আসসালামু আলাইকুম প্রিয় ভিউয়ারস।

আসা করি সবাই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ বেশ ভালো আছি। হাজারও ব্যাস্ততার মাঝে ট্রিকবিডিতে আপনাদের সাথে নতুন কিছু সেয়ার করতে পারি না। খুব ছোট বয়স থেকেই ট্রিকবিডির সাথে আছি। ছোট থেকেই ট্রিকবিডিতে  অনেক কিছু শিখে আসছি, বস্তুত শেখার কোনো শেষ নেই। যাইহোক প্রায় ৩ বছর পর আজকে আবারো পোষ্ট করতে চলে আসলাম। তো চলুন আর কথা না বাড়িয়ে সরাসরি পোষ্টের টপিকে চলে যাই।

আজকের পোষ্টের বিষয় ওয়েবসাইটে ভিজিটর এক্সচেঞ্জ করে নিজের ওয়েবসাইটে ভিজিটরস নিয়ে আসা। তা নইতো বুঝলাম, তবে ভিজিটরস আনার উদ্দেশ্য গুলো কি? কেনোই বা নিজের ওয়েবসাইটে ভিজিটরস  আনবো, তা কারো কারো কাছে অস্পষ্ট হতে পার। এবিষয়ে ছোট্ট আলোচোনা পাবেন পোষ্টের শেষ অংশে।

বর্তমানে আমার কাছে ভিজিটর এক্সচেঞ্জ এর জন্য সেরা প্লাটফর্ম মনে হয়েছে  Hit4Hit

প্রথমেই আপনাকে এক্যাউন্ট খুলতে হবে, এক্যাউন্ট খুলতে এখানে প্রবেশ করুন। এখন নিচের স্ক্রিনশট গুলো ফলো করতে থাকুন। “Register” এ ক্লিক করুন।

এবার, রেজিস্ট্রেশনের ফর্ম গুলো ঠিক মতো পূরন করে ” Submit”  এ ক্লিক করুন।

“Profile [Verify]” এর উপর ক্লিক করুন।

“Verify” এ ক্লিক করুন।

রেজিস্ট্রেশনের সময় ব্যবহার করা মেইলে দেখুন একটি OTP গেছে।

উক্ত OTP টি আগের ধাপের “Verify” এ ক্লিক করার পরের পেইজে বসিয়ে “Submit” করুন।

“Traffic Exchange” এ ক্লিক করুন।

এখানে ৩টি ভিন্ন ভিন্ন অপসন দেখতে পাচ্ছেন।

“Auto Website View” – এটি হচ্ছে, নিচের মতো শুধুমাত্র ব্রাউজারে ট্যাবটা অন থাকলেই একের পর এক সাইট লোড হবে ও প্রতিটি সাইট লোডের জন্য ৪ কয়েন করে জমা হবে।

এছাড়াও “Manual Website View” থেকে প্রতিটি সাইট ভিজিট করলে ১৮ কয়েন করে জমা হবে।

আর উক্ত কয়েন দিয়ে নিজের সাইটে ভিজিটরস আনতে “My Website Pages” এ প্রবেশ করে, নিচের মতো ফর্ম পাবেন। সেখানে তথ্যগুলো সেট করে “Add Page” এ ক্লিক করবেন।

আমার গত ৩দিনের স্টাটাস দেখুন, আমি ব্রাউজারে থাকা অবস্থায় “Auto Website View” ট্যাবটি ওপেন করে রাখি, একদিক দিয়ে কয়েন বাড়ে, আরেকদিক দিয়ে সেই কয়েনে আমার সাইটে ভিজিটর বাড়তে থাকে। এছাড়াও অফঅলাইনে যাওয়ার সময় “Manual Website View” থেকে কিছু সাইট ভিউ করে দ্রুত অনেক কয়েন বাড়িয়ে যায়। এতে আমার সাইটে ভিজিটরস আসতেই থাকে। আমার এভারেজ প্রতি ভিজিটরের জন্য ৫.০৫ কয়েন করে কেটেছে। তো, এভাবেই কয়েন কালেক্ট করে নিজের সাইটের ভিজিটরস বাড়াতে থাকুন।

 

সাধারনত ওয়েবসাইটে ভিজিটরস আনার প্রধান উদ্দেশ্য, আর্নিং করা, সেটা যেকোনো মাধ্যমেই হতে পারে। তবে ভালো মানের আর্নিং করতে হলে অবশ্যই ভালো মানের ভিজিটরস প্রয়োজন। আর তার জন্য গুরুত্বপূর্ণ হলো সিও “SEO – Search Engine Optimization” , এর মাধ্যমে আপনি প্রচুর পরিমান ভিজিটর পেতে পারে, এরজন্য প্রয়োজন সার্চ ইঞ্জিনে আপনার সাইটকে র‍্যাঙ্ক করানো। আর সেজন্যই প্রয়োজন ব্যাক্লিঙ্ক। আর Hit4Hit এর মতো সাইট থেকে সহজেই ব্যাক্লিঙ্ক তৈরি করতে পারবেন। যা আপনার সাইটকে সার্চ ইঞ্জিনে র‍্যাঙ্ক করতে সহায়তা করবে এবং সেখান থেকে লাইফটাইম ভিজিটরস পেতে থাকার একটা সম্ভাবনা।

 

 

 

পোষ্টি পড়ে যদি উপকৃত হয়ে থাকেন। তাহলে অনুগ্রহ করে আমাকেও  একটু কষ্ট করে সাহায্য করার জন্য আপনাদের সকলের কাছে আকুল আবেদন রইল।

প্লে স্টোরে আমার এপটি ইন্সটল করে ডাউনলোড বাড়াতে সাহায্য করুন। এপের সাইজ মাত্র ১ এমবি। লিংকঃ Hungryma

সম্ভব হইলে ৫ স্টার রিভিউও দিতে পারেন। 

 

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি, আবারও শিগ্রই দেখা হবে নতুন কোনো কিছুর সাথে, সে পর্যন্ত সকলে ভালো থাকবেন।

3 thoughts on "ওয়েবসাইটে ভিজিটর এক্সচেঞ্জ করে প্রতিদিন নিন হাজার হাজার ভিজিটরস।"

  1. Dip Dey - Walker #57341 Contributor says:
    কত ক্রেডিট আছে তা কিভাবে দেখবো ?
    1. Mir Mohit Champ Author Post Creator says:
      পোস্ট এর ৯ নং স্ক্রিনশুট দেখুন, উপরে ডানদিকে মার্ক করা

Leave a Reply