেখেছে। সুন্দরপুরে সবাই ওখানে যেতে ভয় করতো, সবাই মনো করতো ওটা ভূতের বাড়ি , রাতের বেলায় নাকি মুশকান জুবেরি কি একটা হয়ে যায় । অনেকজন সেই বাড়িতে চুরি করে ঢুকেছিল কিন্তু এমন পরিস্থিতিতে পড়ে আর কেউ সাহস করে নাই । শোনা যাই, ওখানে নাকি মুশকান জুবেরি খাদ্যের রেসিপি নিয়ে পড়ে থাকে । ব্যাপারটা রহস্যময়!

‘মুশকান জুবেরি ‘ যেন সর্বজান্তা। সব কিছু যেন টের পেয়ে যায় । ছফা যে কাজে এসেছিল তাও টের পেয়েছিল জুবেরি । মুশকান জুবেরি নিজে থেকে ফোন দিয়ে তাকে তার বাড়িতে আসার আমন্ত্রণ জানালো । যেখানে সমস্ত প্রশ্নের উত্তর পাওয়া যাবে ।

শুরু হলো রহস্য ! ছফা মুশকান জুবেরি বাড়িতে প্রবেশ করলো ।

ছফা কি পারবে এই রহস্য উন্মোচন করতে? মুশকান জুবেরি আসলে কি চাই? মৃত্যুর সাথে জড়িত ব্যক্তিদের সাথে কি কোন সম্পর্ক আছে মুশকান জুবেরির সাথে?

সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে মুশকান জুবেরি দেখতে ৩০- ৩৫ বছরের মধ্যে কিন্তু পরে সে জানতে পারলো তার বয়স ৬৬। এই রূপের রহস্যের মূল কারণ কি ?

ব্যক্তিগত মতামত : থ্রিলার এর এক রমরহস্য রাজ্যে আপনাকে স্বাগতম। উত্তেজনায় ভরপুর বইটিতে । একের পর এক টুইস্ট। লেখকের প্রশংসনীয় বিদ্যমান । এই প্রথম থৃলারের মজাটা পেলাম। মুশকান জুবেরির কথা “খিদের কাছে সব পরাজিত হয় । সবার আগে পরাজিত হয় স্বাদ- রুচি । তারপর যুক্তি-বুদ্ধি ,সভ্যতা, মানবিকতা ।”

কখন কি হবে চরম উত্তেজনায় রহস্যময় বইটি। বোরিং না হওয়ায় মতো কাহিনী। আপনি যখন পড়বেন দেখবেন সময় কোথায় চলে যাচ্ছে 👌 আপনি যদি থৃলার প্রেমি হয়ে থাকেন এই  বইটি মিশ করবেন না । আশা করি আপনাদের ভালো লাগবে । আর সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন ।

“”ভারতীয় চিত্রপরিচালক সৃজিত মুখার্জীর পরিচালনায় ওয়েব সিরিজ বের হয়েছে “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি”জনপ্রিয় থৃলার উপন্যাস থেকে। “”

লেখক পরিচিতি: বর্তমান সময়ে থ্রিলার লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের জন্ম ঢাকায় ।ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে এক বছর পড়াশোনা করলেও পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন । তার জনপ্রিয় কিছু থ্রিলার উপন্যাস জাল, ১৯৫২ নিছক কোন সংখ্যা নয় ,কেউ কেউ কথা রাখে , নেমেসিস এর অন্তর্ভুক্ত সিকুয়েল কন্ট্র্যাক্ট, নেক্সাস, কনফেকশন এবং করাচি ।
২০১৯-এ কলকাতার আন্তর্জাতিক বইমেলা এবং বাংলাদেশের অমর একুশে গ্রন্থমেলায় তার রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি একযুগে প্রকাশিত হয় -এমন ঘটনা বাংলাসাহিত্যে এটিই প্রথম ।

ব্যক্তিগত রেটিং :  9.9/10

পয়েন্ট ওয়ান অংশ কেটে নেয়ার কারণ  আসলে কোন কিছুই এই দুনিয়াতে পারফেক্ট নয় আমার মতে l

যাই হোক আশা করছি যে আপনারা বইটি পড়বেন এবং এটাও আশা করছি যে বইটি অবশ্যই আপনার কাছে ভালো লাগবে l যারা লাইব্রেরী থেকে কিনে নিতে চান তারা তো অবশ্যই বইটি কিনে নিবেন l আর ট্রিকবিডি তে বর্তমানে কপিরাইট ইস্যু থাকায় আমি বইটির সরাসরি পিডিএফ দিতে পারলাম না l কারো যদি পিডিএফ এর দরকার হয় তাহলে দয়া করে গুগলে সার্চ করে নিবেন l আর যদি খুঁজে না পান তাহলে আমাকে ইনবক্সে নক দিবেন আমি লিংক দিয়ে দিব l

আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি।

মানুষ মাত্রেই ভুল হয় , তাই পোষ্টে কোন ভুল থাকলে দয়া করে মাপ করে ‍দিয়েন, আর প্লিজ কমেন্টে লিখে ভুলগুলা শোধরানোর সুযোগ করে ‍দিয়েন।
কোন কিছু না বুঝলে বা কোন কিছু জানার থাকলে, আমাকে কমেন্টে জানান।

আমাদের সাথে থাকার জন্য আপনি আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন হতে পারেন l

আর যেকোন প্রবলেমে ফেসবুকে আমি
তাহলে সবাইকে ট্রিকবিডির সাথে থাকার জন্য আমন্ত্রন জানিয়ে আজকে আমি আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।



9 thoughts on "সাম্প্রতিককালের সবচেয়ে জনপ্রিয় থ্রিলার বই । পড়ে নিন এখনই ।"

    1. Prottoy Saha Author Post Creator says:
      welcome
  1. Shakil Contributor says:
    Trickbd Te Koto Gula Post Korle Author Pabo.
    1. Prottoy Saha Author Post Creator says:
      3 ta
  2. Asad Contributor says:
    এরকম সেরা কিছু ক্রাইম থিলার (সিরিয়াল কিলার টাইপ) বই সাজেস্ট করেন আমাকে
    বা একটা ডিটেইল পোস্ট করলে ভালো হয়।
    1. Prottoy Saha Author Post Creator says:
      ei series, 3 am series, feluda, bomkeys, tin goyenda, sherlock holmes etc
  3. Md Murad Hossain Contributor says:
    Bro pdf link koi???
  4. Md Murad Hossain Contributor says:
    ভাই পিডিএফ লিংক দিলেন না যে??
    1. Prottoy Saha Author Post Creator says:
      copyright ©️ issue

Leave a Reply