আমাদের আজকের টিউটোরিয়ালটি হলো একদম সহজে বাংলা ভাষায় ইংরেজি এ-টু-জেড শেখার একটি ইউটিউব চ্যানেলের বিষয় নিয়ে। আপনারা হয়তো বলতে পারেন এইরকম তো অনেক ইংরেজি শেখার ইউটিউব চ্যানেল আছে। এই নিয়ে আবার পোস্ট করা লাগে নাকি। অথবা বলতে পারেন চ্যানেলটি প্রমোট করার জন্যই আমি এই পোস্টটি করেছি। আসলে তা কিন্তু নয়। আপনারা যারা আমার মত ইংরেজি শিখতে চান, তাও আবার ফ্রিতে ভিডিও দেখে দেখে। তাদের জন্যই আমার এই পোস্ট। সত্যি কথা বলতে গেলে ইউটিউবে অনেক ইংরেজি শেখার চ্যানেল আছে। কিন্তু এই চ্যানেলটির মত নয়। কারণ এই চ্যানেলে শেখানোর পদ্ধতিটা অন্যান্য চ্যানেল থেকে একদম আলাদা। যা আপনি চ্যানেলটি থেকে কয়েকটি ভিডিও দেখলেই বুঝতে পারবেন। তাই আমি আপনাদের মাঝে এই চ্যানেলটিকে পরিচয় করিয়ে দিতেই এই পোস্টটি করলাম। তো চলুন বেশি কথা না বলে নিচে থেকে চ্যানেলটি সম্পর্কে কিছু তথ্য জানা যাক।

এখন আমি ইংরেজি শেখার একদম সহজ মাধ্যম যে ইউটিউব চ্যানেলটির সাথে আপনাদের করিয়ে দিতে যাচ্ছি। সেটির নাম হচ্ছে “UG Method” যা বাংলাদেশের নামকরা ইংরেজি কোচিং সেন্টার Mamun’s Care এর নতুন ইউটিউব চ্যানেল। আপনারা হয়তো অনেকেই এই কোচিং সেন্টারের নাম শুনেছেন বা এতে কোচিং করেছেন। সত্যি কথা বলতে গেলে এখন পর্যন্ত বাংলাদেশের ইংরেজি শেখার একমাত্র ডিজিটাল কোচিং সেন্টার এটি। কেননা এই কোচিং সেন্টারে বইয়ের মাধ্যমে শেখানোর পাশাপাশি মোবাইলের অ্যাপসের মাধ্যমেও একদম সহজে ইংরেজি শেখানো হয়। আবার এখন এই ইউটিউব চ্যানেল তৈরি করা হলো। যারফলে এখন আরো সহজে ইংরেজি শেখা যাবে। অর্থাৎ ডিজিটালের দিক দিয়ে আরো একধাপ এগিয়ে গেল এই কোচিং সেন্টারটি। আপনার অবগতির জন্য বলে রাখতে চাই যে, এই কোচিং সেন্টারের ইংরেজি শেখানোর পদ্ধতিটা অন্যান্য কোচিং সেন্টার থেকে একদম আলাদা। ওনারা এমন এক সহজ পদ্ধতি আবিষ্কার করেছেন। যার মাধ্যমে একদম সহজে যে কেউই ইংরেজি শিখতে পারবেন।

আসলে কোচিং সেন্টারটির অ্যাপটি দ্বারা ইংরেজি শিখতে হলে ভর্তি হয়ে তারপর অ্যাপটি ইউস করা যায় বা করতে হয় অথবা তাদের বইগুলো সংগ্রহ করতে হয়। অর্থাৎ নির্দিষ্ট একটা অ্যামাউন্টের মাধ্যমে অ্যাপটি থেকে ইংরেজি শেখা যেত বা যায়। তবে বর্তমানে এই কোচিং সেন্টারের কর্তৃপক্ষ একটি নতুন সিদ্ধান্ত নিয়েছে যে, তারা তাদের ইংরেজি শেখানোর পদ্ধতি এখন ফ্রিতে সবার মাঝে ছড়িয়ে দিবে। তাই তারা এই ইউটিউব চ্যানেলটি তৈরি করেছেন। যার নাম “UG Method” যার পূর্ণরূপ হলো Universal Grammar Method অর্থাৎ সর্বজনীন গ্রামার পদ্ধতি। এখন যারা ইংরেজি শিখতে চান, তাও আবার ফ্রিতে তারা এখনি চ্যানেলটি সাব্সক্রাইব করে নিতে পারেন। আমি নিজেও সাব্সক্রাইব করেছি। তো চ্যানেলটি সাব্সক্রাইব করতে ইউটিউবের সার্চবক্সে গিয়ে টাইপ করুন “UG Method” এবং সার্চ দিন। অথবা এই https://www.youtube.com/channel/UCusa_h6_72H7u9fTtDE1IiA লিংকে ক্লিক করুন।

UG Method লিখে সার্চ দিলে অথবা লিংকটিতে ক্লিক করার পর ঠিক উপরেে স্ক্রিনশটের মত আসবে। এইবার এখানে Subscribe বাটনে ক্লিক করে সাব্সক্রাইব করে নিন এবং এর পাশাপাশি বেল বা নোটিফিকেশন আইকনটিতে ক্লিক করে রাখতে পারেন। তাহলে এই চ্যানেলটিতে নতুন-নতুন যত ভিডিও পাবলিশ হবে তা আপনারা নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন।

