অনেকদিন আগে Google Playstore  এ Application Published করেছেন অথচ ডাউনলোড হচ্ছেনা?


আসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন?

বর্তমানে সময় স্মার্ট ফোনের চাহিদা বাড়ার সাথে সাথে আমাদের বাংলাদেশ যত উন্নত হচ্ছে ততই ছোট খাটো Android Application ডেভেলপার গড়ে উঠেছে আমাদের এই সোনার বাংলাদেশে। সবার একটাই স্বপ্ন অ্যাপ্লিকেশন এ ভালো ইউজার নিয়ে এসে মোটামুটি ইনকাম পকেটে আনবে।কিন্তু ইনকাম তো দুরের কথা মাসের পর মাস যায় কিন্তু অ্যাপ ডাউনলোড এ হয় না।?


এর কারণ কি জানেন??

বর্তমান প্রতিযোগিতার যুগে আপনার ক্যাটাগরির অ্যাপ হাজার পাওয়া যাবে যার মধ্যে আপনার অ্যাপ খুজে পাওয়া হয়তো অসাধ্য হয়ে যাবে।আপনার অ্যাপ এ যতই ভালো হোক না কেনো যদি ইউজার সার্চ দিয়ে না পায় তাহলে ডাউনলোড দিবে কিভাবে??

Google Playstore এ সেই অ্যাপগুলোই Ranking এ আসবে যেগুলোর ইউজার Activity এবং ডাউনলোড বেশি। আর এর জন্য অবশ্যই অ্যাপ্লিকেশন Promotion করতে হবে। অনেকের ধারনা ভালো রিভিউ হলো অ্যাপ Rank এ আসবে।তাদের ধারণাও ভুল নয় তবে যখন Google Play ধরতে পারবে এগুলো Fack Review তাহলে আপনার অ্যাপ এতো নিচে নামিয়ে দিবে যে অ্যাপ Rank  তো দুরের কথা, খুজেই পাওয়া যাবে নাহ। কেউ হয়তো ভাবছেন? আমার অ্যাপ তো Ranking এ আছে?তারপরেও ডাউনলোড নেই কেনো?একটু অপেক্ষা করুন আমার অভিঙ্গতার মধ্যে দিয়ে উত্তর দিচ্ছি।

গত কয়েকমাস আগে আমি Kodular থেকে একটা অ্যাপ তৈরি করি নিজের Play Consol একাউন্ট এ তা Published করি। তারপরেও ডাউনলোড পাচ্ছিলাম নাহ। Trickbd ফোরামে পোস্ট এবং বিভিন্ন বড় ভাইকে Request করে ডাউনলোড করাই ও রিভিউ নেই তারপরেও কোনো ফলাফল পাচ্ছিলাম নাহ। কি করবো মাথায় কিচ্ছু আসছিলোনা।তারপর একদিন Youtube এ ভিডিও দেখলাম Google Adoword এ অ্যাপ্লিকেশন Promotion নিয়ে।খুব ইন্টারেস্ট হইলাম এবং প্রথম অবস্তায় ৫ ডলার দিয়ে Application Promote  করলাম।কয়েকদিনের মধ্যে আমার Application ভালো ডাউনলোড এবং Ranking এ চলে আসে।খুব ভালো লাগলো নিজের অ্যাপের পাশাপাশি বর্তমানে ১০+ মানুষের কাজ করেছি   গত ৭ দিনে।সবার অ্যাপগুলোই আল্লাহর রহমতে ভালো Download হয়েছে। আমার অ্যাপগুলোর মধ্যে একটিতে গত ৭ দিনে ১৩০০+ডাউনলোড এনেছি মাত্র ১৩ডলার দিয়ে।বাহিরের দেশের ডাউনলোড নিতে একটু খরচ বেশি পড়েছে।নিচে আমার অ্যাপ ডাউনলোড এবং ডলার খরচ এর কিছু পিকচার শেয়ার করলাম। 

Apps link: এখানে

Post link: এখানে


গুগল এডসেন্সে এডস পাবলিশ
গুগল এডসেন্সে এডস পাবলিশ

 



