আসসালামু আলাইকুম।
আশা করি সকলেই অনেক ভালো আছেন।ইদানিং দেখতে পাচ্ছি স্মার্টফোন বাজারে একপ্রকার যুদ্ধ চলছে।এটা যুদ্ধ নয় প্রতিযোগিতা। কারণ বাজারের অনেক ব্র্যান্ড নন-ব্র্যান্ড স্মার্টফোন কোম্পানি তাদের নিত্য নতুন স্মার্টফোন বাজারে নিয়ে আসছে।তারা কেও স্বল্প মূল্যে ভালোটা দেওয়ার চেষ্টা করছে, আবার অন্য একজন একই স্মার্টফোন বাজারে আনছে নতুন কোনো প্রযুক্তি সংযোজন করে।

আরো কিছু কথাঃ যারা এন্ট্রি লেভেল স্মার্টফোন তৈরী করে তারা এর প্রাইজ নিয়ে প্রতিযোগিতা করে। আর এদিকে বাজেট স্মার্টফোন এনে মার্কেট কাঁপাচ্ছে বড় বড় ব্যান্ডের কোম্পানি। আজকে আমি ওরকম একটি স্মার্টফোন নিয়ে আপনাদের কাছে বিস্তারিত জানাবো। পোস্টটি শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

কথা না বাড়িয়ে পোস্টে মনোযোগ দিই।

যে স্মার্টফোনটি অনেকটা তুমুল আলোচনায় রয়েছে সেটা হচ্ছে
Google pixel 7a,
আমরা বরাবরই জানি যে গুগোল খুব ভালো এবং দামী স্মার্টফোন বানায়। গুগোল থেকে কিছু ইউনিক এবং এক্সট্রা ফিচার পাওয়া যায়। যা এক কথায় অসাধারণ।

specifications:

সিম কার্ডঃ সিঙ্গেল অথবা ডুয়াল সিম সাপোর্টেড এবং E-sim ব্যবহার করা যাবে।
কানেক্টিভিটিঃ এটিতে থাকছে 5G এর সুবিধা। যা এখনকার সব ফোনেই দেওয়া থাকে।
ডিসপ্লেঃ 6.1 inches Oled display + hdr10 + 90 hz refres rate। আরো আছে ip-67 dust/water resistant,, পানির ১ মিটার নিচে ৩০ মিনিট পর্যন্ত রাখা যাবে।

বডিঃ সামনে gorilla glass এর প্রোটেকশন রয়েছে।ব্যাকসাইড প্লাস্টিকের তৈরী এবং aluminium body/মেটাল বডি
চিপসেটঃ google tensor G2(5 nm) এটি একটি অক্টাকোর প্রসেসর (8 core) এটি অনেক দূর্দান্ত এবং অনেক শক্তিশালী চিপ। এটি গুগোলের নিজস্ব প্রোডাক্ট।গ্রাফিক্স হিসেবে রয়েছে Mali-G710 mp7 যার কারনে কম্বিনেশন ভালোই ধরে রাখতে পারবে। যত ইচ্ছা গেমিং করুন কোনো প্রকার সমস্যা হবেনা।
ক্যামেরাঃ Dual camera setup with wide(64 mp) and ultrawide(13 mp),, এটা দিয়ে 4K কোয়ালিটিতে ভিডিও রেকর্ড করা যাবে। ডুয়াল এলইডি ফ্ল্যাস সহ সাধারণ সব ফিচারই এখানে পাওয়া যাবে। সেলফি ক্যামেরা wide(13 mp) দিয়ে ১০৮০পি তে এইডি ভিডিও রেকর্ড করতে পারবেন।


মেমোরীঃ ৮ জিবি র্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ এতে দেওয়া হয়েছে।সাথে থাকছ ufs-3.1 যেটা খুব দ্রুতগতি সম্পন্ন। এক্সটার্নাল মেমোরি ইউজ করতে পারবেন না।
ব্যাটারীঃ লি-পলিমার ৪৩২৫ এম.এ.এইচ এর ব্যাটারি এতে দেওয়া হয়েছে,যা দেখে খুবই অল্প মনে হচ্ছে। সর্বনিম্ন ৫০০০ এম.এ.এইচ এর ব্যাটারী দিলে আরো ভালো লাগতো। (past delivary 3.0) ২০ ওয়ার্টের চার্জার দেওয়া হয়েছে with Type-C যা দ্রুত চার্জ করতে সক্ষম , এবং তারবিহীন চার্জারও পেয়ে যাবেন ১৮ ওয়ার্টের।
ফিচারসঃ ডিসপ্লেতে রয়েচে ফিঙ্গারপ্রিন্ট এর অবস্হান। gyro, proximity, compass সব সাধারণত ফিচার যুক্ত আছে।
কালারঃ Arctic blue, Carbon, Cotton এই তিন কালার আপনি মার্কেটে পেয়ে যাবেন।

বিঃদ্রঃ এটি এখনো রিলিজ হয়নি, মে মাসের মাঝামাঝি অথবা শেষের দিকে মার্কেটে রিলিজ করবে। রিলিজ হওয়ার পরে এর দাম জানা যাবে।

ভুলক্রটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কোথাও কিছু কিসটেক হয়ে গেলে কমেন্টে জানাবেন এবং খারাপ মন্তব্য করবেন না। ধন্যবাদ,সবাই ভালো থাকুন,আল্লাহ হাফেজ।

3 thoughts on "বাজারে আসছে Google pixel 7A স্মার্টফোন, চলুন জেনে আসি কি কি চমক নিয়ে এলো।"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    Kinar সামর্থ নেই ভাই ?
  2. mithu8099 Author Post Creator says:
    এটা কেনার সামর্থ্য আমারও নেই। যারা আইফোন কিনবে ভাবছে তারা চাইলে এটার সাথে কম্পেয়ার করে ভালোটা বাচাই করতে পারবে।
  3. viperbox Contributor says:
    Nokia update asche kobe?

Leave a Reply