ফেসবুকের মালিকানাধীন ছবি ও ভিডিও শেয়ারের জনপ্রিয় অ্যাপ ইনস্টাগ্রাম। এর নীতির মধ্যে নগ্ন ছবি শেয়ার নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু এই ইনস্টাগ্রামের লুকানো আছে ১০ লাখের বেশি পর্নো ভিডিও! সম্প্রতি বিষয়টি ধরা পড়লে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

ভারতের সংবাদমাধ্যম জিনিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, ইনস্টাগ্রামে কোনো নগ্ন ছবি বা ভিডিও শেয়ার করা হলে তা কর্তৃপক্ষের মুছে ফেলার কথা। কিন্তু অনেকেই নগ্ন ছবি ও পর্নো ভিডিও ভিন্ন পথে শেয়ার করে। এ ক্ষেত্রে তারা ভিন্ন নামের ‘হ্যাশট্যাগে’র আশ্রয় নেয়। এ ক্ষেত্রে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষের নজরদারি ছাড়াই এসব ছবি ও ভিডিও শেয়ার হয়। আর এর নীতির কারণে এসব নগ্ন ছবি ও ভিডিও সবাই দেখতে পায় না। তাই ইনস্টাগ্রামে থাকলেও সাধারণ ব্যবহারকারীর চোখের আড়ালেই থেকে যায় এসব নগ্ন ছবি ও ভিডিও।

জিনিউজ জানিয়েছে, সম্প্রতি এক ব্লগার আরবি ভাষায় মুভি বা সিনেমা ‘হ্যাশট্যাগে’ ইনস্টাগ্রামে অনুসন্ধান চালান। তখন ধরা পড়ে এই হ্যাশট্যাগে ১০ লাখের বেশি পর্নো ভিডিও ইনস্টাগ্রামে আপলোড করা রয়েছে।

পর্নো ভিডিও ও ছবি ইনস্টাগ্রামকে জানানোর পর বিষয়টি খুঁটিয়ে দেখছে কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, বিষয়টি তাদের অজান্তেই ঘটেছে।

Leave a Reply