বাংলাদেশে বর্তমানে অনেক ব্যাংক রয়েছে। বিভিন্ন সুযোগসুবিধার কথা বিবেচনা করলে এই ব্যাংকগুলোর মধ্যে হাতেগুণা কয়েকটি রয়েছে। বর্তমান সময়ের সাথে তাল মিলিয়ে অর্থাৎ ডিজিটালের সাথে তাল মিলিয়ে বেশ ভালো অবস্থানে রয়েছে ডাচ বাংলা ব্যাংক। অন্যান্য ব্যাংকগুলো ছেয়ে তাদের গ্রাহকসংখ্যা বেশ ভালো। কারণ তাদের বিভিন্ন সুযোগসুবিধার জন্য। তাদের বিভিন্ন সুযোগসুবিধার মধ্যে একটি হচ্ছে স্মার্টফোনের জন্য তৈরি করা NexeusPay অ্যাপ। এই অ্যাপটির মধ্যে তাদের যতধরনের অ্যাকাউন্ট রয়েছে সবগুলোর সুবিধা নিতে পারবেন। যেমন: আপনার ডাচ বাংলার অ্যাকাউন্ট, রকেট অ্যাকাউন্ট, অ্যাজেন্ট ব্যাংকিং অ্যাকাউন্ট এবং অন্যান্য ব্যাংকের অ্যাকাইন্টও এই অ্যাপে যুক্ত করতে পারবেন। যার মাধ্যমে আপনি আপনি নিজেনিজেই আপনার মোবাইলে রিচার্জ করতে পারবেন, যেকোনো ধরনের বিল পেমেন্ট করতে পারবেন, আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে যেকোনো অ্যাকাউন্টে সর্বোচ্চ দশ হাজার টাকা পাঠাতে পারবেন, যেকোনো ই-কমার্স সাইট থেকে কেনাকাটা করতে পারবেন। এছাড়াও আপনার অ্যাকাউন্টে কত টাকা আছে তাও দেখতে পারবেন।

তবে হয়তো অনেকেই নেক্সাসপে অ্যাপটিতে রকেট অ্যাকাউন্ট যুক্ত করতে গিয়ে যুক্ত করতে পারেননি। তাইতো আমি আপনাদের মাঝে এই পোস্টটি নিয়ে এসেছি। যে, কিভাবে নেক্সাসপে অ্যাপে আপনি আপনার রকেট অ্যাকাউন্টটি যুক্ত করবেন।

প্রথমে আপনাকে আপনার রকেট অ্যাকাউন্টেররর নাম্বার জানতে হবে। যদিও নাম্বারটি হলো আপনি আপনার যে মোবাইল নাম্বার দিয়ে অ্যাকাউন্ট খুলেছেন, সেটিই। কিন্তু এর সাথে রকেটের সিস্টেম অনুযায়ী আরেকটি সংখ্যা বা নাম্বার যোগ হয়। অর্থাৎ ১১টি নাম্বারের স্থলে ১২টি নাম্বার যুক্ত হয়। যার জন্যই মূলত আপনি যতই অ্যাকাউন্ট যুক্ত করতে চাচ্ছেন, তা যুক্ত হচ্ছে না।

অ্যাকাউন্ট নাম্বার জানতে আপনাকে মোবাইলের ডায়াল অপশনে গিয়ে *৩২২# ডায়াল করতে হবে। তারপর উপরের স্ক্রিনশটের মত 5 লিখে Send বাটনে ক্লিক করতে হবে।

তারপর উপরের স্ক্রিনশটের মত 4 লিখে Send বাটনে ক্লিক করতে হবে। তারপর আপনার অ্যাকাউন্টের পিন নাম্বার চাইবে। পিন দিয়ে Send বাটনে ক্লিক করুন।

এইবার দেখুন উপরের স্ক্রিনশটের মত অ্যাকাউন্ট নাম্বার ও নামসহ বিস্তারিত এসেছে। এখানে খেয়াল করুন ১১টি সংখ্যার স্থলে ১২টি সংখ্যা। অর্থাৎ একদম শেষের সংখ্যাটি ডাচ বাংলার সিস্টেম অনুযায়ী বাড়তি সংখ্যা হিসেবে দেওয়া।

এইবার আমাদের নেক্সাসপে অ্যাপে কিভাবে রকেট অ্যাকাউন্ট যোগ করব তা দেখবো। তো এখন আপনার নেক্সাসপে অ্যাপে লগইন করুন। তারপর উপরের স্ক্রিনশটের মত মেনুবারে ক্লিক করুন।

তারপর দেখুন উপরের স্ক্রিনশটের মত একটা মেনুবারের লিস্ট এসেছে। এখান থেকে Add Cards বাটনে ক্লিক করুন।

এইবার Rocket সিলেক্ট করে Next বাটনে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত Proceed বাটনে ক্লিক করুন। তারপর দেখবেন একটা পেজ আসছে, যেখানে আপনাকে Account Holder Name এর ঘরে আপনি অ্যাকাউন্ট খোলার সময় যে নাম দিয়েছেন, সে নামটি টাইপ করুন। যেমন: MD MAHBUB PATHAN সবগুলো অক্ষর বড় হাতের হতে হবে। তারপর নিচের ঘরে Account No. এর ঘরে আপনার ১২ অক্ষরের অ্যাকাউন্ট নাম্বারটি দিন। তারপর নিচের ঘরে অ্যাকাউন্টের চার সংখ্যার পিনটি দিন এবং Submit বাটনে ক্লিক করুন। ব্যাস! কিছুক্ষণ অপেক্ষা করুন। (উক্ত পেজটির স্ক্রিনশট দিতে পারেনি। কারণ তাদের অ্যাপে উক্ত পেজের যাতে স্ক্রিনশট না নেওয়া যায়। সে সিস্টেম করা আছে।)

দেখবেন উপরের স্ক্রিনশটের মত আপনার রকেট অ্যাকাউন্টটি যুক্ত হয়ে গেছে। এখন আপনি ইচ্ছে করলে এখান থেকে ব্যালেন্স দেখতে পারবেন। এছাড়াও আরো অন্যান্য সুযোগসুবিধা ভোগ করতে পারেবন।

বিঃ দ্রঃ উপরোল্লিখিত পোস্টটির মত আরো নিত্যনতুন বিভিন্ন বিষয়ক পোস্ট পেতে এই সাইটটিতে www.tutorialbd71.blogspot.com ভিজিট করুন।

9 thoughts on "যারা এখনো NexeusPay অ্যাপে রকেট অ্যাকাউন্ট যুক্ত করতে পারেননি, তারা এখনি তা যুক্ত করে নিন!"

  1. MD SOBUJ MD SOBUJ Subscriber says:
    ata dia ki international payment gula korte parbo..?
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      na
  2. MD SOBUJ MD SOBUJ Subscriber says:
    ata dia ki international payment gula korte parbo..?
    1. samim ahshan samim ahshan Author says:
      আমার ও একই প্রশ্ন?
    2. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      না
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      tnx
  3. App Hacker Contributor says:
    ata diye page boost kora jabe ki??🙄🤔
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      no

Leave a Reply