আসসালামু আলাইকুম।
শা করি সকলেই অনেক ভালো আছেন। আজকাল সব স্মার্টফোন কোম্পানিই স্বল্প মূল্যে গ্রাহককে ভালোটা দিচ্ছে।  তারপরেও আমাদের কতো অভিযোগ! অনেক সময় আমরা  দামের সাথে পণ্যের মিল পাইনা,, যারা ভালো বাজেটের স্মার্টফোন নিতে চায় তাদের জন্য অনেক অপশন থাকে, আজকে আমি সেই টপিক নিয়েই আলোচনা ও রিভিউ করবো।  সম্পূর্ণটা পড়ে সাথেই থাকুন,,,

আরো কিছু কথাঃ স্মার্টফোন বাজারের প্রতিযোগিতা’টা বেশ জমে উঠেছে, তারা কম বাজেটে ভালো ফোন বাজারে ছাড়ছে এবং একে অন্যকে বিক্রির দিক থেকে ছাড়িয়ে যাচ্ছে।   আর এদিকে বাজেট স্মার্টফোন এনে মার্কেট কাঁপাচ্ছে বড় বড় ব্যান্ডের কোম্পানি।  আজকে আমি ওরকম একটি স্মার্টফোন নিয়ে আপনাদের কাছে বিস্তারিত জানাবো। পোস্টটি শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো।

কথা না বাড়িয়ে পোস্টে মনোযোগ দিই।

Oneplus Nord 3 (5g),
আমরা বরাবরই জানি যে Oneplus  খুব ভালো এবং বাজেট  স্মার্টফোন তৈরী করে, এবং একের পর এক ভালো ফিচার সমৃদ্ধ আপডেটেড স্মার্টফোন বাজারে নিয়ে আসে।
specifications:

সিম কার্ডঃ  ডুয়াল সিম সাপোর্টেড।

কানেক্টিভিটিঃ এটিতে থাকছে 2G,3G,4G,5G এর সুবিধা। যা এখনকার সব ফোনেই দেওয়া থাকে।

ডিসপ্লেঃ 6.72″ inches flui display, এটি একটি উন্নত মানের ডিসপ্লে, সাথে থাকছে HDR10+ ফিচার্স এবং 90 hz রিফ্রেশ রেট,

বডিঃ এটির সামনে এবং পেছনে gorilla glass 5 এর প্রোটেকশন রয়েছে। বুঝতেই পারছেন এটি কতটা মজবুত! তাছাড়া এটির ফ্রেম প্লাস্টিকের তৈরী। ফ্রেম যদি এ্যালুমিনিয়ামের হতো তাহলে আরো ভালো হতো..।

চিপসেটঃ Mediatek MT6983 dimensity 2000 (4 nm), এটি একটি অক্টাকোর (8 core) প্রসেসর  ।গ্রাফিক্স হিসেবে রয়েছে Mali-G710 MC10,,  প্রসেসর ও গ্রাফিক্সের তুলনা নেই, এটা দিয়ে আনলিমিটেড মাল্টিটাস্ক + গেমিং করতে পারবেন নিশ্চিন্তে। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে Android 13  (letest version) এবং ইউজার ইন্টারফেস হিসেবে থাকছে Oxyzen Os 13,,

ক্যামেরাঃ Triple camera setup with wide(50 mp),  ultrawide(8mp) and depth(2 mp) ,, এটা দিয়ে 4k  কোয়ালিটিতে ভিডিও রেকর্ড করা যাবে। Dual এলইডি ফ্ল্যাস সহ সাধারণ কিছু ফিচার এখানে পাওয়া যাবে। সেলফি ক্যামেরা wide(16 mp) দিয়ে ১০৮০পি তে এইডি ভিডিও রেকর্ড করতে পারবেন। (এতোকিছু দিয়েছে অথচ ম্যাক্রো ক্যামেরা দেয়নি, ম্যাক্রো ল্যান্সের ছবি তুলতে পারলেই ক্যামেরার স্বাদ পাওয়া যায়)

মেমোরীঃ ৮ জিবি র্যাম ১২৮ জিবি,  ৮ জিবি র্যাম ২৫৬ জিবি এবং ১৬ জিবি র্যাম ২৫৬ জিবি স্টোরেজ এতে দেওয়া হয়েছে। এক্সটার্নাল মেমোরী লাগানোর সুযোগ নেই। (এক্সটারনাল মেমোরির সুবিধা না থাকাই ভালো, তাহলে বাইরে থেকে ভারইরাস ঢোকার সম্ভাবনা আর থাকবেনা),,  আরো থাকছে Ufs 3.1 যা আপনার মেমোরিকে সুপার-ফাস্ট গতিতে রান করাবে।

ব্যাটারীঃ লি-পলিমার ৫০০০ এম.এ.এইচ এর ব্যাটারি  এতে দেওয়া হয়েছে। ৮০ ওয়ার্টের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে যা দ্রুত চার্জ করতে সক্ষম ,  এবং কোনো ওয়ারলেস চার্জের সুবিধা নেই। এতে Usb Type-C রয়েছে,

ফিচারসঃ ডিসপ্লের মধ্যেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট এর অবস্হান। gyro, proximity, compass এসব সাধারণত ফিচার যুক্ত আছে।  আরো আছে Stereo speaker.

কালারঃ gray ash, gray onyx, marble blue এই তিন কালার আপনি মার্কেটে পেয়ে যাবেন।

বিঃদ্রঃ এটি এখনো রিলিজ হয়নি,তাছাড়া মূল্য’টাও কিছুটা বেশি হতে পারে।  তবে Oneplus কোম্পানি সর্বোচ্চ চেষ্টা করেছে অল্পেতে ভালো কিছু দেওয়ার।

ভুলক্রটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কোথাও কিছু মিসটেক হয়ে গেলে কমেন্টে জানাবেন  এবং খারাপ মন্তব্য করবেন না। ধন্যবাদ,সবাই ভালো থাকুন,আল্লাহ হাফেজ।

6 thoughts on "দানব স্মার্টফোন Oneplus nord 3 (5G)-এর বাংলা রিভিউ! কেও মিস করবেন না।"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    বেশ দামী হবে হয়তো
    1. mithu8099 Author Post Creator says:
      হে, ৩৫-৫০+ দাম হতে পারে, এমনিতেই oneplus এর স্মার্টফোন গুলোর দাম একটু বেশিই হয়, এরা কম দামি স্মার্টফোন বানিয়ে তাদের সুনাম নষ্ট করতে চায় না,,

Leave a Reply