Be a Trainer! Share your knowledge.
Home » Android Tips » সোশ্যাল মিডিয়ার জন্য Pre-Cropped এবং Ready Made কাভার ফটো ডাউনলোড করুন! সাথে দেখুন Mobile ও Desktop এর Preview

সোশ্যাল মিডিয়ার জন্য Pre-Cropped এবং Ready Made কাভার ফটো ডাউনলোড করুন! সাথে দেখুন Mobile ও Desktop এর Preview

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আজকে আমি আলোচনা করবো কিভাবে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার জন্য Pre-Cropped এবং Ready Made কাভার ফটো খুঁজে বের করবেন। তো চলুন শুরু করা যাক।
আমরা প্রতিদিন বিভিন্ন কাজের জন্য Facebook, Instagram, LinkedIn, ও Twitter এর মত সোশ্যাল মিডিয়া ব্যবহার করি। আমাদের সবারই ইচ্ছা থাকে প্রোফাইলগুলো আকর্ষণীয় করা। অনেক সময় প্রোফাইলের কাভার ফটো আমাদের ব্যক্তিত্বের প্রতিফলন ঘটায়। তবে কাভার ফটো সঠিকভাবে সেট করতে গেলে ফটো এডিটর টুলের সাহায্য নিতে হয়, যা সময়সাপেক্ষ এবং কিছুটা কঠিনও।
এই পোস্টে আমরা দেখবো কীভাবে সহজেই কাভার ফটো সিলেক্ট করতে পারেন।

Mind Your Banners কি?

Mind Your Banners একটি ফ্রি ওয়েবসাইট যেখানে আপনি Facebook, LinkedIn, Twitter ইত্যাদি এর জন্য Pre-Cropped ব্যানার খুঁজে পাবেন। এখানে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার জন্য রেডিমেড কাভার ফটো পাবেন, যদি আপনি কোনও সোশ্যাল মিডিয়ার জন্য কাভার ফটো খুঁজে থাকেন, তবে Mind Your Banners হতে পারে আপনার জন্য একটি সেরা প্লাটফর্ম।
picked
এছাড়াও এখানে আপনি হাই রেজুলেশনের বিভিন্ন ক্যাটাগরির ইমেজ পাবেন। প্রতিটি ইমেজ Preview করে দেখে নিতে পারবেন যে এটি আপনার কাভার ফটো হিসেবে কেমন দেখাবে। এই ওয়েবসাইট থেকে ইমেজ আলাদাভাবে ডাউনলোড করার পাশাপাশি zip ফাইল আকারেও ডাউনলোড করতে পারবেন।
অফিশিয়াল ওয়েবসাইট @ Mind Your Banners

কিভাবে ব্যবহার করবেন, Mind Your Banners?

Mind Your Banners ব্যবহার করা খুবই সহজ। সোশ্যাল মিডিয়ার জন্য Pre-Cropped ইমেজ পেতে আপনি খুব সহজেই এই সাইট ব্যবহার করতে পারেন। Preview এর মাধ্যমে দেখে নিতে পারবেন কোন ফটোটি সবচেয়ে উপযুক্ত। 
ধাপগুলো নিম্নরূপ:  

ধাপ ১

প্রথমে Mind Your Banners এর ওয়েবসাইটে যান। ওয়েবসাইটটি খুবই সুন্দর করে এক পেজে সাজানো। এখানে আপনি বাঁ দিকে হাই রেজুলেশনের ইমেজ ও ডান দিকে Preview এর জন্য Facebook, LinkedIn, ও Twitter এর ডেমো প্রোফাইল দেখতে পাবেন। মোবাইল এবং ডেস্কটপ উভয় ভার্সনেই আপনি এটি টেস্ট করতে পারবেন।
picked

ধাপ ২

কাভারে ইমেজ সেট করতে ক্যাটাগরি থেকে ইমেজ বেছে নিন। এখানে Animals, Art, Business, Nature, Technology, Food & Drink সহ অনেক ক্যাটাগরি পাবেন। 
picked
এই ওয়েবসাইটের ছবি গুলো মূলত unsplash থেকে fetch হয়। যাইহোক, যেকোনো ইমেজে ক্লিক করে ডান পাশের টেম্পলেট অনুযায়ী সেট করে নিন।
picked
কাজ হয়ে গেলে Facebook, LinkedIn, ও Twitter এর জন্য কাভার গুলো, আপনি ZIP আকারে অথবা আলাদা করে ফেসবুকের জন্য JPG ফরমেটেও  ডাউনলোড করতে পারবেন।
picked
নিচে ওয়েবসাইটটির কিছু সুবিধা উল্লেখ করা হলো।

সুবিধাঃ

১. আগে থেকে ক্রপ করা কাভার ফটো ব্যবহার করে সময় বাঁচাতে পারবেন।  
২. বিভিন্ন ক্যাটাগরির ইমেজ সহজেই খুঁজে পাবেন।  
৩. কোনও সফটওয়্যার ব্যবহার না করেই কাভার ফটো তৈরি করতে পারবেন।

শেষ কথা:

যারা কাভার ফটো তৈরি করতে কষ্ট করতে চান না, তাদের জন্য Mind Your Banners একটি অসাধারণ প্ল্যাটফর্ম। সহজে কাভার ফটো তৈরি করার জন্য এই টুলটি অসাধারণ। আশা করি এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে। আল্লাহ হাফেজ!
10 hours ago (Oct 15, 2024)

About Author (21)

Jabir Ahmad
author

Trickbd Official Telegram

Leave a Reply

Switch To Desktop Version