হ্যালো বন্ধুরা কি খবর সবার?

ইন্ডিয়ান মার্কেটে সর্বপ্রথম যখন realme 6 pro স্মার্টফোনটিকে লঞ্চ করা হয়েছিল তখন এর বেস্ট ভেরিয়েন্ট এর জন্য প্রাইস রাখা হয়েছিল ১৭,০০০ রুপী, আর redmi note 9 pro Max স্মার্টফোনটির জন্য প্রাইজ রাখা হয়েছিল ১৫,০০০ রুপী।

বর্তমানে এই দুর্যোগপূর্ণ সময়ের কারণে এই দুটি স্মার্টফোনের দাম বৃদ্ধি করা হয়েছেআর তার প্রভাব টা বাংলাদেশের মার্কেটে ও পড়তে পারে,
realme 6 pro স্মার্টফোনটি আমরা বাংলাদেশের মার্কেটে ২৫,০০০ টাকার আশেপাশে দেখতে পারি এবং redmi note 9 pro Max স্মার্ট ফোনটি পাওয়া যেতে পারে ২২,০০০ টাকার আশেপাশে,
চলুন আজকে এই পোস্টটিতে ফুললি কম্পেয়ার করে জানা যাক যে এই দুটি স্মার্টফোন এর মধ্যে আপনার জন্য কোন স্মার্টফোন টি বাজেট অনুযায়ী সেরা হতে পারে, তাই অবশ্যই পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন আর ভালো লাগলে অবশ্যই একটি লাইক দিয়ে দিতে ভুলবেন না।


তো প্রথমেই ডিজাইন এন্ড বিল্ড কোয়ালিটি দিয়ে শুরু করছি, redmi note 9 pro Max এবং realme 6 pro স্মার্টফোনের মধ্যে অনেকটা সিমিলার বিল্ড কোয়ালিটি রয়েছে, ফোন দুটির ফ্রন্ট এবং ব্যাক সাইডে রয়েছে গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন।
তবে redmi note 9 pro Max স্মার্টফোনের যে ক্যামেরা বাম্প টি রয়েছে সেখানেও রয়েছে গরিলা গ্লাস ৫ এর প্রোটেকশন!এবং এই দুটো স্মার্টফোনেরই ফ্রেম তৈরি করা হয়েছে প্লাস্টিক দিয়ে।

ওভারঅল বিল কোয়ালিটি সমান হলেও ডিজাইন কিন্তু অনেকটা ভিন্ন আর এখানে ডিজাইন টা আপনাদের একদমই ব্যক্তিগত ব্যাপার, তাছাড়া আপনি এই দুটি স্মার্টফোনের মধ্যে কোন স্মার্টফোন টি-ডিজাইন বেশি পিপিআর করছেন অবশ্যই নিচে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না।

আর ডিজাইন একরকম হলেও ডিসপ্লের মধ্যে রয়েছে কিছুটা পার্থক্য ৬.৬ ইঞ্চির ৯০ হার্সের প্যানেল ব্যবহার করা হয়েছে রিয়েলমি ৬ প্রো স্মার্টফোন টির মধ্যে, আর এই প্যানেল টি হচ্ছে গিয়ে একটি আইপিএস প্যানেল যার রেজুলেশন ফুল এইচডি প্লাস!

তবে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্ট ফোনটিতে ও রয়েছে রেগুলার সিক্সটি হার্সের ডিসপ্লে আর এই ডিসপ্লেটির সাইজ হচ্ছে গিয়ে ৬.৬৭ ইঞ্চির, সো ওভারঅল এই দুটোই স্মার্ট স্মার্টফোনেই কিন্তু অনেকটাই বড়োসড়ো মাপের এবং একহাতে ইউজ করার জন্য অনেকটা কম্পিটেবল নাও হতে পারে!

আর নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনটির মধ্যে যে ডিসপ্লেটি দেওয়া হয়েছে সেটি হচ্ছে গিয়ে একটি আইপিএস প্যানেলের ডিসপ্লে যার রেজুলেশন ফুল এইচডি প্লাস!

সো বন্ধুরা ডিসপ্লের ক্ষেত্রে এখানে অবশ্যই realme 6 pro স্মার্টফোনটি কিছুটা হলেও এগিয়ে রয়েছে!


