Be a Trainer! Share your knowledge.
Home » Tech News » বিকাশে ভুলবশত টাকা গেলে ফেরত পাবেন যেভাবে।[রকেট এবং নগদের ক্ষেত্রেও প্রযোজ্য।]

বিকাশে ভুলবশত টাকা গেলে ফেরত পাবেন যেভাবে।[রকেট এবং নগদের ক্ষেত্রেও প্রযোজ্য।]

ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন

দ্রুত সময়ে আর্থিক লেনদেন করার জন্য বিকাশ ব্যবহার করা হয়। কিন্তু অনেক সময় অসাবধানতাবশত ভুল নম্বরে টাকা চলে যায়। এ সমস্যায় পড়লে কী করবেন?

বিকাশ একাউন্ট থেকে ভুলবশত কোন নাম্বারে টাকা গেলে প্রথমে নিকটস্থ থানায় যোগাযোগ করুন। ট্রানজেকশন নাম্বার নিয়ে জিডি করুন। যত দ্রুত সম্ভব জিডি কপি নিয়ে বিকাশ অফিসে যোগাযোগ করুন এবং আপনার সমস্যা জানান।

খেয়াল রাখবেন টাকা ভুল নাম্বারে গেলে সাথে সাথে প্রাপক কে ফোন দিবেন না। আমাদের দেশে অন্যের টাকা ভুল করে চলে আসলে, তা ফিরয়ে দেয়ার মানসিকতা খুব কম লোক রাখে। তিনি টাকা উঠিয়ে ফেললে, আপনার করার কিছুই থাকবে না। তবে তিনি টাকা উঠানোর আগেই, জিডি কপি এবং মেসেজসহ যদি বিকাশ অফিসে যোগাযোগ করেন, তারা টেম্পোরারি ওই ব্যক্তির অ্যাকাউন্ট লক করে, উনার সাথে কথা বলবে।

প্রাপক যদি তখন জানায় হ্যাঁ টাকা এসেছে, বিকাশ অফিস থেকেই টাকা স্থানান্তর করে দিবে। যদি তিনি নিজের টাকা দাবী করেন, তাহলে ৭ কর্মদিবসের মধ্যে তাকে অফিসে এসে অ্যাকাউন্ট ঠিক করে নিতে হবে। পরবর্তী ৬ মাসে যদি তিনি না আসেন, তাহলে প্রেরকের অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে। পরবর্তী ৬ মাসে অ্যাকাউন্ট ঠিক না করলে অ্যাকাউন্টটি অটো ডিজেবল হয়ে যাবে চিরতরে এবং প্রেরক আদালতের সাহায্য নিয়ে টাকা আনতে পারবেন।

বি:দ্র: এটা বিকাশ ছাড়াও রকেট এবং নগদের ক্ষেত্রেও প্রযোজ্য।

এতক্ষন সাথে থাকার জন্যে
পোস্টি প্রথম প্রকাশিত হয় imtiazblog

ধন্যবাদ সবাইকে

2 months ago (Feb 14, 2020)

About Author (64)

Shakib Shakib
author

Java সম্পর্কে নতুন নতুন ট্রিক এবংটিপস পেতে আমাদের Java Group জয়েন হন Java Mobile Family এবং Page লাইক দিয়ে পাশে থাকবেন Java App Store

9 responses to “বিকাশে ভুলবশত টাকা গেলে ফেরত পাবেন যেভাবে।[রকেট এবং নগদের ক্ষেত্রেও প্রযোজ্য।]”

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:

    আরো বড় পোস্ট করতে হবে



  2. SPK SPK Contributor says:

    আমার SYMPHONY V75 ফোনে এপ মেমোরিকার্ডে ইনস্টল করতে পারছি না। তার জন্য ফোনমেমোরির যাইগা প্রায় শেষ হয়ে ফোন হ্যাং করে। SYMPHONY V75 এর ফোন মেমোরি দেখায় ৮জিবি কিন্তু বাস্তবে ৪জিবি। এ সমস্যা কি কোনোভাবে ঠিক করা যায়। এপ কি ফোন মেমোরিথেকে মেমোরিতে ইনস্টল করা যায়। যদি তেমন সেটিংস থাকে তবে জানাবেন দয়াকরে। ভালো থাকবেন সকলে …

  3. SPK SPK Contributor says:

    ধন্যবাদ! SYMPHONY V75 এ সম্ভাবত মেমোরিতে এপ ইনস্টল দেওয়া যায় না।

Leave a Reply

Switch To Desktop Version