আসসালামু আলাইকুম।
আশা করি সকলেই অনেক ভালো আছেন।ইদানিং দেখতে পাচ্ছি স্মার্টফোন বাজারে একপ্রকার যুদ্ধ চলছে।এটা যুদ্ধ নয় প্রতিযোগিতা। কারণ বাজারের অনেক ব্র্যান্ড নন-ব্র্যান্ড স্মার্টফোন কোম্পানি তাদের নিত্য নতুন স্মার্টফোন বাজারে নিয়ে আসছে।তারা কেও স্বল্প মূল্যে ভালোটা দেওয়ার চেষ্টা করছে, আবার অন্য একজন একই স্মার্টফোন বাজারে আনছে নতুন কোনো প্রযুক্তি সংযোজন করে।

আরো কিছু কথাঃ যারা এন্ট্রি লেভেল স্মার্টফোন তৈরী করে তারা এর প্রাইজ নিয়ে প্রতিযোগিতা করে।  আর এদিকে বাজেট স্মার্টফোন এনে মার্কেট কাঁপাচ্ছে বড় বড় ব্যান্ডের কোম্পানি।  আজকে আজকে আমি ওরকম একরি স্মার্টফোন নিয়ে আপনাদের কাছে বিস্তারিত জানাবো। পোস্টটি শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

কথা না বাড়িয়ে পোস্টে মনোযোগ দিই।

যে স্মার্টফোনটি অনেকটা তুমুল আলোচনায় রয়েছে সেটা হচ্ছে
Tecno Camon 20,

আমরা বরাবরই জানি যে Tecno খুব ভালো এবং স্বল্প দামের স্মার্টফোন বানায়। এবং একের পর এক ভালো ফিচার সমৃদ্ধ আপডেটেড স্মার্টফোন বাজারে নিয়ে আসে।
specifications:

সিম কার্ডঃ ডুয়াল সিম সাপোর্টেড।
কানেক্টিভিটিঃ এটিতে থাকছে 2G,3G,4G এর সুবিধা। যা এখনকার সব ফোনেই দেওয়া থাকে।
ডিসপ্লেঃ  6.67 inches amoled display + 395 ppi density ।
বডিঃ সামনে gorilla glass এর প্রোটেকশন রয়েছে।ব্যাকসাইড এবং ফুল বড়ি প্লাস্টিকের তৈরী।


চিপসেটঃ Mediatek helio MT6769Z(12 nm) এটি একটি অক্টাকোর (8 core) প্রসেসর  ।গ্রাফিক্স হিসেবে রয়েছে Mali-G52 MC2,,  প্রসেসর মোটামুটি কিন্তু গ্রাফিক্স তেমন ভালোনা। চিপ এর সাথে মিলিয়ে বানানো হয়েছে।
ক্যামেরাঃ Triple camera setup with wide(64 mp) and depth(2 mp) and Qvga camera,, এটা দিয়ে 1080p  কোয়ালিটিতে ভিডিও রেকর্ড করা যাবে। Quad এলইডি ফ্ল্যাস সহ সাধারণ কিছু ফিচারই এখানে পাওয়া যাবে। সেলফি ক্যামেরা wide(32 mp) দিয়ে ১০৮০পি তে এইডি ভিডিও রেকর্ড করতে পারবেন।


মেমোরীঃ ৮ জিবি র্যাম এবং ১২৮ জিবি এবং ৮ জিবি র্যাম ২৫৬ জিবি স্টোরেজ এতে দেওয়া হয়েছে। এক্সটার্নাল মেমোরী ২৫৬ জিবি পর্যন্ত ইউজ করতে পারবেন।
ব্যাটারীঃ লি-পলিমার ৫০০০ এম.এ.এইচ এর ব্যাটারি  এতে দেওয়া হয়েছে। ৩৩ ওয়ার্টের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে যা দ্রুত চার্জ করতে সক্ষম ,  এবং কোনো ওয়ারলেস চার্জের সুবিধা নেই।
ফিচারসঃ ফোনের সাইডে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট এর অবস্হান। gyro, proximity, compass এসব সাধারণত ফিচার যুক্ত আছে।
কালারঃ predawn black, glacier glow, cerenity blue এই তিন কালার আপনি মার্কেটে পেয়ে যাবেন।

বিঃদ্রঃ এটি এখনো রিলিজ হয়নি, মে মাসের মাঝামাঝি অথবা শেষের দিকে মার্কেটে রিলিজ করবে।

ভুলক্রটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কোথাও কিছু কিসটেক হয়ে গেলে কমেন্টে জানাবেন  এবং খারাপ মন্তব্য করবেন না। ধন্যবাদ,সবাই ভালো থাকুন,আল্লাহ হাফেজ।

5 thoughts on "Tecno camon 20 স্মার্টফোন।এক নজরে দেখে আসি বিস্তারিত।"

  1. Abubokor Rio Contributor says:
    কিসটেক এ গিয়ে মিস্টেক করছেন?
    1. mithu8099 Author Post Creator says:
      ও আচ্ছা, ভুল ধটিয়ে দেওয়ার জন্য ধন্যবাদ। পরেরবার আরো শুদ্ধ করে লেখার চেষ্টা করবো
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    কিছু বানান সংযোজন করুন
    1. mithu8099 Author Post Creator says:
      জ্বী আচ্ছা, পোস্ট অনেক বড় হয়ে যাচ্ছে দেখে ছোট করে লিখেছি,এজন্য অনেক গুরুত্বপূর্ণ লাইন বাদ দিয়েছি,তাই এমন হলো, পরের বার আরো বেশি কিওয়ার্ড সংযোজন করবো..।
      আপনাকে অনেক ধন্যবাদ
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      Apnakeo ধন্যবাদ

Leave a Reply