হাই গাইজ ইমরান হেয়ার কি অবস্থা সবার? আমি আশা করছি আপনারা আমার এই পোস্টটি সবাই বাসায় বসেই পড়ছেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের দেওয়া নির্দেশনা গুলো অবশ্যই চেষ্টা করুন মেনে চলার, অপ্রয়োজনে বাসা থেকে বের হবেন না, সব সময় ট্রাই করবেন বাসায় থাকার।

কি আর করবো বলুন অফিস-আদালত বন্ধ থাকলেও আমার পোস্ট করা তো আর বন্ধ থাকতে পারে না তাই চলে আসলাম আরও একটি নতুন পোস্ট নিয়ে সবার মাঝে আমি নিরব হোসেইন।
তাই চলুন বেশি প্যাচাল না পাকিয়ে মূল অধ্যায় চলে যায়।


হাজারো ফোনের ভিড়ে লো বাজেট সেগমেন্টে নিজেদের জায়গাটা বেশ শক্তপোক্ত ভাবেই ধরে রেখেছে দেশীয় মোবাইল নির্মাতা ব্র্যান্ড ওয়ালটন। এবং তারা রিসেন্টলি উন্মোচন করেছে তাদের নতুন স্মার্টফোন Walton Primo N4 তো চলুন আমরা ঘুরে আসি ফোনের মধ্যে থেকে এবং দেখে আসি ওয়ালটন আমাদের কি কি দিচ্ছে এই স্মার্টফোনটির মধ্যে।

শুরুতেই এর ডিজাইন এর ব্যাপারে একটু বলি ফোনটির রিয়ার প্যানেলে থাকছে পলিকার্বনেট প্লাস্টিক বডি এছাড়াও ফোনটির পিছনে থাকছে তিনটি ক্যামেরা সাথে ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।


ফোনটির ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৫ ইঞ্চ এইচডি প্লাস ওয়াটার ড্রপ আইপিএস এলসিডি প্যানেল দেয়া হয়েছে যার রেজুলেশন 1600 x 720 pixels তো যারা বড় ডিসপ্লের ফোন একটু বেশি পছন্দ করেন তাদের জন্য প্লাস পয়েন্ট হতে পারে।


তো এবার চলুন পারফরম্যান্স নিয়ে কথা বলা যাবে সেই বরাবরের মতো আবারো এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ARM Cortex-A53 এর প্রসেসর যার ম্যাক্সিমাম ফ্রিকোয়েন্সি 2.0 গিগাহার্জ এবং ১২ ন্যানোমিটার টেকনোলজির উপর তৈরি আর তার সাথে জিপিউ হিসেবে থাকছে Mali-G71 MP2


ফোনটিতে ৪ জিবি রেম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজঃ রাখা হয়েছে আর সেই সাথে থাকছে ডেডিকেটেড মাইক্রো এইচডি কার্ড এর ফেসিলিটি অর্থাৎ দুইটা সিম এর পাশাপাশি একটি মেমোরি কার্ড ও ব্যবহার করা যাবে।
আর ফোনটি রান করাচ্ছে out-of-the-box এন্ড্রয়েড 9 pie ,

Walton Primo N4 ডিভাইজের রিয়ার প্যানেলে থাকছে ট্রিপল ক্যামেরা সেটআপ যার প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেল তার সাথে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আর ২ মেগাপিক্সেলের ডিপ সেন্সর দেয়া হয়েছে। এবার আসি ফ্রন্ট ক্যামেরার ব্যাপারে অর্থাৎ সামনের ক্যামেরা নিয়ে তো এখানে থাকছে ১৬ মেগাপিক্সেলের এ আই সেলফি শুটার ক্যামেরা।


তো এবার যদি বলি ব্যাটারি পারফরম্যান্সের বিষয়ে তাহলে বলবো এখানে ব্যবহার করা হয়েছে ৪০০০ মিলি এম্পিয়ার এর ব্যাটারী তার সাথে টাইপ সি পোর্ট ৩.৫ এম এম অডিও জ্যাক তো থাকছেই।

আর এই ফোনটি কিনতে হলে আপনার পকেট থেকে বের করতে হবে ৯,৯৯০ টাকার মতো,


আর গেজেট রুট বিডিতে পাওয়া যাচ্ছে “আইটেল ভিশন ১” মাত্র ৬,৭০০ টাকা দিয়ে অর্ডার করতে ফোন করুন 01316315651
বিঃদ্রঃ সম্প্রতি করোনা ভাইরাসের কারণে আগামী ৪ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে।

তো চলে আসলাম আমাদের আজকের পোস্টের একেবারে শেষপ্রান্তে সারাদেশে এখন থমকে আছে covid-19 এর আতঙ্কে তাই আপনিও সাবধান এবং সতর্ক থাকুন,
আর বেঁচে থাকলে দেখা হবে পরবর্তী পোষ্টের মাধ্যমেই আল্লাহাফেজ।

8 thoughts on "Walton Primo N4 দেখতে পুরাই আগুন, বাংলা রিভিউ!!!"

  1. Vodrosoytan Vodrosoytan Contributor says:
    যদি ভাই ক্যামেরা দিলে তোলা ছবি দিতেন ভাল হতো


    1. Tanvir Nirab Hossain Author Post Creator says:
      জি ভালো হতো ,কিন্তু সম্প্রতি কোন ভাইরাসের কারণে গেজেট রুট বিডি এই ফোনটি আমাদের স্টুডিওতে পাঠাতে পারেনি।
    2. Vodrosoytan Vodrosoytan Contributor says:
      Oww…accha…apnar youtube channel er nam ki vai?
    1. Tanvir Nirab Hossain Author Post Creator says:
      ধন্যবাদ।
  2. Nabil1122 Contributor says:
    Walton uses all kinds of cheap Components Like cpu. The arm cpu is a shit. After a year ARM Cpu Won’t work properly like before. As they are free from govt tax, they should provide little more better equipment like xiaomi. That is why i Don’t like their products
  3. Himel Himel Contributor says:
    ekon o release hoyni?

Leave a Reply