১। দুনিয়া ব্যাপী প্রতি মিনিটে প্রায় ১০০ ঘন্টার সমপরিমাণ ভিডিও ইউটিউবে আপলোড করা হয়।

২। ইউটিউবে ১৮৯৪ সালে ভিডিও করা বিড়াল এর একটি ভিডিও আছে।
৩। ‘গ্যাংনাম স্টাইল’ নাচের ভিডিও এত বেশী বার দেখা হয়েছে যে তা ইউটিউবের কাউন্টার বা মোট কতবার দেখা হয়েছে এই ফিচারটির সর্বচ্চ সীমা অতিক্রম করে যায় এবং নতুন করে ইউটিউবে কাউন্টার ফিচারটি আপগ্রেড করা হয়।
৪। ইউটিউব তারকা ‘গ্রাম্পি ক্যাট’ (একটি বিড়াল) এর আয় করা অর্থের পরিমাণ ২০১৪ সালে অস্কার জেতা অভিনেত্রী গিনেথ প্যালেট্র এর অর্জনকৃত অর্থের থেকে বেশী!
৫। যদি আপনি ইউটিউবে ‘ডু দা হারলেম শেক’ দিয়ে সার্চ করেন (Do the Harlem Shake), তাহলে ইউটিউবের সার্চ রেসাল্ট সম্বলিত পেজটি আপনার জন্য হারলেম শেক করবে (৫/১০ সেকেন্ড অপেক্ষা করতে হতে পারে ইন্টারনেটের স্পীড এর তারতম্যর জন্য)।
৬। সব থেকে বেশী ডিসলাইক (অপছন্দ) পরা ইউটিউব ভিডিও হল জাস্টিন বিবার এর ‘বেবী’ গানটি। মোট ডিসলাইক এর সংখ্যা ৪৪ লক্ষের ও বেশী।
৭। বিশ্ব কাঁপান ও কাঁদানো “অ্যানা ফ্রাঙ্ক এর ডাইরি” এর রচয়িতা অ্যানা ফ্রাঙ্ক এর একটি বিরল ভিডিও ফুটেজ ইউটিউবে আছে। বারান্দার রেলিং দিয়ে একটি বিয়ের দৃশ্য দেখার জন্য তিনি নিচে তাকাচ্ছিলেন, তখন ভিডিও টি তোলা হয়।
৮। আমেরিকার লস আঞ্জেলেস এ ইউটিউবের একটি প্রোডাকশন হাইজ আছে যেটা আপনি বিনা খরচায় ব্যাবহার করতে পারবেন যদি আপনার নিজস্ব ইউটিউব চ্যানেলের মোট গ্রাহক বা সাবস্ক্রাইবার ১০ হাজার এর অধিক হয়।
৯। ১৯৯৮ সালে যেই মহিলা গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেজ ও সারগেই ব্রিনকে তাঁর গ্যারেজ ভাড়া দেন গুগল এর অফিস হিসেবে ব্যাবহার করার জন্য, পরবর্তীতে তিনি গুগলের সিইও নির্বাচিত হন। সেই মহিলার নাম সুসান ডায়ান উজসিসকি।
১০। ইউটিউবের জনপ্রিয়তম ভিডিও সমূহের শতকার ৬০ ভাগ জার্মানিতে ব্লক করে রাখা আছে।

4 thoughts on "ইউটিউব এর কিছু মজাদার তথ্য ( ট্রিকবিডি তে প্রথম )"

    1. মোঃ আশিকুর রহমান arparvez Author Post Creator says:
      tnx

Leave a Reply