আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই আশা করি ভাল।

সবাইকে আগাম কুরবানির ঈদের শুভেচ্চা।
আজকে আমি যেই বিষয়টি শেয়ার করব তাহল কিভাবে একটি জিমেইলের সাহায্যে একই সাইটে একাধিক অ্যাকাউন্ট খোলা যায়। প্রায়ই আমাদের বিভিন্ন কাজের জন্য বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে একাধিক অ্যাকাউন্টের প্রযোজন হয়। প্রতিটি সোশ্যাল নেটওয়ার্ক আইডি এর জন্যই আলাদা আলাদা ইমেইল অ্যাকাউন্ট লাগে এই বিষয়টি সবাই-ই জানি। আজকে আমরা দেখবো কিভাবে একটি মাত্র জিমেইল অ্যাকাউন্টের সাহায্যে যেকোন সাইটে অানলিমিটেড অ্যাকাউন্ট তৈরী করা যায়। যেকোন জিমেইল ব্যবহারকারীর দুটি জিমেইল অ্যাকাউন্ট থাকে এটি হয়ত অনেকেই জানেন। একটি হচ্ছে @gmail.com এবং অন্যটি হচ্ছে @googlemail.com। ফেইসবুকে ব্যাতীত অন্য যেকোন সাইটে আপনি খুব
সহজে একই ইমেইল মানে একটি gmail এবং অন্যটি googlemail ব্যবহার করে দুটি আইডি খুলতে পারবেন এমনকি টুইটারেও। আর একটি উপায়ে আপনি চাইলে আনলিমিটেড অ্যাকাউন্ট খুলতে পারেন। যেমন ধরুন আপনার আইডি হচ্ছে [email protected] । আপনি চাইলে [email protected] , আবার [email protected] অর্থ্যাত আপনার ইউজার নেইমের যেকোন জায়গায় ডট(.) বসিয়ে নতুন আরএকটি ইমেইল পেয়ে যাবেন।

যে সকল সাইটে মেইল কনফার্মেশন প্রয়োজন হয় তার অধিকাংশ সাইটের খুলতে পারবেন। বিশ্বাস না হলে অন্য কোন ইমেইল আইডি থেকে নিজের মেইলের ইউজারনেইমের শেষে @googlemail.com বা ইউজারনেইমের যে কোন জায়গায় ডট (.) বসিয়ে মেইল করে দেখুন। ধন্যবাদ।

পূর্বে প্রকাশিতঃ এখানে


আমার সাইটঃ আমার টিউন্স বিডি

আমার বাংলা গল্পের ব্লগঃ বাংলা গল্প

3 thoughts on "একটি ইমেইলের সাহায্যেই খুলুন আনলিমিটেড অ্যাকাউন্ট যেকোন সাইটে"

  1. rifat Author says:
    kaj choice


  2. Ft Farhad Ft Farhad Subscriber Post Creator says:
    kaj choice মানে কি? কাজ হয়েছে?

Leave a Reply