হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন আজ আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি মজার এবং জনপ্রিয় একটি Animation মুভি নিয়ে যার পুরো গল্প জুড়ে থাকবে পরীদের গল্প এবং নাম Tinker Bell তো চলুন শুরু করা যাক রিভিউ।


আপনারা যারা Disnep এর মুভি গুলো দেখে থাকেন তারা অবশ্যই তাদের মুভির মান সম্পর্কে অবগত আছেন তাই সাহস করে শেয়ার করার জন্য লিখতে বসলাম আগে মুভি সম্পর্কে কিছু তথ্য জেনে নেওয়া যাকঃ

Tinker Bell:

Tinker Bell মুভিটি পরিচালনায় ছিলেন Bradley Raymond. মুভিটির গল্প লিখেছেন Jeffrey M. Howard.Tinker Bell প্রকাশ করা হয় 18 September 2008 সালে সম্পূর্ণ English ভাষায় তবে আমি Hindi ভাষায় ডাবিং টি শেয়ার করবো।Tinker Bell মুভিটি নির্মানের জন্য বাজেট খরচ হয়েছে 50 Million US Dollar এবং Box Office হিট হয়  $9,199,510 Million Dollar.তাহলে বুঝতেই পারছেন মুভিটি সেই মানের হবে।


এবার চলুন Tinker Bell কাহিনী সংক্ষিপ্ত ভাবে জেনে নেওয়া যাকঃ


যখন কোন বাচ্চা হেসে ঊঠে তার সেই হাসি থেকে জন্ম নেয় একটি করে পরী। তেমনি আমাদের গল্পের পরীর জন্ম হবে এবং সে বাতাসে ভাসতে ভাসতে গিয়ে Pixie Hollow তে গিয়ে পড়বে এবং Pixie Hollow তে আরো অনেক পরীরা বাস করে যাদের ভিতর সবাই আলাদা আলাদা কাজ এবং ভিন্ন ধরনের ম্যাজিকের অধিকারী।


Queen Clarion সেই নতুন পরীর ম্যাজিকাল পাওয়ার জানার জন্য সব ধরনের ম্যাজিকাল আইটেম সামনে রেখে নতুন পরীকে বলবে ম্যাজিকাল আইটেম গুলোকে স্পর্শ করা জন্য। কিন্তু স্পর্শ করতেই সেগুলো চুপসে যেতে থাকে এবং এতে ভড়কে যায়।


 নতুন পরী অবশেষে একটি ম্যাজিকাল হাতুড়ী নতুন পরীর দিকে নিজে নিজেই আগাতে থাকে এবং যখন নতুন পরী তা স্পর্শ করে তখন তা লাইটিং করে ঊঠে। আর তা দেখে রানী নতুন পরীর নাম রাখেন Tinker Bell.


Clank এবং Bobble Tinker Bell কে Tinker পরীদের গ্রুপে স্বাগতম জানাতে আসে এবং তাকে আশ পাশ দেখাতে থাকে এবং পরীদের আলাদা আলাদা কাজ সম্পর্কে জানাতে থাকে , যেমন Garden Fairy , Winter Fairy , Pixie Dust Fairy , Water Fairy , Animal Fairy , Wind Fairy. সবশেষে Tinker Bell কে তার ঘর দেখিয়ে দিয়ে Clank এবং Bobble প্রস্থান করে।



Tinker Bell অন্য সকল Fairy দের সাথে বন্ধুত্ব করার জন্য পরিচিত হতে থাকে আর অন্য দিকে Fairy Mary এর ওয়ার্কশপে Tinker Fairy দের কাজ করতে থাকে। 


সবাই ব্যস্ত তাদের কাজ নিয়ে কারন পরীদের কাজ প্রকৃতি রক্ষা করা কাহিনীতে। সবাই MainLand যাবে এর প্রস্তুতি
তাই সে রানীকে তার ট্যালেন্ট দেখানোর জন্য গ্যাজেট বানায় কিন্তু সেই গ্যাজেটে আহত হয় একটি কাঠ বিড়াল।


 রানী Tinker Bell কে জানালো Tinker পরীদের MainLand যেতে দেওয়া হয়না। তাই সে চিন্তা করলো সে তার Magical Talent বদলে ফেলবে অন্য পরী যারা MainLand যেতে পারে তাদের ম্যাজিক গুলো শিখবে এবং যেই ভাবা সেই কাজ তাই সে তার Fairy বন্ধুদের বললো তাকে তাদের ম্যাজিক গুলো শিখিয়ে দেওয়ার জন্য।


প্রথমে Water Fairy এর কাজ শিখতে যায় ব্যর্থ হয় এবং তারপর সে Light Fairy দের কাজ শিখতে যায় কিন্তু কিছুতেই সে Light ধরতে পারছিলোনা আর অন্যদিকে জোনাকিরা তার দিকে চেয়ে বসে আছে কখন পরীটি তাদের  আলো জালিয়ে দিবে কিন্তু সেখানেও ব্যর্থ হয় এবং পরিস্থিতির বারোটা বাজিয়ে ছাড়ে। 


তারপর সে Animal Fairy দের কাজ শিখার চেষ্টা করে এবং Tinker Bell কে বলা হয় বাচ্চা পাখিটিকে উড়া শিখানোর জন্য কিন্তু Tinker Bell কে দেখে বাচ্চা পাখি ভয় পায় এবং সে যে ডিমের খোলস ভেংগে বের হয়েছে তা আবার জোড়া লাগাতে থাকে যাতে পরীটি তাকে ঊড়া শিখাতে গিয়ে মেরে ফেলতে না পারে যাই হোক Tinker bell এবং পাখির বাচ্চার টানাটানি মারামারি দেখে অনেকে হেসে কুটি কুটি।



সবশেষে Tinker Bell যায় অহংকারী Wind Fairy এর কাছে এবং অনুরোধ করে তাকে আর অন্যদিকে অহংকারী Wind Fairy টি Tinker Bell কে বিপদে ফেলার জন্য ভয়ংকর Grass ধরার কুবুদ্ধি দেয় এবং বলে এই কাজ করতে পারলে তাকে সে Garden Fairy এর কাজ শিখাবে। Mainland যাওয়ার লোভে Tinker Bell বিপদজনক সেই Grass ধরার চেষ্টা করে যার ফল হিসাবে Mainland যাওয়ার যে প্রস্তুতি পরীরা করছিলো তার সব Tinker Bell এর কারনে নষ্ট হয়ে যায় এবং রানী এবং Fairy Mary এর মতে তা সময়মত ঠিক করা একদম অসম্ভব।


এখন দেখার বিষয় হলো Tinker Fairy দের কাজ সব ঠিক করা এবং নতুন নতুন গ্যাজেট বানানো আর Tinker Bell সবার মতে একটি আশ্চর্য মানের ট্যালেন্ট কিন্তু আসলেই কি সে তাই আর Tinker Bell কি একা সব ঠিক করতে পারবে এবং তার কি Mainland যাওয়ার স্বপ্ন কি পূরন হবে তা জানতে হলে Hindi ভাষায় Dubbed করা মুভি টি ডাউনলোড করে নিতে পারেন সাইজ 244Mb মাত্র।

Tinker Bell Download:

Download Link – 244MB

যদি আপনাদের ভালো লেগে থাকে তবে হাজির হবো পুরো সিরিজ নিয়ে তাই আপনার মূল্যবান মতামত জানাতে ভুলবেন না কিন্তু।
যদি সময় থাকে গরীবের ছোট্ট ব্লগ ঘুরে আসার আমন্ত্রন রইলো।DarkMagician.Xyzতাহলে আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে।

Leave a Reply