প্রথমেই বলে নেই যে রিভিউ তে স্পয়লার আছে।

MOVIE DETAILS

  • Genre: Drama,Mystery,Comedy
  • IMDb: 8.7
  • Rotten Tomatoes: 100%
  • Personal: 8.9

REVIEW

পরজীবীরা অাসলে অদ্ভুত ধরনের হয়ে থাকে। হঠাৎ করে অন্যের শরীরে জন্ম নেয়। তারপর ধীরে-ধীরে বেড়ে ওঠে অন্যের শরীরে ভর করেই। শুধু কি তাই? বেঁচে থাকার জন্য খাবারটাও সংগ্রহ করে ভর করে বেড়ে ওঠা শরীরটা থেকে। এদিকে যার উপরে ভর করে পরজীবীটা বেড়ে ওঠতেছে? সেই বেচারা প্রথমে কিছু বুঝতে না পারলেও অাস্তে অাস্তে যে পরজীবীটা তার ভেতরে বড় শেকড় গেঁথে ফেলেছে? তা টেরই পায় না। টের পায় তখন যখন তার স্বাভাবিক কার্য ব্যহত হতে থাকে। কিন্তু ততক্ষণে তো অার কিছু করার থাকেনা তার। এরফলে নষ্ট হয় দুজন একসাথে।

প্যারাসাইট মুভিটি দেখে এতো ভালো লেগেছে যে মনে হচ্ছিলো পরজীবী সম্পর্কে উপরে যে বিষয়গুলো লিখছি সেই বিষয়গুলো চোখের সামনে ঘটতেছে। কত হাই লেভেলের চিন্তাধারা ডিরেক্টরের।মুভির নামের সাথে এতো খাপে-খাপ মুভির মূল স্টোরি খুব বেশী একটা দেখেছি বলে মনে হয়না।

নিম্ন মধ্যবিত্ত ফ্যামিলি মি.কিমের।নিজে পেশায় একজন গাড়ি চালক।বউ,ছেলে অার মেয়েকে নিয়ে অনেকটা স্ট্রাগল করেই চলেন তারা। ছেলেটা পড়াশোনাতে ভালো হলেও টাকার অভাবে ভার্সিটিতে যেতে পারেনা। অার মেয়েটার অাইটি এবং অার্ট বিষয়ে ভালো দক্ষতা সত্বেও অার্ট কলেজে যেতে পারেনা ঐ টাকার অভাবে।

মি.কিমের পরিবারে অাশীর্বাদ স্বরূপ তার ছেলের বন্ধু হঠাৎ অাসে একজন বিত্তবান পরিবারের মেয়েকে টিউশনি পড়ানোর অফার নিয়ে।বিত্তবান পার্ক ফ্যামিলির মেয়েকে ইংরেজি পড়াতে হবে কেভিনকে।ইন্টারভিউয়ের জন্য তাদের বাড়িতে যান কেভিন। সে টিকে যায় এবং সপ্তাহে ৪ দিন কন্টাকে পড়ানো শুরু করে দেয়। ধরতে এটা রিয়েল ওয়ার্ল্ডে পরজীবীর প্রবেশ ঘটলো কেবল।

এরপর পরজীবীর মতো কেভিন ও রাজ্য বিস্তারের কল্পনা শুরু করে দেয় মি.পার্কের ফ্যামিলির মধ্যে। কৌশলে তার বোনকে নিয়ে অাসে। কারণ মি.পার্কের ছোট ছেলেটা অার্ট করতে পছন্দ করেন।

ব্যাস এবার পালা শক্ত-পক্ত হওয়ার। দুই ভাই-বোন সিস্টেম করে মি.পার্কের ড্রাইভারকে বিদায় করে নিজের বাবাকে অন্য পরিচয়ে ঢুকিয়ে দেন মি.পার্কের ড্রাইভার হিসেবে। বাকি থাকলো শুধু মা। কিন্তু তিনি কি করবেন?ওহ তিনি তো হাউজওয়াইফ। এতো বড় বাড়ি ভোলাভালা মানুষজন এদের তো দেখাশোনা করার জন্য মানুষ দরকার একজন। কিন্তু অলরেডি বিশ্বস্ত একজন মহিলা কেয়ারটেকার অাছেন। তাকে কিভাবে বিদায় করে সেখানে তাদের মা কে ঢোকানো যায় তার ফন্দি পাতা হয় এবং কাজ একদম বরাবর মিলে যায়। ব্যাস এতোদিনের বিশ্বস্ত কেয়ারটেরকে যক্ষার রুগী বানিয়ে মিসেস.পার্কের চোখে তাকে বিষিয়ে দেন এবং এরফলে তার মা তার জায়গা দখল করে। মানে পরজীবীটা বেশ শত্ত পক্ত অাকার ধারণ করে ফেলেছে।

কিন্তু পরজীবীদের সমস্যা কোথায় জানেন? সমস্যা হচ্ছে তারা ভুলে যায় যে অাসলে অন্যের উপরে ভর করে অাছে।এখান থেকেই শুরু হয় সমস্যার। বাকি মুভিটিতে সমাজের যে শ্রনিবৈচিত্র দেখানো হয়েছে? অার যা ফিনিশিং দিছে? পুরা ২ ঘন্টা উসুল।

মনে হলো অনেকদিন পর পিওর অার্ট টাইপের মুভি দেখলাম। অসাধারণ স্ক্রিন-প্লে অার সিনেমাটোগ্রাফি সাথে ডিরেক্টিং।

মুভির যে গল্প দিয়েছে গভীরতার কথা ভেবেই পিওর অার্ট বলছি এটাকে। অভিনয় একদম খাপে-খাপ ছিলো।ধন্যবাদ দেয়া যায় স্ক্রিপরাইটারকে এমন একটা স্টোরি লিখার জন্য।

FILE DETAILS

  • Size:1.17GB
  • Quality: 720P WEB-Dl
  • Subtitles:English

DOWNLOAD LINK

PARASITE
BANGLA SUBTITLE

SCREENSHOTS




CREDIT

সতর্কতা

কিছু ১৮+ দৃশ্য আছে।

SUPPORT ME

ভাবলাম নতুন এক টেলিগ্রাম চ্যানেল খুলব সেখানে
Mod Apk, Movie এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিস
শেয়ার করা হবে তাই আমাকে সাপোর্ট করতে আমার
নিচের চ্যানেলে যোগ দিন।
SUPPORT ME ON TELEGRAM

2 thoughts on "[Parasite]অসাধারণ এক কুরিয়ান ড্রামা, মিস্ট্রি এবং কমেডি মুভি দেখে নিন রিভিউসহ।[1.17GB]"

  1. jbriyad Contributor says:
    Movie ta asholei valo lagar moto… Comedy type er holeo onek kichu shekhar moto.. Jemon, lov er porinoti etc..

Leave a Reply