আসসালামু আলাইকুম প্রিয় পাঠক’গণ।
আশা করছি সকলেই অনেক ভালো আছেন।  এখানে যারা টেক লাভার আছেন এবং নতুন/আপডেটেড স্মার্টফোনের রিভিউ দেখতে পছন্দ করেন তাদের সহ এবং বাকি সবারই জন্য আমার এই পোস্ট।

কিছু কথাঃ আমরা অনেকেই নতুন স্মার্টফোন কেনার উদ্দেশ্যে মার্কেটে গিয়ে কনফিউজড হয়ে যাই যে_একই বাজেটে কয়েকটা স্মার্টফোন চোখে পড়ে যায় কিন্তু কোনটা কেমন হবে বা ভালো হবে কিনা এই বিষয়ে কোনো সঠিক ধারণা আমাদের থাকেনা।  আপনারা স্মার্টফোন কেনার আগে যাচাই বাচাই করে নিন এবং কনফিগারেশন দেখে নিন, পরবর্তিতে বাজেট অনুযায়ী যেটা আপনার কাছে  ভালো মনে হয় সেটাই কিনবেন।

আজকের আলোচনার বিষয়,,
Samsung Galaxy F54_
( এখনো রিলিজ হয়নি)
Specifications নিচে দেখুন….?

NET & CONNECTION: এটাতে ডুয়াল সিম সাপোর্ট করে, এতে রয়েছে 2G,3G,4G,5G এর সুবিধা। প্রায় সব ফোনেই এখন 5G এর সুবিধা দিয়ে থাকে।  বাংলাদেশে 4G নেটও ভালো পাওয়া যায়না আর  5G মানে তো কল্পনা ।

BODY: সামনে ডিসপ্লে প্রোটেকশন হিসেবে থাকবে gorilla glass আর ব্যাকসাইডে প্লাস্টিক বিল্ড এবং প্লাস্টিকের ফ্রেম।

DISPLAY: (393 ppi)  6.7″  ইন্চির বড় স্ক্রিন পেয়ে যাবেন ও এতে রয়েছে Amoled ডিসপ্লে এবং তার রিফ্রেশ রেট হচ্ছে 120 hz,,   এমোলেড ডিসপ্লে হওয়ায় দেখতে খুব কালারফুল মনে হবে এবং ভিডিও দেখে,গেমস খেলে খুব মজা পাবেন।

PERFORMANCE: অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে Android 13 যা একটি লেটেস্ট ভার্সন। ইউজার ইন্টারফেস হিসেবে থাকছে One Ui 5.1,, Exynos 1380 (5 nm)-এর একটি শক্তিশালী প্রসেসর রয়েছে। গ্রাফিক্স হিসেবে দেওয়া হয়েছে Mali G68 mp5। কম্বিনেশন মোটামুটি ভালো,   মাল্টিটাস্কিং করা যাবে, হেভি গেমিং করা যাবে, অনেক কালারফুল দেখাবে সবকিছু।

MEMORY:  8 GB Ram & 128 GB Storage  এবং 8 GB Ram & 256 GB Storage – এই দুইটি ভ্যারিয়েন্ট এ পাবেন,, 256 GB পর্যন্ত এক্সটার্নাল মেমোরি ইউজ করতে পারবেন।

CAMERA:  Triple camera setup with wide(108), macro(2 mp) depth (2 mp),, সর্বোচ্চ 4K (ultra hd) তে ভিডিও রেকর্ড করা যাবে  & selfie camera wide(32 mp),, সেলফি ক্যামেরায়ও সর্বোচ্চ 4K (ultra hd) তে ভিডিও রেকর্ড করা যাবে।  ক্যামেরার সাথে অন্যান্য সব সাধার ফিচারস যুক্ত আছে।


FEATURES: Fingerprint (side mounted)  হিসেবে দেওয়া আছে,  3.5 mm jack  হয়তো নাও থাকতে পারে।

BATTERY:  6000 mah battery (li-polymer, non removable) – ব্যাটারি এবং 25 ওয়ার্টের ফাস্ট চার্জার দিয়ে দ্রুত চার্জ করে ফেলতে পারবেন। আরো আছে Type-C এর চার্জিং ক্যাবল।

COLOR: Black and other colours  -মোট ৩ টি কালারের স্মার্টফোন আপনি বাজারে পেয়ে যাবেন।
শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

ভুল হওয়া স্বাভাবিক একটা ব্যাপার তাই ভুলক্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।  কোনোকিছু বুঝতে সমস্যা হলে কমেন্টে জানাবেন,

আজ এই পর্যন্তই, 
আল্লাহ হাফেজ….@

Leave a Reply