পারফরমেন্সের জন্য এখানে দুটো স্মার্টফোনেই মধ্যেই ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্নাপড্রাগণ ৭১২জি প্রসেসর টি, ওভারঅল এই স্মার্টফোন দুটি বেশ ভালই পারফরম্যান্স করবে তাছাড়া এই প্রসেসরটি হচ্ছে গিয়ে ৮ ন্যানোমিটার বেল্ট করা একটি অক্টোবর প্রসেসর।
কার সঙ্গে গ্রাফিক্স হিসাব এখানে রয়েছে Adreno 618 জিপিউ টি , আর গেমিং এর জন্য এই প্রসেসরটি মোটামুটি ভালো একটি প্রসেসর, প্রায় সব ধরনের গেমস আপনারা সর্বোচ্চ মিডিয়াম গ্রাফিক্সে খেলতে পারবেন! আর কিছু কিছু গেমস আপনারা হাই গ্রাফিক্সে ও খেলতে পারবেন।

আর ইন্টারনাল স্টোরেজ হিসেবে ৬-৬৪ ৬-১২৮ এবং ৮-১২৮ জিবির ভেরিয়েন্ট এর সাথে আসছে এই দুটি স্মার্টফোন এবং এই দুটি স্মার্টফোন এর মধ্যেই একদম সিমিলার স্তরেজ ইউজ করা হয়েছে! আর সেই সঙ্গে রয়েছে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট।


এবার চলুন একদম হাইলাইটিং ফিচারস ক্যামেরা সম্পর্কে আলোচনা করা যাক, এই স্মার্টফোন গুলোর প্রাইমারি ক্যামেরা হিসেবে ইউজ করা হয়েছে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা তবে অন্যান্য সব ক্যামেরা সেকশন রয়েছে কিছুটা ভিন্নতা, রিয়েলমি ৬ প্রো স্মার্টফোনটি আমাদের এখানে একটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা সাথে একটি টেলি ফটো লেন্স ও অফার করছে যার রেজুলেশন কিনা টুয়েল মেগা পিক্সেলের। এবং আল্ট্রা ওয়াইড ক্যামেরার রেজুলেশন ৮ মেগা পিক্সেলের।

অন্যদিকে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনটি মধ্যে রয়েছে ৮ মেগা পিক্সেলের আল্ট্রা ওয়াইড ৫ মেগা পিক্সেলের মাইক্রো এবং ২ মেগাপিক্সেল এর একটি ডিপ সেন্সর!

অবশ্যই রিয়েলমি ৬ প্রো ডিভাইস টি কিছুটা বেটার ক্যামেরা সেটআপ অফার করছে আমাদের জন্য।

সর্বোচ্চ 4k ভিডিও রেকর্ড পসিবল এই স্মার্টফোনগুলো দ্বারা তাছাড়া এগুলোতে রয়েছে সুপার স্লো মোশন এর মত ফিচারস, এবং ভিডিওগ্রাফি তে Es এর সাপোট তো থাকছেই।


আর সেলফি ক্যামেরার ক্ষেত্রে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনটি মধ্যে বেশি সিঙ্গেল ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সরটি, অন্যদিকে রিয়েল মি ৬ প্রো স্মার্ট ফোনটিতে রয়েছে সিক্সটিন মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল এর একটি আল্ট্রা ওয়াইড সেন্সর।

তো ওভারঅল বলতে গেলে রিয়েলমি ৬ প্রো স্মার্টফোনটি ক্যামেরা সেকশনে অনেকটাই এগিয়ে রয়েছে রেডমি নোট ৯প্রো ম্যাক্স স্মার্টফোনটির থেকে,


ক্যামেরার পরে এবার ব্যাটারির পালা, তো ব্যাটারি হিসেবে রিয়েলমি ৬ প্রো ডিভাইসটির মধ্যে রয়েছে ৪৩০০ মিলি এম্পিয়ার এর একটি ব্যাটারি এবং এখানে ৩০ ওয়ার্ডের হুক চার্জিং ফিচারস দিয়েছে! অন্যদিকে রেডমি নোট নাইন প্রো ম্যাক্স স্মার্টফোনে রয়েছে ৫০২০ মিলি এম্পিয়ার ব্যাটারী, আর তার সাথে ৩৩ ওয়ার্ডের ফাস্ট চার্জিং ফিচার ও রয়েছে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনের মধ্যে!

তো ওভারঅল ব্যাটারি সেকশনে সবথেকে বেশি ব্যাটারি ব্যাকআপ এবং খুব দ্রুত চার্জ হওয়ার জন্য নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনকে একটি সেরা স্মার্টফোন হিসাবে বিবেচিত হবে!


রিয়েলমি ৬ প্র এর ডিসপ্লের মধ্যে ৯০ হাউর্সের রিফ্রেশ রেট থাকার কারণে, এখানে কিন্তু খুব বেশি ব্যাটারি খরচ করতে থাকবে। ওভারঅল ব্যাটারি ব্যাকআপ এর ক্ষেত্রে রিয়েলমি ৬ প্র এর থেকে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনটি অনেকটাই বেটার হবে!

