3

আইফোন এবং আইপ্যাডের জন্য অ্যাপলের সর্বশেষ সফটওয়্যার আপগ্রেড ইনস্টল করে ডিভাইসের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে বিপাকে পরার অভিযোগ তুলেছেন ব্যবহারকারীরা। সফটওয়্যার আপগ্রেডটির মাধ্যমে পুরানো কিছু বাগ সমস্যার সমাধান হওয়ার কথা থাকলেও বাস্তবে নতুন জটিলতার জন্ম দিয়েছে এটি। প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, সফটওয়্যার আপগ্রেডের পর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের জটিলতা নিয়ে অ্যাপলের ‘সাপোর্ট কমিউনিটি’ সাইটে অভিযোগ করেছেন ব্যবহারকারীদের অনেকেই। সাইটটি একাধিক পোস্ট অনুযায়ী, ২১ অক্টোবর অভিষেক হওয়া আইওএস ৯.১ ইনস্টল করার পর স্ক্রিন আনলক করতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করতে গিয়ে নানা জটিলতার শিকার হচ্ছেন ব্যবহারকারীদের অনেকেই। ক্ষেত্র বিশেষে ধীর গতিতে কাজ করছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কখনো চিনতে পারছে না মালিকের আঙুলের ছাপ, এমনকি কোনো কোনো ডিভাইসে একেবারেই কাজ করছে না ফিচারটি। সাপোর্ট কমিউনিটিতে এক ব্যবহারকারী পোস্ট করেছেন, “আইওএস ৯.১ ইস্টল করার আগ পর্যন্ত ঠিক মতোই কাজ করছিল টাচ আইডি।
রিস্টার্টের পর লো পাওয়ার মোডে চালু হওয়ার পর থেকে এটি কাজ করছে না।” “আমি আইফোন ৬এস ৬৪ জিবি মডেল ব্যবহার করছি এবং আইওএস ৯.১-এ আপগ্রেড করেছি।
আমার টাচ আইডি হয় একেবারেই কাজ করছে না, অথবা খুব ধীরে কাজ করছে। কয়েকবার চেষ্টার পর এখন আমার পাসকোড দিতে হচ্ছে।”—পোস্ট করেছেন ‘ড্যান১২০৭’ আইডি ব্যবহারকারী আরেক ক্রেতা। এখন পর্যন্ত ব্যবহারকারীদের অভিযোগের কোনো উত্তর দেয়নি অ্যাপল। সেপ্টেম্বর মাসে আইওএস ৯-এর অভিষেকের পর আইওএস ৯.১ ছিল অপারেটিং সিস্টেমটির তৃতীয় সফটওয়্যার আপগ্রেড। এর আগের দুটি আপগ্রেড দিয়ে স্ক্রিন নিয়ে ও সফটওয়্যারের একাধিক জটিলতার সমাধান করেছিল অ্যাপল।

NB: ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে বিপত্তি আইফোনের।

One thought on "আইফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে বিপত্তি ।"

  1. Toriqul Islam Tusher tusher Author Post Creator says:


Leave a Reply