Draw করতে আমরা অনেকেই পছন্দ করি, কিন্তু আপনি যদি সেই Drawing দিয়েই বানাতে চান 3D Design তবে দেখে নিতে পারেন SketchUp নিয়ে ছোট্ট রিভিউ।

SketchUp:

SketchUp একটি 3D Model তৈরী করার উইন্ডোজ সফটওয়্যার। রয়েছে অসংখ্য ফিচার যা দিয়ে আপনি অনেক ধরনের কাজ করতে পারবেন। যেমন ধরুনঃ-

architectural, interior design, landscape architecture, civil and mechanical engineering, film and video game design.

SketchUp এর নির্মাতা হচ্ছে Trimble এবং তারা পোগ্রাম টি প্রথম প্রকাশিত করে আগস্ট মাসে ২০০০ইং সালে। আপনি ৩২ বিট অথবা ৬৪ বিট অপারেটিং সিস্টেম থেকে সফটওয়্যার টি ব্যবহার করতে পারবেন। কয়েকটি ভাষা সাপোর্ট করে তবে বাংলা সাপোর্ট করে না বলে অন্য গুলো উল্লেখ করার প্রয়োজন মনে করলাম না। 

আপনি আপনার কল্পনায় বানানো কোন কাঠামো কে দিতে পারবেন 3D Design যা আপনার Draw কে জীবন্ত করে তুলবে। আর আপনি চাইলে আপনার সেই 3D Design এর Project কে কাজে লাগাতে পারেন প্রফেশনাল জীবনে। 

আপনি অনলাইনে কাজ করতে পারবেন আর যদি অফলাইনে কাজ করতে চান তবে তার ব্যবস্থা ডাউনলোড করা ফাইলে সমাধান হিসাবে রয়েছে। আর আপনি Pro করা ব্যতীত সকল ফিচার ব্যবহার করতে পারবেন না।

আপনি বাড়ি ঘর দালান কোঠা যা ইচ্ছা ডিজাইন করতে পারবেন চাইলে মুভি কিংবা গেমস ডিজাইন করতে পারবেন এই সফটওয়্যার ব্যবহার করে। আর যারা ইঞ্জিনিয়ার লাইনে পড়াশুনা করছেন তারা অবশ্যই একবার হলেও এই সফটওয়্যার টি ব্যবহার করে দেখতে পারেন। এর ফিচার যেমন আপনার ভালো লাগবে ঠিক তেমনি এটা দিয়ে আপনি বাচিয়ে নিতে পারবেন কিছুটা সময়।


তবে চলুন দেখে নেই Sketch Up এর কিছু ScreenShort:-


এবার আপনি যদি সফটওয়্যার টি ডাউনলোড করতে ইচ্ছুক থাকেন তবে নিচে লিংক।



Download link (Google Drive)

Size: 216 MB

Pass: DarkMagician.Xyz




(নোটঃ Pro Feature ব্যবহার করার জন্য ফাইল দেওয়া আছে শুধু Install Directory তে সঠিক ভাবে বসাতে হবে তাহলেই আপনি সম্পূর্ণ ফিচার উপভোগ করতে পারবেন। )


তাহলে শুরু করে দিন architectural, interior design, landscape architecture, civil and mechanical engineering, film and video game design করা আজ থেকেই।


যদি আর্টিকেল টি আপনার ভালো লেগে থাকে তবে লাইক, কমেন্ট এবং শেয়ার করে অন্যদের জানাতে সহযোগিতা করুন।


তাহলে বিদায় নিচ্ছি দেখা হবে অন্য কোন সময় নতুন কিছু নিয়ে তবে আপনি চাইলে আমার লেখা অন্যান্য আর্টিকেল দেখতে পারেন নিচের লিংক থেকে।


WWW.DarkMagician.Xyz


সৌজন্যেঃ সাইবার প্রিন্স।

10 thoughts on "আপনি যদি 3D Design | 3D Modeling নিয়ে কাজ করতে চান তবে ডাউনলোড করে নিন 299$ ডলার মূল্যের সফটওয়্যার"