বলে রাখা ভালো যে চ্যানেলটি একদম সম্পূর্ণ নতুন। তাই এখন অল্প কয়েকটি ভিডিও আছে। আস্তে আস্তে ভিডিওর সংখ্যা বাড়তে থাকবে। এই কোচিং সেন্টারটির তৈরি করা পদ্ধতি নিয়ে মোট পাঁচটি বই রয়েছে। অর্থাৎ ওনারা ইংরেজি শেখানোর পুরো পদ্ধতিটাকে ৫ (পাঁচ) ভাগে ভাগ করেছেন। যা ধাপেধাপে একের পর এক চ্যানেলটিতে পাবলিশ করা হবে। আলাদা আলদাভাবে প্লেই-লিস্ট আকারে। তো ওনাদের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানাতে বা ওনাদেরকে উৎসাহিত করতে সকলকে বলবো চ্যানেলটি সাব্সক্রাইব করার জন্য। তাহলে আমাদের সকলের জন্যই মঙ্গল হবে। যারফলে যারা ইংরেজি শিখতে আগ্রহী এবং যাদের টাকা দিয়ে শেখার সামর্থ নেই। তাদের জন্য অনেক উপকার হবে।

চ্যানেলটির ভিডিও আপনার কতটা উপকারে আসবে তা যাচাই করতে উপরের ভিডিওটি প্লেই করে বা চালিয়ে দেখতে পারেন। দেখুন ওনারা যে পদ্ধতিতে ইংরেজি শেখাচ্ছেন, তা আপনার জন্য কত সহজ বা সহজ হবে। অর্থাৎ ভিডিওগুলি দেখার মাধ্যমে আপনি কত সহজে ইংরেজি শিখতে পারবেন। আশা করি ভিডিওটি দেখার পর ইংরেজি শেখাটা আপনার কাছে অনেক সহজ মনে হচ্ছে এবং ইংরেজি শেখার প্রতি আপনার আগ্রহও বেড়েছে। তো এইরকমভাবে একের পর এক ধাপেধাপে ইংরেজি শিখতে এই চ্যানেলটি সকলে সাব্সক্রাইব করুর। এই সম্পর্কে আরো তথ্য জানতে কোচিং সেন্টারটির ওয়েবসাইট – http://mamunscare.org এবং ফেসবুক পেইজ – https://www.facebook.com/mamunscare/ এ ঘুরে আসতে পারেন।

তো এখন থেকে যাদের ইংরেজি নিয়ে ভয় আছে। যারা ইংরেজি গ্রামার টোটালি জানেন না। তারা এখনি চ্যানেলটি সাব্সক্রাইব করুন। আশা করি যদি শেখার ধারাবাহিকতা বজায় রাখতে পারেন, তাহলে নিশ্চিত আপনি একদম সহজে ইংরেজি শিখতে পারবেন। তো আরকি বেশি কথা আর বললাম না, এখন আপনার মর্জি অনুযায়ী আপনি চ্যানেলটি সাব্সক্রাইব করে ইংরেজি শেখার জন্য নিজেকে প্রস্তত করে নিবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

10 thoughts on "একদম সহজে বাংলা ভাষায় ইংরেজি এ-টু-জেড শেখার একটি ইউটিউব চ্যানেল!"

  1. Mohammad Monir Monir Sarkar Pro Author says:
    এইভাবে সরাসরি চ্যানেল প্রমোটিং করার মানে কি ভাই ?হোক সেটা উপকারী !এইভাবে সব অথরগন তার নিজের চ্যানেল প্রমোট করতে কতক্ষন ?
    1. Mahbub Pathan Mahbub Pathan Author Post Creator says:
      চ্যানেলটি উপকারী বলেই সবার সাথে পরিচয় করিয়ে দিয়েছি। আর নিজের চ্যানেল প্রমোট করবে বললেই হলো।
    2. Mohammad Monir Monir Sarkar Pro Author says:
      ভাইআ আপনি অবশ্যই জানেন যে কোনো ইউটিউব চ্যানেল প্রমোট করা সরাসরি নিয়ম বহির্ভুত !
    3. Rakib_sarkar Contributor says:
      একমত!
  2. আপনার জন্য একটা তালি👏 হওয়া চাই,, এভাবে চ্যানেল করলে তো ভালোই হবে, 😂😂
  3. আপনার জন্য একটা তালি👏 হওয়া চাই,, এভাবে চ্যানেল প্রমোট করলে তো ভালোই হবে, 😂😂
  4. Anondo Edit Zone CoCKroAcH Author says:
    এতো ভালো চ্যানেল তাহলে ভিউ এবং সাব্সকাইব এতো কম কেনো
  5. akram akram Author says:
    কস্ট হচ্ছে আপনার জন্য,১৪৭ টা পোস্ট করা আইডিটা ২ – ১ টা সাবস্ক্রাইব এর জন্য হারাবেন।
  6. Uzzal Mahamud Uzzal Mahamud Author says:
    ভালো তো

Leave a Reply