আসসালমুআলাইকুম প্রিয় TRICKBD এর সকল সদস্যগণ। সবাইকে সালাম জানিয়ে আমি অভি শুরু করছি আজকের পোস্ট, ভুল ত্রুটি ক্ষমা এর দৃষ্টি তে দেখবেন সবাই।

আমাদের মধ্যে প্রায় অনেকেই আছেন যারা বাইক লাভার, প্রত্যেক টা যুবক চাই তার একটি স্বপ্নের বাইক হবে। আর বর্তমানে তরুণ প্রজন্ম এর কাছে সবচেয়ে জনপ্রিয় TVS ব্র্যান্ডের অ্যাপাচি RTR ১৬০ সিসি গাড়ি বা 4V মডেল এর গাড়ি।

কিন্তু যারা এই গাড়ি কিনতে চাচ্ছেন তাদের কে কিছু নির্দেশনা দিবো অনুগ্রহপূর্বক বিষয় গুলো মাথায় রাখবেন। বর্তমানে সড়ক দুর্ঘটনা বেশি হচ্ছে বেশিরভাগ মোটরসাইকেলে। বেপরোয়া গতিতে চলতে গিয়ে দুর্ঘটনা ঘটছে।

অ্যাপাচি ব্র্যান্ডের গাড়ি গুলো অন্যান্য সাধারণ বাইক গুলোর তুলনায় বেশ হালকা বলা যায়,, অনেক ভারী গাড়ি হলেও বেশ হালকা ধাঁচের গাড়ি হওয়াতে কয়েক সেকেন্ড এর মধ্যেই বেশ ভালো রকম,,স্পিড তুলতে পারে,, এবং এই গাড়ির বেশিরভাগ বডি মেটারিয়াল প্লাস্টিক এর আবরণে তৈরি। অন্যান্য গাড়ি এর তুলনায় বেশি প্লাস্টিক দিয়ে তৈরি স্টাইলিস লুক দেওয়ার জন্য।

অনেকই বেপরোয়া গতিতে গাড়ি চালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার মধ্যে অ্যাকসিডেন্ট এর শিকার হন, এবং দেখা যায় প্রায় ক্ষেত্রে গাড়ির যন্ত্রাংশ গুলোর বেশিরভাগ নস্ট হয়ে যাই । এবং বিপুল ক্ষয় ক্ষতি হয়।


এই গাড়ির সবচেয়ে বাজে দিক হলো গাড়ির ব্রেকিং কন্ট্রোল সিস্টেম। এবং গাড়ির চাকা। এই গাড়ি গুলোর ব্রেকিং প্রচণ্ড হাই হয়ে থাকে ,, গাড়ি হালকা করে জোরে থেকে আসতে করে ব্রেক করতে গেলেও চাকা উল্টে পড়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়। চাকা অনেক স্লিপ করে রাস্তায় যা দূর্ঘটনা সৃষ্টির অন্য তম কারণ।

সুতরাং আমি ব্যাক্তিগতভাবে মানা করবো অ্যাপাঁচি ব্র্যান্ড এর গাড়ি গুলো থেকে বিরত থাকুন, দেখতে অনেক স্টাইলিশ হতে পারে,, অনেক আরাম এর গাড়ি হতে পারে,, তবে মনে রাখবেন একটি দূর্ঘটনা সারাজীবন এর কান্না হয়ে থাকবে।

তাই সব সময় জেনে বুঝে বাইক কেনার আগে সব সময় দেখে শুনে জেনে বুঝে নেওয়ার চেষ্টা করুন। যেনো সেটা আপনার সুবিধা এর বদলে বিপদ এর কারণ নাহ হয়ে দাঁড়ায়

5 thoughts on "Apache RTR বা 4V গাড়ি কেনার আগে কিছু জিনিশ জেনে নিন!!"

  1. vai apnar Post eto Approve hosse ba korsen.. kivabe amar Post Approve keno hoy na. vhul kothay..Support Mail a Email o korlam..
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      আমি trickbd এর author আর আপনি contributor সেই জন্য আপনি লিখতে পারছেন না। 3 টি মান্ সম্মত পোস্ট করুন এবং মেইল করুন হয়ে যাবে
  2. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
    ফিশিং লিঙ্ক দিবেন নাহ
  3. mkamal Contributor says:
    100% ঠিক বলছেন ভাই
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      জ্বি ভাই ধন্যবাদ

Leave a Reply