শুন্য হাতে   অনেক তো দেখলেন  তাই সবার জন্য একটা সাজেশন  কিছু টাকা ইনভেষ্ট করে Application টি Promote করান এবং কিছু Download আনুন আশা করি খুব দ্রুত আপনার অ্যাপ Ranking এ আসবে এবং ডাউনলোড বাড়তে শুরু করবে।

এতক্ষণতো বকবক করেই গেলাম কিন্তু আরো কিছু আলোচনা করা বাকি আছে যেগুলোর জন্য আপনিও অপেক্ষা করতেছেন। আপনারা তো জানেনই গুগলের পেমেন্ট মেথড হলো Credit Card, Gpay ।


প্রশ্নঃ এই গুলো পাবো কই? 

প্রশ্নঃ আমি তো বয়সে ছোট আমি কিভাবে এইগুলার জন্য আবেদন করে কার্ড হাতে পাবো? 

প্রশ্নঃ আপনি কেমনে কার্ড পাইলেন? 

প্রশ্নঃ কার্ড পাওয়া আবার ডলার লোড করা অনেক ভেজাল ভাই সেক্ষেত্রে আমি কি করতে পারি? 

প্রশ্নঃ আমার বাজেট কম সেক্ষেত্রে আমি কি করতে পারি? 

প্রশ্নঃ ভাই আপনি কি আমাকে হেল্প করতে পারেন? 

????????????

নানারকম প্রশ্ন মাথায় ঘুরপাক খাচ্ছে বাংলাদেশের খুদে ডেভেলপারদের মাথায়। কিন্তু আপনাদের কথা চিন্তা করে আজকের এই ছোট পোস্টে কিছু কমন প্রশ্নসহ তার সমাধান ও আমার ব্যাক্তিগত অভিজ্ঞতা নিয়ে হাজির হলাম। অভিজ্ঞতা ইতিমধ্যে শেয়ার করেছি এখন শেয়ার করবো উপরক্ত প্রশ্নের সমাধান।  তার আগে চিন্তা করুন তো আপনি যদি বিকাশ / রকেটের মাধ্যমে পেমেন্ট করে আপনার বিজ্ঞাপন গুগল এডসেন্সে শো করাতে পারেন তাহলে কেমন হয়? 

নিশ্চয়ই ভালো হবে তাইনা? একসময় আমিও খুজেছি এমন একজন কে,  যে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে আমার Apps, Website, গুগল এডসেন্সে প্রমোট করে দিবে। কিন্তু দুঃখের বিষয় এমন কাউকে পাইনি যে গরীবের মনের কথা বুঝবে। তারপর নিজেই একটা ব্যবস্থা করে ফেল্লাম। যাই হোক আপনারা চাইলে আমার সাথে যোগাযোগ করতে পারেন। আমি আপনাদের বাজেট অনুযায়ী গুগলে এডস পাবলিশ করতে সহোযোগিতা করবো। আমার লেখায় যদি কোনো ভুল হয়ে থাকে আপনারা নিজে গুনে ক্ষমার চোখে দেখবেন। আমি আজকের এই পোস্ট কোনো বিজনেস প্রোমোট, কাউকে হয়রানি, টাকা কামানোর উদ্দেশ্য নিয়ে পোস্ট করছিনা। আমি বাংলাদেশের তরুন ডেভেলপারদের পূর্নতা  ও অপূর্নতা বিবেচনা করে এই পোস্ট নিয়ে হাজীর হয়েছি। এখন আপনার কাছে কেমন লাগবে সেইটা নির্ভর করবে আপনি কেমন ভাবে বিষয়টা ভাবছেন। 


আমাদের সহোযোগিতা পেতে আপনি মেইল করতে পারেন। 

মেইলঃ [email protected]

4 thoughts on "গুগল এডসেন্সে এড দিন বিকাশের মাধ্যমে পেমেন্ট করে | সাথে আমার অভিজ্ঞতা"

    1. Gifary Author Post Creator says:
      Thank u
    1. Gifary Author Post Creator says:
      fb/al.nf.404

Leave a Reply