বাইস্কোপের সকল লাইভ টিভি এখন আপনি চাইলে আপনার ওয়েবসাইটে দেখতে পারবেন। আমরা আজকের এই আর্টিকেল থেকে, জানতে চলেছি বায়োস্কোপের লাইভ টিভি কিভাবে আপনি আপনার ওয়েবসাইটে দেখতে সক্ষম হবেন। যদিও এটা ছোট্ট একটি মাধ্যম, তবে অনেকের কাছে ইন্টারেস্টিং লাগতে পারে এজন্য আর্টিকেলটি তৈরি করা।

আমার কাছেও বেশ চমৎকার লেগেছে যে সাধারণ ট্রিক্স এর মাধ্যমে, বাইস্কোপের লাইভ টিভি গুলি নিজের ওয়েবসাইটে ই দেখা যাবে। যদিও আমরা হাই কোয়ালিটি, কোন ট্রিক্স এর কথা বলছি না যেখানে আমরা বাইস্কোপের লাইভ টিভি গুলি নিজের মতো করে নিজের ওয়েবসাইটে বসাতে সক্ষম হব।

সুতরাং পরিষ্কার বিষয়টির মূল ধারণা আমরা আর্টিকেলের সুন্দরভাবে বোঝানোর চেষ্টা করব। অযথা না বুঝে কেউ খারাপ মন্তব্য করবেন না। যারা লাইভ টিভি সম্বন্ধেও বায়োস্কপ প্ল্যাটফর্ম কিছু জানেন না! তারা আর্টিকেলটি মন দিয়ে পড়ুন আমি শুরু থেকে পুরো বিষয়টি সহজ ভাবে উপস্থাপন করার চেষ্টা করছি।

কি ধরনের ওয়েবসাইট বাইস্কোপ!

বাইস্কোপ হলো গ্রামীণফোন কোম্পানির আলাদা একটি সেবা। এই বাইস্কোপ প্লাটফর্মে বিভিন্ন ধরনের কনটেন্ট প্রকাশ করা হয়। এই কনটেন্ট এর ভেতর রয়েছে, বিভিন্ন ধরনের ইন্টারনমেন্ট ভিডিও, নাটক, মুভি ও গানের মত অনেক কনটেন্ট।

তাছাড়া এই বাইস্কোপ প্লাটফর্মে ফ্রিতে সরাসরি বেশ কিছু লাইভ টিভি দেখার সুযোগ দেওয়া হয়। আপনি চাইলে যখন ইচ্ছা তখন বাইস্কোপ প্লাটফর্মে এই লাইভ টিভি ফ্রিতে উপভোগ করতে পারবেন। তবে তাদের এই ফ্রী সেবাটি অনেক কন্টেন্ট এর ভেতর সাবস্ক্রাইবসন ও কিনতে হয়।

অর্থাৎ আপনি বাইস্কোপ প্লাটফর্মে বেশিরভাগ কনটেন্ট ফ্রিতে দেখার সুযোগ পাবেন। কিছু কিছু নতুন কনটেন্ট দেখার জন্য আপনাকে কিছু টাকা খরচ করতে হবে। এদিকে আবার বাইস্কোপ প্ল্যাটফর্মের সরাসরি মোবাইল অ্যাপ্লিকেশন প্লে স্টোরে রয়েছে।

সুতরাং বলতে পারি, আপনি মোবাইলসহ বিভিন্ন ডিভাইসে বাইস্কোপ থেকে বিভিন্ন ধরনের কনটেন্ট দেখতে পারবেন। ফ্রিতে অনেক কনটেন্ট দেখার সুযোগ থাকলেও বেশ কিছু কনটেন্ট দেখার জন্য আপনার একাউন্টি সাবস্ক্রিপশন অপশনে রাখতে হয়। অনেকে বলতে পারেন অন্যান্য আর কোন সেবা নেই যেখানে এই ধরনের বায়স্কোপের মত কনটেন্ট উপভোগ করা যায়!

কেনই বা আমি বাইস্কোপের প্লাটফর্মে এই ধরনের কনটেন্ট উপভোগ করব? দেখুন আমি আপনাকে বাইস্কোপের কোন কনটেন্ট এর উপভোগ করতে বাধ্য করিনি। আপনি বাইস্কোপ প্ল্যাটফর্মের কনটেন্ট উপভোগ করতে পারেন যদি সেটা আপনার ইচ্ছা হয়, এটাই আমি বলছি।

আসলে বাইস্কোপ প্লাটফর্মের সকল কনটেন্ট সমূহ আকর্ষণীয় ভাবে উপস্থাপন করা হয়। বিভিন্ন ধরনের ল্যাঙ্গুয়েজ এর কনটেন্ট সমূহ বাংলাতেও প্রকাশ করা হয় বাইস্কোপ প্ল্যাটফর্মে। বাইস্কোপ প্লাটফর্মের ওয়েবসাইট এবং অ্যাপ সুন্দর এবং দ্রুততার সঙ্গে সকল সেবা উপভোগ করার ক্ষেত্রে খুবই ভালো।

বাইস্কোপ ওয়েবসাইটের লাইভ টিভি বলতে সরাসরি লাইভ টিভি?

