আসসালামুআলাইকুম। আমি ইফতেখার। প্রথমবারের মতো ট্রিকবিডিতে পোস্ট করতে চলেছি। আশা করি ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

.
আজ আপনাদের দেখাতে চলেছি কেমনে Uc mini দিয়ে টরেন্ট ডাউনলোড করবেন। আমরা অনেকেই টরেন্ট ব্যবহার করি সিনেমা,গেম ইত্যাদি ডাউনলোড এর ক্ষেত্রে। কিন্তু আমাদের নিত্যদিনের ব্রাউজার Uc বা Opera mini দিয়ে টরেন্ট ডাউনলোড করা যায় না। কিন্তু এই ট্রিকটি অনুসরণ করলে আপনি অবশ্যই টরেন্ট ডাউনলোড করতে পারবেন।
.
.
শুরু করা যাক। প্রথমে আপনাকে যা করতে হবে তা হল টরেন্ট ফাইলটি ডাউনলোড করতে হবে। এজন্য আপনাকে গুগলে গিয়ে লিখতে হবে অনেকটা এরকম– (আমি এখানে bye bye man মুভিটা ডাউনলোড করব) “The Bye Bye Man Torrent”. অথবা torrentz.com এ গিয়ে সার্চ করলে পেয়ে যাবেন। কয়েক kb হবে।
.
তারপর আপনাকে zbigz.com এ যেতে হবে uc mini বা opera mini দিয়ে। যা অনেকটা এরকম।

তারপর আগের ধাপে যে টরেন্ট ফাইল ডাউনলোড করেছি তা এখানে Browse এ গিয়ে আপলোড করে দিন। তারপর go চাপ দিন। তারপর সেটি কত পারসেন্ট আপ্লোড হয়েছে তা দেখাবে।যেমন এখানে 9.67%। এরপর ওই পারসেন্টের নিচে দেখবেন 1 লেখা একটি লিনক আছে। একটু অপেক্ষা করুন। তারপর দেখবেন সেটি সবুজ হয়ে গিয়েছে। সেটিতে এভাবে চাপ দিতে থাকবেন যতক্ষন পর্যন্ত আপ্লোড ১০০% হয়। অনেকটা এরকম

তারপর দেখবেন সেটি আপ্লোড হয়েছে। তখন যেটি আপ্লোড করেছেন এর উপরে চাপ দিবেন। অর্থ্যাৎ এখানে “The bye bye man”। তারপর দেখবেন এর ভেতর কি কি আছে। অনেকটা এরকম

তারপর যেটি ডাউনলোড করবেন তার উপর চাপ দিবেন। আর ডাউনলোড শুরু হয়ে যাবে।

Congratulations!! আপনি এখন থেকে টরেন্ট ডাউনলোড করতে পারবেন! বলে রাখা ভাল এর লিমিট ১জিবি। অর্থ্যাৎ ১জিবির উপরে টরেন্ট ডাউনলোড দিতে পারবেন না। তবে বেশিরভাগ HD মুভি ৭০০-৮০০এম্বি।.
সবাইকে ধন্যবাদ।

Leave a Reply