মোবাইল ফোনের অজানা পাঁচ তথ্য

 

মোবাইল ফোন, নিত্য দিনের নিত্য সঙ্গী। যা ছাড়া পুরো একটি কাটিয়ে দেয়া অসম্ভব। তবে যে জিনিসটি ছাড়া আপনার চলেই না, সেই মোবাইল ফোন সম্পর্কে রয়েছে অজানা অনেক কিছু। চলুন জেনে নেয়া যাক তেমনি পাঁচটি মজার তথ্য।

এক. ১৯৮৩ সালে আমেরিকায় প্রথম যে মোবাইল ফোনটি ব্যবহার করা হয়েছিল, সেটির দাম ছিল মাত্র ৪ হাজার ডলার। যা বর্তমান বাংলাদেশি মুদ্রায় ৩ লক্ষ ১১ হাজার ৯১ টাকা।

দুই. আপনি কী কখনো নোকিয়া ১১০০ মডেলের মোবাইল ফোন ব্যবহার করেছেন? তাহলে জেনে রাখুন- এটাই পৃথিবীর ইতিহাসে সব থেকে বেশি বিক্রিত ইলেকট্রিক্যাল গ্যাজেট। যা ২৫০ মিলিয়নের বেশি সংখ্যক মোবাইল ফোন বিক্রি হয়েছে।

তিন. আপনি টয়েলেট গেলে যে পরিমাণ ব্যাকটেরিয়ায় মাঝে গিয়ে পড়েন, মোবাইল ফোনে আপনি তার চেয়ে মাত্র ১৮ গুন বেশি ব্যাকটেরিয়াকে সঙ্গ দেন।

চার. আপনার কোনো মোবাইল ফোন কী টয়লেটে পড়ে গিয়েছিল? জেনে রাখুন- শুধুমাত্র ব্রিটেনেই প্রতি বছর নানা মানুষের হাত থেকে প্রায় ১ লক্ষ মোবাইল ফোন টয়লেটে পড়ে যায়।

পাঁচ. আপনি এক মাসে এখন পর্যন্ত সব থেকে বেশি কত টাকার মোবাইল ফোনের বিল মিটিয়েছেন? সেলিনা অ্যারোনসের থেকে বেশি নয় নিশ্চয়ই। কারণ, তিনি এ বিষয়ে বিশ্বরেকর্ড করেছেন। এক মাসে মাত্র ১ লক্ষ ৪২ হাজার পাউন্ডের বিল মিটানোর রেকর্ড তার দখলে।

 

কেমন লাগলো কমেন্টে জানাবেন কিন্তু;  :D

Leave a Reply