হ্যাঁ, বাইস্কোপে আমরা যে লাইভ টিভি সমূহের কথা বলছি এটা সরাসরি লাইভ টিভি। আপনি টিভি চ্যানেলে যে ধরনের লাইভ টিভি দেখেন বাইস্কোপ প্লাটফর্মেও একই ধরনের সরাসরি লাইভ টিভি দেখার সুযোগ দেওয়া হয়।

এমনকি উন্মুক্ত ভাবে বাইস্কোপ প্ল্যাটফর্মের লাইভ টিভি থেকে শুরু করে সকল কন্টেন্ট উপভোগ করা যায়। যে কেউ যখন ইচ্ছা তখন বাইস্কোপ প্ল্যাটফর্ম এর কন্টাক্টগুলি সুন্দর ও আকর্ষণীয় ভাবে উপভোগ করতে পারবে।

বায়স্কোপ প্ল্যাটফর্ম যেহেতু গ্রামীণফোন লিমিটেড কোম্পানির, সুতরাং বিভিন্ন ধরনের নিয়ম নীতি পরিবর্তন হতে পারে। আমি বর্তমান অবস্থা অনুযায়ী বাইস্কোপ কি? যারা এখনো পর্যন্ত জানেন না তাদের সাথে বাইস্কোপ সম্বন্ধে ছোট্ট কিছু ধারণা দিয়েছি।

বাইস্কোপের সরাসরি লাইভ টিভি শুধু দু একটি নয়, বরং এই বাইস্কোপ প্ল্যাটফর্মে ৫০ টির উপরে সরাসরি লাইভ টিভি দেখার সুযোগ রয়েছে। এমনকি প্রত্যেকটি লাইভ টিভি চ্যানেল যে কেউ উপভোগ করতে পারবে ফ্রিতে।

আমি এমন অনেক প্ল্যাটফর্ম দেখেছি যেখানে এই ধরনের লাইভ টিভি দেখার জন্য টাকা খরচ করার প্রয়োজন পড়ে। কিন্তু বাইস্কোপে সরাসরি প্রত্যেকটি লাইভ টিভি চ্যানেল এখনকার সময়ে ফ্রিতে দেখার সুযোগ দেওয়া হচ্ছে।

বাইস্কোপ ওয়েবসাইটের লাইভ টিভি নিজের ওয়েবসাইটে বলতে কী বোঝানো হয়েছে?

আমাদের আজকের এই আর্টিকেলের মূল টপিক ছিল,,, নিজের ওয়েবসাইটে সরাসরি লাইভ লাইভ টিভি বায়োস্কোপ প্ল্যাটফর্মে যতগুলি রয়েছে সব চ্যানেল উপভোগ করতে পারবেন। আসলে এ বিষয়টি কি অনেকে হয়তো বুঝবেন না, এমনকি অনেকে বুঝলেও অন্যরকম বুঝতে পারেন।

সহজ ভাষায়, সাধারণত বায়োস্কোপে আমরা যে পেজের ভেতর লাইভ টিভি সমূহ দেখতে পারব ঠিক এই পেজটি আমরা আমাদের ওয়েবসাইটে কনভার্ট করে নিব। যার ফলশ্রুতিতে বায়স্কোপের পেজটি আমাদের ওয়েবসাইটের লোড হবে এবং আমাদের ওয়েবসাইট থেকেই আমরা লাইভ টিভি সমূহ উপভোগ করতে পারব।

সাধারণত আমরা, আইফ্রেম প্রোগ্রামিং কোড এর মাধ্যমে বাইস্কোপ লাইভ টিভির সরাসরি পেজের লিংকটি এড করে দিব। এবং সম্পূর্ণ প্রোগ্রামিং কোড আমরা আমাদের ওয়েবসাইটে নির্দিষ্ট জায়গায় রেখে দিব। তারপর যখন আমাদের ওয়েবসাইটে নির্দিষ্ট জায়গায়র পেজ ওপেন করব তখন সেখানে সরাসরি বাইস্কোপের লাইভ টিভি দেখতে সক্ষম হব।

