সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবেশেষে স্মার্টফোন ওয়ানপ্লাস ২ এর আনুষ্ঠানিক ঘোষণা এল। ম্যাগনেশিয়াম ফ্রেম আর ধাতব বাটন নিয়ে ওয়ানপ্লাস ২ আগামী ১১ আগষ্ট পৃথিবীর বড় বড় বাজারে আসছে। অন্যান্য দেশের গ্রাহক ফোনটি হাতে পাবেন এ বছরের শেষ ভাগে।

ওয়ানপ্লাস ওয়ানের উত্তরসূরী ওয়ানপ্লাস ২ এ যা যা থাকছে : গ্রাহকের কথা মাথায় রেখে দু’টি ভিন্ন ভিন্ন ফিচারে তৈরি হয়েছে এই ফোন। এতে ব্যবহৃত হয়েছে স্নাপড্রাগন ৮১০ চিপসেট। একটি সংস্করণে থাকবে ৪ গিগাবাইট র্যাম ও ৬৪ গিগাবাইট বিল্ট-ইন মেমোরী, অন্যটিতে ৩ গিগাবাইট র্যাম ও ১৬ গিগাবাইট স্টোরেজ ক্ষমতা। এর ডিসপ্লে হবে ১০৮০ পিক্সেল রেজ্যুলুশ সমৃদ্ধ ৫.৫ ইঞ্চি আকারের। তবে ওয়ানপ্লাস ওয়ানের তুলনায় এ সেটটির স্ক্রীন অনেক বেশি উজ্জ্বল হবে যা প্রকৃত রঙকে অবিকৃতভাবে উপস্থাপনে সক্ষম। ওয়ানপ্লাস টু’র পেছনে আছে লেজার ফোকাস বৈশিষ্ট্য যুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে সেলফি তোলার জন্যে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এ ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আইফোন ৬ এর চেয়ে দ্রুত গতিতে সেবা দিবে। ওয়ানপ্লাস ২-এ আছে ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারী ও ডুয়াল-ন্যানো সিম।
১৭৫ গ্রাম ওজনের ওয়ানপ্লাস ২ ফোনের আকার হবে ১৫১.৮ * ৭৪.৯ * ৯.৮৫মিমি। গ্রাহক এ ফোন পাবেন নানান রঙের কাভারে যেমন – বাঁশ, অ্যাপ্রিকট, রোজউড ইত্যাদি গাছের টেক্সচারে। প্রথম সংস্করণের ফোনের দাম পড়বে ৩২৯ ডলার আর দ্বিতীয়টি কিনতে ব্যয় করতে হবে ৩৮৯ ডলার।

Leave a Reply