আসসালামু আলাইকুম ভিউয়ার্স

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহর নাম অশেষ রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন আরো একটি ইন্টারেস্টিং টিউটোরিয়াল নিয়ে হাজির হয়েছি আজকের টিউটোরিয়াল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন কিভাবে আপনি ইউটিউবের ভিডিও লিংক থেকে অডিওতে রুপান্তর করবেন কোন অ্যাপ ছাড়াই ।
আমরা অনেক জায়গায় অনেক টিউটোরিয়ালই দেখেছি যে অনেকে কম্পিউটারের মাধ্যমে ইউটিউব এর ভিডিও কে অডিওতে রূপান্তর করে, আবার অনেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করে সেটাকে অডিও তে রুপান্তর করে। তো আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে ইউটিউব ভিডিও কে অডিও তে রুপান্তর না করে শুধুমাত্র ইউটিউবে লিংক শেয়ার করে সেই লিংকের মাধ্যমে কিভাবে ইউটিউব ভিডিও অডিও তে রুপান্তর করবেন।



তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক

আমরা যখন ইউটিউবে ভিডিও দেখি তখন অনেক সময় আমাদের ওই ভিডিওর অডিও ভার্সনটি ডাউনলোড করার প্রয়োজন পড়ে। আমার ক্ষেত্রেই ধরি, ইউটিউবে আমার যদি কোন ভিডিও গান পছন্দ হয় তাহলে সেটাকে বারবার শোনার জন্য ভিডিও তো আর বারবার প্লে করা যায় না সেজন্য সেটাকে অডিও তে রুপান্তর করার প্রয়োজন পড়ে। অনেকে আছে যারা সেই ইউটিউব ভিডিও টা ডাউনলোড করে নিয়ে তারপর অডিও তে রুপান্তর করে তাও আবার অ্যাপের মাধ্যমে কিন্তু আমি যে মাধ্যমে আছে করব সেটা যে ভিডিওটি পছন্দ হয়েছে সেই ভিডিওর লিংক টা আগে কপি করতে হবে কপি করার পর এই লিঙ্কটা একটা কাঙ্খিত ওয়েবসাইটে পেস্ট করে দিলেই আপনার ইউটিউব ভিডিও টি ওয়েবসাইট অডিওতে কনভার্ট করে ডাউনলোড করে দিবে।

এর জন্য আপনাকে সর্বপ্রথম ইউটিউব এর যে ভিডিওটি কে অডিওতে রূপান্তর করতে চান সেই ভিডিওর লিংক কপি করতে হবে।




লিংক কপি করার পরে নিচের স্ক্রিনশটটি দেখানো ওয়েবসাইটে যেতে হবে ।যাওয়ার পরে নিচের মত একটা ইন্টারফেজ দেখা যাবে সেই ইন্টারফেসের বক্সে আপনি যে ইউটিউব ভিডিওর লিংকটি কপি করেছেন সেই লিংকটি পেস্ট করে দিবেন। দেওয়ার সাথে সাথেই দেখবেন আপনার ভিডিওটি ডাউনলোড হবে শুরু হয়ে গেছে তবে হ্যাঁ তার আগে আপনি কোন কোয়ালিটি তে ডাউনলোড করতে চান সেটাও চাবে।







যদি টিউটোরিয়ালটি ভালো লাগে এবং এটা হতে সামান্যতম উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টে একটা লাইক এবং কমেন্ট করবেন ।কারন আপনার একটা লাইক এবং কমেন্ট আমাকে অনুপ্রেরণা যোগাবে আমার পরবর্তী পোস্টের জন্য।

ধন্যবাদ আপনার মূল্যবান সময় অপচয় করে পোস্টটি পড়ার জন্য।

6 thoughts on "যেকোনো ইউটিউবের ভিডিও লিংক থেকে অডিওতে রুপান্তর করুন কোন অ্যাপ ছাড়াই।"

  1. kamal1974 Contributor says:
    Good post


Leave a Reply