বাইস্কোপ ওয়েবসাইটের লাইভ টিভি নিজের ওয়েবসাইটে দেখার উপায়

  • এখন যারা শুধু আমার এই কথা শুনে বুঝতে পারেননি বা ধারণা এখনো হয়নি, আমাদের ওয়েবসাইটে কিভাবে সরাসরি বাইস্কোপের লাইভ টিভি দেখা যাবে! তারা চাইলে ডেমো দেখে আসতে পারেন যেখানে, নিজের ওয়েবসাইটে বায়স্কোপের লাইভ টিভি কিভাবে দেখা যায় সেটি ধারণা পাবেন।

ডেমো+আইফ্রেমঃBIOSCOPE LIVE TV Demo

উপরোক্ত ডেমো লিংক এর ভেতর আমরা, আইফ্রেম এর সঙ্গে বাইস্কোপের লিংকটি সংযুক্ত করে রেখে দিয়েছি। আপনি সেখান থেকে সরাসরি প্রোগ্রামিং কোড কপি করে নিবেন। এবং এই কোড আপনি আপনার ওয়েবসাইটে নির্দিষ্ট জায়গায় বসিয়ে দিবেন। তোমার ওয়েবসাইটে যখন এই প্রোগ্রামিং কোড সেভ করা থাকবে, তখন সরাসরি সেই লিংক এর ভিতরে আপনারা বায়োস্কোপের লাইভ টিভি দেখতে পারবেন।

আমি গুগলের ফ্রী ব্লগার প্ল্যাটফর্ম থেকে সরাসরি এই মাধ্যম অবলম্বন করে লাইভ টিভি দেখতে সক্ষম হয়েছি। সুতরাং আপনারা যারা ব্লগার ব্যবহার করেন, তারা সকলে আশা করি উপরোক্ত নিয়মগুলি অবলম্বন করে বায়োস্কোপের লাইভ টিভি নিজের ওয়েবসাইটেই দেখতে সক্ষম হবেন।

ওয়েবসাইট বাইস্কোপ সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু কথা!

বাইস্কোপ যেহেতু বড় একটি প্রতিষ্ঠান যেখানে অনেক ধরনের কন্টেন্ট প্রকাশ করা হয়। আর আমরা এই বায়োস্কোপের ভিতর লাইভ টিভির পেজটি আমাদের ওয়েব সাইটে লোড করিয়ে, আমাদের ওয়েবসাইটের ভিতরে টিভি সমূহ দেখতে পারবো। সুতরাং এই কাজটি আমরা করতে সক্ষম হয়েছি প্রোগ্রামিং সিম্পল কিছু কোড ব্যবহার করে।

এখন আমরা সাধারণভাবে যেই মাধ্যমটি অবলম্বন করে আমাদের ওয়েবসাইটে লাইভ টিভির পেজ দেখতে পারছি। এইভাবে বাইস্কোপ আপনাকে চাইলেই নাও দেখাতে পারে! কারণ আইফ্রেম বাইস্কোপ ওয়েবসাইটে অ্যাভেলেবল এখন পাওয়া যাচ্ছে, পরবর্তীতে যদি আইফ্রেম বাইস্কোপ ওয়েব সাইটে অ্যালাও না করে তাহলে হয়তো দেখতে পারবেন না। (নিজের ওয়েবসাইটে সরাসরি লাইভ টিভি)

আমাদের এই আর্টিকেলটি শুধু ছোট্ট একটি বিষয় নিয়ে, উপভোগ জনক বাইস্কোপের লাইভ টিভি নিজের ওয়েবসাইটে দেখানোর ছোট্ট আর্টিকেল প্রকাশ করা হয়েছে। আমি আবারো বলছি এই আর্টিকেলটি সাধারণ ট্রিক্স হিসেবে, তৈরি করা সুতরাং নতুনদের জন্য হয়তোবা আর্টিকেলটি ভালো লাগতে পারে। আর্টিকেলটি শেষ করছি ধন্যবাদ পড়ার জন্য সম্পূর্ণ আর্টিকেল।

5 thoughts on "বাইস্কোপ ওয়েবসাইটের লাইভ টিভি নিজের ওয়েবসাইটে দেখার উপায়"

  1. Md Zakir Hossen Author says:
    Asia cup dekha jabe ki?
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Hmm! Live Tv to ace! Bioscope a.
  2. Sajib Ahmed Contributor says:
    এসব ২০১১ সাল টাইপের পোস্ট না করে নতুন কিছু করেন এগুলা অজানা এখন কেও নেই।
    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      আপনার মত বুজ থাকলে আমি কি এই পোস্ট করতাম? রিসেন্ট টাইমে আইনলেস ইট।
  3. Zisan Islam Contributor says:
    হুদাই ভাই এগুলা সবাই জানে পাড়লে ভালো কিছু শেয়ার করলে Trash ?️

Leave a Reply