  1. Shahi9900 Contributor says:
    download korar System ta bole dile balo hoto
  2. N͠a͠y͠e͠m͠ Contributor says:
    আমার দরকারী জিনিস❤
    ধন্যবাদ ❤
    1. Cyber Prince Author Post Creator says:
      জেনে ভালো লাগলো এবং ধন্যবাদ আপনার মূল্যবান মতামত জানানোর জন্য
  3. Idea123 Contributor says:
    ভাই Acronis true image এর মাধ্যমে কিভাবে উইন্ডোজ ১০ সি ড্রাইভ ফুল ব্যাকাআপ নিতে হয় এবং রিস্টোর করতে হয় সেটা নিয়ে একটা পোস্ট দিন।যাতে কোন কারনে ভাইরাস বা অন্য কারনে উইন্ডোজ সমস্যা হয় এমন হয় যে নতুন করে উইন্ডোজ দিতে হবেই এমন অবস্থা হলে যাতে ব্যাকআপ ফাইলটা রিস্টোর করে দিলে আগের মত হয়ে যায় (মানে আগে যেসব সফটও্যার ইনস্টল করা আছে সব কিছু সহ)। এই বিষয় নিয়ে ট্রিকবিডিতে এখন পর্যন্ত কেউ পোস্ট করে নি ।ইউটিউবেও ভালো কোন ভিডিও নেই যদিও দু একটি আছে সেগুলোও ভালো ভাবে বুঝানো হয়নি আপনাকে একটি লিংক দিলাম https://www.youtube.com/watch?v=h2H0GHnD6cc তাছাড়া ট্রিকবিডিতে পিসি নিয়ে পোস্ট কমই হয় ।একমাত্র আপনিই পিসি বিষয়ক পোস্ট করেন বেশী।তাই ভাই আপনাকে এটা নিয়ে একটা পোস্ট করার অনুরোধ জানালাম । আশা করি ভেবে দেখবেন।এটা নিয়ে পোশ্ত করলে আমার মত অনেকেরই উপকার হতো খুব।
    1. Cyber Prince Author Post Creator says:
      @Idea123 ভাইজান যদিও এ বিষয়ে কোন টিউটোরিয়াল নেই তবে এর আগে আমি একটি সফটওয়্যার শেয়ার করেছিলাম যা দিয়ে আপনি আপনার সম্পূর্ণ C Drive এর Backup নিতে পারবেন কিংবা চাইলে আপনার উইন্ডোজের সম্পূর্ন Backup.
      পাশাপাশি আপনি চাইলে সেই Backup থেকে Recover করতে পারবেন কিংবা Portable হিসাবে ব্যবহার করতে পারবেন।
      সফটওয়্যার টির কাজ সোজা নিচে লিংক দিয়ে দিচ্ছি কিন্তু আপনি যদি কোন কারনে কাজটি করতে জটিল সমস্যা বলে মনে হয় তবে জানাবেন আমি আপনার জন্য টিউটোরিয়াল শেয়ার করবো।
      https://trickbd.com/windows-pc/636865
    2. Idea123 Contributor says:
      কিন্তু ভাই আমার মনে হয় Acronis true image এর মাধ্যমে উইন্ডোজ ব্যাকাআপ নেয়া সহজ কেননা Acronis true image এর মাধ্যমে নিজের মত করে সবকিছু কাস্টমাইজ করে নেয়া যায়।+ব্যাক আপ ফাইলটা কোন অনলাইন সার্ভারে আপলোড করে রাখা যায়।তাছাড়া সম্পুর্ন C Drive একটা মাত্র ইমেজে জমা হয় ।ফলে কোন ঝামেলায় থাকে না। পড়ে উইন্ডোজ সমস্যা হলে শুধুমাত্র C Drive ফরম্যাট করে দিয়ে ইমেজটা রিস্টোর করে দিলেই হয়ে যায়। আপনার শেয়ার করা টিউটোরিয়ালও অনেক কাজের ।তবে আরেকটা সিস্টেম থাকা তো দোষের কিছু না।যার কাছে যেটা সহজ মনে হয় সেটার মাধ্যমে করবে।
      ভাই প্লিজ এই বিষয় নিয়ে একটা টিউটোরিয়াল বানান।যাতে সবকিছু বিস্তারিত দেয়া থাকে+কি কি সুবিধা রয়েছে কি কি অসুবিদা রয়েছে ইত্যাদি।
  4. Habib Contributor says:
    32 bit এ চলবে এটা?
    1. Cyber Prince Author Post Creator says:
      জি না ব্রাদার
  5. Triple King Contributor says:
    Download link kaj kore na

Leave a Reply