Adsense calculator স্ক্রিপ্ট

হ্যালো বন্ধুগণ! আশা করি আপনারা ভালো আছেন! আজকে নতুন একটি আর্টিকেল নিয়ে এসেছি, এ আর্টিকেল বা পোস্ট থেকে আপনি শিখতে বা জানতে পারবেন এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট কি? এবং এটি কেন গুরুত্বপূর্ণ ও লাভ কি?

এবং উপকার আছে কোন ক্ষেত্রে কারা উপভোগ করতে পারবে! পুরো বিষয়টি নিয়ে আজকেরে আর্টিকেল! আর্টিকেলটি তারা উপভোগ করতে চান একটু ধৈর্য ধরে শেষ পর্যন্ত বিস্তারিত জানুন। তাহলে আশা করা যায় আপনি এই আর্টিকেল থেকে একটি হলে উপকৃত হওয়ার পাশাপাশি, ভালো কিছু আইডিয়া যার মাধ্যমে অনেক কিছু করতে পারবেন।

Adsense calculator স্ক্রিপ্ট কি?

স্ক্রিপ্ট হলো কোডিং,,,, যেটা প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ নামেও পরিচিত। আর এডসেন্স ক্যালকুলেটর হচ্ছে,,, গুগল এডসেন্স কোম্পানির সাথে তাদের পার্টনারশিপ যারা অ্যাডভার্টাইজ ব্যবহার করে তাদের জন্য গুরুত্বপূর্ণ।

  • গুগলের বিজ্ঞাপন আপনি আপনার কোন ওয়েবসাইটে অথবা অন্য কোথাও প্রচার করলেন। আপনার দর্শকের ভিউ অনুযায়ী এবং অ্যাডভার্টাইজ ক্লিক অনুযায়ী আপনাকে এই google কোম্পানি কিছু পেমেন্ট করে গুগল এডসেন্স এর মাধ্যমে। এখন কত ক্লিকে কিরকম ইনকাম সেটা মুহূর্তে বের করতে, সক্ষম হয় গুগল এডসেন্স স্ক্রিপ্ট যদিও ক্যালকুলেটর হিসেবে।

এক কথায় আপনি google এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট দিয়ে সহজে ক্যালকুলেট করে নিতে পারবেন, google কত ভিউয়ে মাসিক ইনকাম দেয়। পাশাপাশি বছরে কত ইনকাম হবে এবং দিনের ইনকামও জানিয়ে দিতে সক্ষম। যদিও কোডিং এর মাধ্যমে বিষয়টি আনুমানিক ধারণার জন্য, বেশিরভাগ নির্ভর টা গুগল এডসেন্স এর উপর হয়ে থাকে!

Adsense calculator স্ক্রিপ্ট ব্যবহার করে লাভ কি?

এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট ব্যবহার করার ফলে, আপনি আপনার দিনে, মাসে এবং বছরের ইনকাম সম্বন্ধে ক্যালকুলেট করতে সক্ষম হবেন। পাশাপাশি আপনি যদি এটি আপনার ব্লগে রেখে দেন, তাহলেও আপনার ইনকাম হওয়ার সম্ভাবনা রয়েছে।

  • যেমন ধরুন আপনি এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট আপনার ওয়েবসাইটে বসিয়ে রাখলেন। এখন এটি আপনার ওয়েবসাইটের ভিজিটররা দেখল এবং তারা ক্যালকুলেট করলো তাদের নির্দিষ্ট কাজ। যার ফলশ্রুতিতে আপনি ভিউজ পাবেন এবং ইনকাম হওয়ার চান্স থাকে।
  • তাছাড়া আপনি এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট ব্যবহার করেও আপনার ইউনিক সৃজনশীলতা ও চিন্তাভাবনায়, অন্যান্য লাভ হতে পারে। যদিও এটি সম্পূর্ণ নিজের ওপরে নির্ভর করে যে আপনি এই স্ক্রিপ্ট কোথায় কেন কি জন্য ব্যবহার করবে। যার ফলশ্রুতিতে আপনার লাভ আপনার আপনার উপরে নির্ভর করবে। তবে এটা মাথার ও ফোন স্ক্রিপ্ট ব্যবহার করে ভিজিটর এটা খুবই সহজ এক কাজ এবং এই কাজ যে কেউ করতে পারবে।

Adsense calculator স্ক্রিপ্ট নিজের ওয়েবসাইটে সেটআপ!