শাওমির অন্যান্য স্মার্টফোনের মতোই, রেডমি নোট ৬ প্রো ম্যাক্স স্মার্টফোনটির মধ্যেও শাওমি দিয়ে দিয়েছে ব্লাস্টার্স সেন্সরটি যার সাহায্যে আপনারা সব ধরনের রিমোট কন্ট্রোল কিত ডিভাইসগুলো খুব সহজেই স্মার্ট ফোন দ্বারা কন্ট্রোল করতে পারবেন।

তো ফ্রেন্ডস অভারঅল লাস্ট part-a আসি , যদি আপনার বাজেট ২২ হাজার টাকার আশেপাশে হয়ে থাকে তাহলে রেডমি নোট ৯ প্রো ম্যাক্স স্মার্টফোনটি আপনার জন্য একটি বেস্ট ফোন হতে পারে! তাছাড়া এই ফোন থেকেও আমি বেশি পিপিআর করব শাওমি রেডমি নোট ৯ প্রো ডিভাইসটিকে! কারণ অলমোস্ট সেম কনফিগারেশন পেয়ে যাচ্ছেন আপনারা সেই স্মার্টফোনটির মধ্যেও, আর সেই স্মার্টফোন প্রাইস ম্যাক্স স্মার্টফোন থেকেও কিছুটা কম রাখা হয়েছে।

অন্যদিকে আপনার বাজেট যদি ২৪ থেকে ২৫ হাজার টাকা হয়ে থাকে তাহলে আপনারা অবশ্যই রিয়েলমি ৬ প্রো ডিভাইস টিও নিতে পারেন,
তবে মার্কেটে এর থেকেও বেশ কিছু ভালো ভালো অপশন রয়েছে, যেমন Poco X2 and realme X2 এই দুটি স্মার্টফোন কেউ বাজেট অনুযায়ী সেরা স্মার্টফোন বলা চলে।

তো আশা করি আপনি বুঝতে পারছেন কোন ফোনটি আপনার জন্য সেরা ফোন হবে, না বুঝে থাকলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আর আপনি যদি এমনই আনকমন এবং ইন্টারেস্টিং পোস্ট পছন্দ করেন তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে সেটাও জানিয়ে দেবেন।

আজকের মতো এই পর্যন্তই থাকছে দেখা হচ্ছে পরবর্তী কোন পোস্টে সবার সাথে ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন থাকুন নিরাপদে, আর এই সময় অবশ্যই ঘরে থাকুন আল্লাহ হাফেজ!

12 thoughts on "Redmi note 9 pro Max Vs realme 6 pro- Full Competition | ডিসিশন এবার আপনারাই নিন!"

  1. Sourav8402 Contributor says:
    লং টাইম গেমিং + ব্যাটারি ব্যাক আপ + লং লাস্টিংএর জন্য কোনটা বেস্ট?
    1,Realme 6
    2, Realme X
    1. Sajib Contributor Post Creator says:
      অবশ্যই রিয়েলমি ৬
    2. Sajib Contributor Post Creator says:
      আমি যতদূর জানি ইনশাল্লাহ চলবে, তবে বাকিটা আপনার ব্যবহারের উপর ডিপেন্ড করে!
  2. MD Shakib Hasan Contributor says:
    Thanks For Share
  3. Sajib Contributor Post Creator says:
    মোস্ট ওয়েলকাম ব্রো!
    1. Sourav8402 Contributor says:
      vai, realme 6 heavy use, gaming kore 2 year colbe???
  4. Rxs Abubokor Contributor says:
    অক্টোবর প্রসেসর নারে ভাই অক্টাকোর প্রসেসর হবে?
    1. Sajib Contributor Post Creator says:
      বড় ভাই বানান ভালমতো খেয়াল করা হয় নাই , তার জন্য দুঃখিত ভাই!
  5. Ultimate Arzu Contributor says:
    Realme X2
    8/128 GB

    Super Phone ! Ami Nije Use Kori.
    super using & gaming performance, & super battery backup !

    1. Sajib Contributor Post Creator says:
      ও আচ্ছা!
  6. Shakil Contributor says:
    Redmi Note 9 pro max কি বাংলাদেশে অফিসিয়ালি রিলিজ হইছে? জানাবেন
  7. Taksid34 Contributor says:
    Jara ei sojib er dhokay pore taka mair khaicen smart shop nam kore taka mere dice ..tara facebook.com/whtshopbd te giye realme c2s order korn 4000 takar phn 3gb 32gb ami order kore paici wht shopbd diye

Leave a Reply