প্রিয়,বন্ধুরা নতুনদিন২৪ সাইটে আপনাদের সবাইকে স্বাগতম। আপনারা সবাই কেমন আছেন, আশা করি খুব ভাল আছেন এবং আগামি তে যেন সব সময় ভালো থাকেন নতুনদিন২৪ এর পক্ষ থেকে এই কামনা রইলো।

অনেকদিনের জল্পনার অবসান হল। অবশেষে অ্যানড্রয়েট ও আইফোনের জন্য চালু হল ভিডিও কল। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন নতুন এই সুবিধা।

চালু হয়ে গেল হোয়াটসঅ্যাপ ভিডিও কল। অনেকদিনের জল্পনার অবসান হল। অবশেষে অ্যানড্রয়েড ও আইফোনের জন্য চালু হল ভিডিও কল। পরীক্ষামূলকভাবে হলেও এখনই বিটা ভার্সান থেকে ভয়েস কলের পাশাপাশি ভিডিও কলও করা যাচ্ছে। আগামী কিছু দিনের মধ্যেই সকলে ফোন করতে পারবেন।

কিছুদিন আগেই হোয়্যাটসঅ্যাপ জিফ ফাইল সাপোর্ট-এর সুবিধা এনে দিয়েছে। ইতিমধ্যেই তা জনপ্রিয় হয়ে উঠেছে। এবার অডিও কলের সঙ্গে ভিডিও কল শুরু হওয়ায় হোয়াটসঅ্যাপ আরও জনপ্রিয় হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

অনেকদিন ধরেই হোয়াটসঅ্যাপে ভিডিও কল চালু করার জন্য প্রচেষ্টা চলছিল। সেটা পুরোপুরি শুরু হয়ে গেলে হোয়াটসঅ্যাপ থেকে কল করতে চাইলে দু’টি অপশন পাওয়া যাবে। ভয়েস কল অথবা ভিডিও কলের অপশন পাওয়া যাবে। সেখান থেকে ভিডিও কল অপশন বেছে নিলেই হবে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, প্রাথমিকভাবে ফোরজি-র মাধ্যমে ভিডিও কলের সময়ে ছবিতে কিছুটা সমস্যা দেখা যাচ্ছ। তবে আগামী কয়েকদিনের মধ্যে সেই সমস্যা মিটিয়ে ফেলা হবে।

এখনই কেউ হোয়াটসঅ্যাপ-এর মাধ্যমে ভিডিও কল করতে চাইলে গুগ‌্ল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ বিটা প্রোগ্রাম ডাউনলোড করতে হবে। সেখানে ‘জয়েন ইন অপশন’-এ ক্লিক করলে রিকোয়েস্ট প্রসেস করতে ৫ থেকে ১০ মিনিট সময় নেবে গুগ‌‌ল সার্ভার। এর পরে হোয়াটসঅ্যাপে গিয়ে ‘চ্যাট ব্যাকআপ’ নিয়ে অ্যাপটি আন-ইনস্টল করতে হবে। এর পরে গুগ‌্ল প্লে স্টোরে গিয়ে নতুন করে হোয়াটসঅ্যাপ ইনস্টল করতে হবে।

সবাই ভাল থাকবেন আর নতুনদিন২৪ এর সাথেই থাকবেন। টেকনোলজিকে আপন করে নিবেন।

9 thoughts on "হোয়াটসঅ্যাপ চালু করল ভিডিও কল,এখনই দেখে নিন?"

  1. Sh Shamim Contributor says:
    ক্ল্যাস অফ ক্ল্যান সম্পর্কে একটা গুরত্বপূর্ন পোস্ট করেছি…. প্লিজ কেউ পাবলিশ করেন
    1. Ahmed Tasnim Author says:
      fb te asen

      facebook.com/Ahmed.Tasnimbd

  2. Rakibrk Contributor says:
    trickbd te dkhi dine 3-4 tar besi r post e publish hccena ?
  3. imraul Author says:
    লুল অই আর নতুন কি??
    1. Ali Ahamed Author Post Creator says:
      tHanks
  4. Noman Qns Contributor says:
    Google Ply te nai to Downlod linkta den
  5. mimislam Contributor says:
    vslo post nai temon r

Leave a Reply