এখন আপনার যদি মনে হয় গুগল এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট আমার ওয়েবসাইটে ব্যবহার করব, তাহলে সেটিও করতে পারবেন। আমি ডেমো সহ কোডগুলি নিচের লিংকে দিয়ে দিব। যেখানে আদেও এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট দেখতে কেমন এবং তার কার্যকর ক্ষমতা, পাশাপাশি প্রোগ্রামিং কোড গুলো আপনি সংগ্রহ করে নিতে সক্ষম হবেন।

Adsense calculator Demo+Code: Website Page

আমি মূলত ব্লগার ইউজার, ব্লগার ওয়েবসাইটে যেকোনো জায়গায় কোড গুলি কাজ করে থাকে। অন্যান্য প্ল্যাটফর্ম গুলি সম্বন্ধে আমার ধারণা কম যেমন ওয়ার্ডপ্রেস। সুতরাং আমি ব্লগার দিয়ে আপনাদের, ছোট্ট একটি ধারণার জন্য নিজের ওয়েবসাইটে এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট সেটাপ শেখাবো!

  • ১. আপনার নির্দিষ্ট ব্লগার ওয়েবসাইটের জায়গা নির্দিষ্ট করুন যেখানে গুগল এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট ব্যবহার করবেন।
  • ২. আপনি চাইলে আপনার ব্লগের পেজে এই কোড ব্যবহার করতে পারেন, অথবা পোস্ট এর ভিতরেও ব্যবহার করতে পারেন।
  • ৩. আর আপনি যদি আপনার ওয়েবসাইটে থিমের ভিতর ব্যবহার করতে পারেন, এমনকি গেজেট এর ভেতরেও ব্যবহার করে google এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট এর উপভোগ করতে পারেন।

Adsense calculator স্ক্রিপ্ট নিজের ওয়েবসাইটে সেটআপ করে উপভোগ

আমি আমার ব্লগার সাইটে ডেমো হিসেবে, প্রোগ্রামিং কোড যেটা google এডসেন্স এর ক্যালকুলেটর স্ক্রিপ্ট ব্যবহার করেছি। অর্থাৎ আমার সাইটে সেটাপ করে এখন আমি সেটা উপভোগ করব, যেন আপনাদের ধারণাটি আরো ক্লিয়ার হয় এই স্ক্রিপ এর উপভোগ কেমন!

  • শুরুতেই আমি নির্দিষ্ট পোষ্ট এর ভেতর, প্রবেশ করলাম এবং খালি বক্স গুলি পূরণ করলাম। এভাবে আপনাকেও পূরণ করতে হবে এডসেন্স ক্যালকুলেটর স্ক্রিপ্ট কেমন সেটা উপভোগ করার জন্য!


প্রত্যেক বক্স পূরণ করলাম এবং, ক্যালকুলেট বাটনে ক্লিক করলাম।


ক্যালকুলেট বাটনে ক্লিক করার পর যে ফলাফলটি উপস্থাপন হলো সেটা দেখুন!

 

 

 

  • এখানে গুগল এডসেন্স কত ভাবে কত টাকা দেয়? মানে কত ভিউ এবং ক্লিকে সেগুলি নির্দিষ্ট করে আপনার দিনের, ইনকাম মাসের ইনকাম এবং বছরের ইনকাম সম্বন্ধে একটি ধারণা দেওয়া হয়েছে!

আমার কাছে বেশ ভালোই লেগেছে এই কারণেই শেয়ার করা। আশা করি আপনার কাছেও একটি হলে ভালো লেগেছে। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই লাইক দিয়ে উৎসাহ বাড়িয়ে দিন! এতক্ষণ সাথে থাকার জন্য সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ, সবাই ভালো থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন এবং এবং আমাদের ট্রিক বিডি ওয়েবসাইটের সঙ্গে থাকুন!

One thought on "Adsense calculator স্ক্রিপ্ট"

Leave a Reply