আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,রেস্তোরাঁয় যেভাবে স্বাস্থ্যকর খাবার নির্বাচন করা যায়।সুস্বাস্থ্য থাকার জন্য স্বাস্থ্যকর খাবার আমাদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। আমরা বিভিন্ন রেস্তোরাঁয় খাবার খেয়ে থাকি। আমরা জানি না যে কোন রেস্তোরাঁয় কি ধরনের খাবার খেতে হবে। আমাদের স্বাস্থ্য ভাল রাখার জন্য অবস্যই খাবার এর দিকে খেয়াল রাখতে হবে।আমরা যখন বাহিরে খাইতে যাই,তখন মুখরোচক খাবার এর দিকে আমাদের নজর যায়, কিন্তু আমাদের ভাবা উচিৎ যে মুখরোচক খাবার টি যেন স্বাস্থ্যকর হয়।আজকের পোস্ট ফলো করলে আপনি জানতে পারবেন রেস্তোরাঁয় কি ধরনের খাবার খাবেন। কথা না বাড়িয়ে কাজের দিকে যাই, রেস্তোরাঁয় যেভাবে স্বাস্থ্যকর খাবার নির্বাচন করা যায়ঃ

১) জাপানিজ খাবারঃ

অনেকে ঘুরতে বা বেড়াতে জাপানে গিয়ে থাকেন। তবে এখানের রেস্তোরাঁয় খাবার আগে ভেবে খাবার খাওয়া উচিৎ। মনে রাখবেন স্বাস্থ্যকর খাবার দেহের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। জাপানের রেস্তোরাঁয় খাবার খেতে গেলে মিস্টি ভাতের মোড়ানো শুসি এড়িয়ে যাবেন।এবং এ ধরনের রেস্তোরাঁয় খেতে পারেন সাশিমি।

২) এশিয়ানঃ

এ ধরনের রেস্তোরাঁয় খাবার খেতে গেলে বেছে নিতে পারেন,মাংস,মুরগি বা মাছের তরকার,টফু,এছাড়া ও ভাত যদি খেতে চান,তাহলে বাদামি চাল বেছে নিতে পারেন।এছাড়া ও সাথে স্টার ফ্লাই ও সৌতে ও সবজি মটর বেছে নিতে পারেন।এছাড়া ও ফলের সালাদ বেছে নিতে পারেন।

৩) চিলি বা ব্লাক বিন স্যুপঃ

খাবার এর স্বাদ বাড়াতে খাবার ওর সাথে যোগ করতে পারেন, টক ক্রিম বা পনির।

৪) মেক্সিক্যান খাবারঃ

এ ধরনের রেস্তোরাঁয় খাবার খেতে গেলে খেতে পারেন,মটর,সবজি,মুরগী , টক ক্রিম এ ধরনের খাবার।এ ছাড়া ও ভাত খেতে চাইলে বাদামি রঙের চাল বেছে নিতে পারেন।

৫)মাছ,টার্কি,মুরগীর মতো স্বাস্থ্যকর প্রোটিনঃ

প্রোটিন খাবার খেতে চাইলে মাছ,,টার্কি,মুরগী এ ধরনের খাবার রাখতে পারেন খাবার তালিকায়।সস ও পনির ছাড়া স্যান্ডুইচ খাওয়া নিরাপদ। খাবার এর বিষয়ে বেশি দেখা ও ভাবা উচিৎ।

৬) সাইড ডিস হিসাবে সবজিঃ

ক্যালরি ও চর্বিযুক্ত খাবার খেতে হলে সাইড ডিস সবজি খেতে পারেন।তবে যতটা সম্ভব চেস্টা করতে হবে সিদ্ধ সবজি খাওয়ার। এদিকে লক্ষ্য রাখতে হবে। এছাড়া ও খাবার এর অর্ডার দেয়ার আগে খাবার টি কিভাবে বানানো হচ্ছে এদিকে খেয়াল রাখতে হবে।খাবার যদি তেলে ভাজা হয়,তাহলে সেটা না খেয়ে সিদ্ধ খাবার খাওয়া উচিৎ,এটা রেস্তোরাঁর কতৃপক্ষকে বলতে হবে।
অনেক রেস্তোরাঁয় খাবার ক্রেতাদের পছন্দ মতো তৈরি করে দেয়ার ব্যাবস্থা থাকে।

টেকনিক্যাল বিষয়ে যাবতীয় ভিডিও ও সমাধান পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুনঃ

Youtube Channel

আজ এ পযন্ত,
ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞান আপনাদের মাঝে তুলে ধরার চেস্টা করি।
পরবর্তী আর্টিক্যাল এর জন্য অপেক্ষা করুন, আবারো ভাল কিছু নিয়ে হাজির হবো।
সে পযন্ত ভাল থাকুন,সুস্থ থাকুন।

যে কোনো প্রয়োজনে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলেঃ- Sk Shipon

ধন্যবাদ

2 thoughts on "রেস্তোরাঁয় যেভাবে স্বাস্থ্যকর খাবার নির্বাচন করা যায়,জেনে নিন।"

  1. GR RAIHAN Contributor says:
    চালিয়ে জান ভাইয়া
    1. Sk Shipon Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া??

Leave a Reply