Hi,I’m shohug. I want to give a tips ….I know that this tips are know few people. but, i want to give again this this ,that who are doesn’t know this tips…
please here and share this tips ……….

Firstly,

General Test Mode চালু করুন


প্রথমেই আপনাকে General Test Mode চালু করতে হবে। মোটেই কঠিন কিছু নয়।sumsung গ্যালাক্সি থেকে ডায়াল প্যাডে যান ও টাইপ করুন *#0*#. আপনাকে ডায়াল করতে হবে না। শেষের হ্যাশটি চাপামাত্রই গোপন মেনুটি চলে আসবে

উপরে দেখতেই পাচ্ছেন ফোনের বিভিন্ন সুবিধার নাম লেখা রয়েছে। এই গ্রিডগুলোয় ট্যাপ করেই আপনি সুবিধাগুলো ঠিকমতো কাজ করছে কি না তা পরীক্ষা করতে পারবেন। চলুন দেখে নেয়া যাক এগুলোর কাজ কী

ডিসপ্লে কালার পরীক্ষা

প্রথম তিনটি গ্রিড আপনার গ্যালাক্সি এস ৩-এর ডিসপ্লে কালার পরীক্ষা করবে। অর্থাৎ, রেড লেখায় ট্যাপ করলে ডিভাইসের স্ক্রিন পুরো লাল হয়ে যাবে। এভাবে আপনি সহজেই বুঝতে পারবেন স্ক্রিনের কোনো অংশে কোনো সমস্যা রয়েছে কি না।

রিসিভার

রিসিভার আইকনে ক্লিক করলে ফোনের স্পিকারে মৃদু বিপ শুনতে পাবেন। এটি ইঙ্গিত করে আপনার ফোনের রিসিভার ঠিকমতো কাজ করছে কি না। যদি এতে ট্যাপ করার পরও কিছু শুনতে না পান, তাহলে আপনার ফোনের রিসিভারে সমস্যা থাকতে পারে।

ভাইব্রেশন

বুঝতেই পারছেন ভাইব্রেশন আইকনে প্রেস করলে ফোনটি ভাইব্রেট করবে। কিছু কিছু আন্তর্জাতিক গ্যালাক্সি এস ৩-এ ভাইব্রেশনে সমস্যা রয়েছে বলে ব্যবহারকারীরা জানিয়েছেন। তাই কেনার আগে এই মেনু থেকে ভাইব্রেশন টেস্ট করে নেয়া নিরাপদ।

ডিমিং



অনেকক্ষণ কোনো কাজ না করে বসে থাকলে সাধারণত স্ক্রিনের ব্যাকলাইট বন্ধ হয়ে যায়। কিন্তু কিছু কিছু ডিভাইসে ব্যাকলাইট পুরোপুরি বন্ধ হওয়ার আগে ডিম করার অপশন রয়েছে যাতে প্রথমে আলো অনেকটা কমে আসে তারপর বন্ধ হয়। গ্যালাক্সি এস ৩-এও এই সুবিধা রয়েছে। এই আইকনটি প্রেস করলে স্ক্রিনে তিনটি রঙ দেখা যাবে। সেখানে দ্বিতীয়বার প্রেস করলে স্ক্রিনের ব্যাকলাইট ডিম হবে। তখনই বুঝতে পারবেন ডিম অপশনটি কাজ করছে কি না।

মেগা ক্যাম

মেগা ক্যাম আইকনটি দিয়ে গ্যালাক্সি এর পেছনের ক্যামেরা পরীক্ষা করতে পারবেন। এতে ট্যাপ করলেই পেছনের ক্যামেরা চালু হয়ে যাবে।

সেন্সর


টাচ[/h2]

টাচ বাটনে প্রেস করলে আপনি পাবেন আপনার স্ক্রিনের টাচস্ক্রিন সুবিধা পরীক্ষা করার অপশন। স্ক্রিনে ছোট ছোট ঘর দেখতে পাবেন। আপনি ইচ্ছেমতো স্ক্রিনের যে কোনো স্থানে স্পর্শ করে দেখতে পারেন। স্পর্শ করামাত্রই সেখানে একটি ডট দেখতে পাবেন। এটিই চিহ্ন যে ডিভাইস আপনার টাচে রেসপন্স করছে।

এই অপশনটি বিশেষভাবে কাজে আসবে যদি আপনার মনে হয় আপনার ডিভাইসের বিশেষ কোনো স্থানে টাচ কাজ করছে না। এই মেনুটি এনে সেখানে প্রেস করুন আর দেখুন ব্ল্যাক ডট আসে কি না। যদি আসে, তাহলে বুঝবেন স্ক্রিন ঠিকই আছে। না আসলে বুঝবেন সমস্যা দেখা দিয়েছে।

স্লিপ, স্পিকার ও সাব কি

গোপন মেনু থেকে স্লিপ আইকনে প্রেস করলে আপনার ডিভাইস স্লিপ মোডে চলে যাবে। এরপর আপনাকে এটি আনলক করতে হবে ও এই মেনুতে ফিরে আসতে পুনরায় কোড টাইপ করতে হবে। স্পিকার আইকনে প্রেস করলে কিছু আওয়াজ প্লে করা হবে যা ডিভাইসের স্পিকার টেস্টের কাজে ব্যবহৃত হবে।

আর সাব কি হচ্ছে হোম বাটনের দুই পাশের ক্যাপাসিটিভ সফট কি-গুলোর নাম। আপনার যদি মনে হয় হোম বাটনের ডান ও বামপাশের টাচ বাটনগুলো কাজ করছে না, তাহলে এই টেস্টটি কাজে লাগবে। এই আইকনে প্রেস করে দু’টো টাচ বাটনের যে কোনো একটিতে টাচ করলেই স্ক্রিনের রঙ পরিবর্তিত হবে যা বাটনটি রেসপন্স করছে কি না তার প্রমাণ

ফ্রন্ট ক্যাম, এলইডি ও লো ফ্রিকোয়েন্সি

ফ্রন্ট ক্যাম আইকনটি এস ৩-এর সামনের ক্যামেরা পরীক্ষা করবে আর এলইডি বাটনটি পরীক্ষা করবে ডিভাইসের এলইডি ঠিকমতো কাজ করছে কি না তা। লো ফ্রিকোয়েন্সি বাটন দেখবে আপনার ডিভাইসের এলসিডি ফ্রিকোয়েন্সি ঠিক আছে কি না।

এর পরেও, যদি Samsung ফোন কিনতে গেলে কোন সন্দেহ থাকে, নিচের কোডগুলো দিয়ে চেক করে নিন আপনার ক্রয়কৃত ফোনটি আসল কি না।

*#1234# (View SW Version PDA, CSC, MODEM)

*#0*# (General Test Mode)

*#12580369# (SW & HW Info)

*#197328640# (Service Mode)

*#0228# (ADC Reading)

*#32489# (Ciphering Info)

*#232337# (Bluetooth Address)

*#232331# (Bluetooth Test Mode)

আপনার ডিভাইসের কী অবস্থা?

Sumsung গ্যালাক্সি ব্যবহারকারী? আপনার ডিভাইসের কী অবস্থা দেখলেন? গোপন এই মেনুর অন্যতম সুবিধা হচ্ছে কেনার সময়ই সব কিছু পরীক্ষা করে নিতে পারবেন। কেনার পর কখনও সমস্যা হচ্ছে মনে হলে নিজেই টেস্ট করে দেখতে পারবেন আর কোনো সেন্সর কাজ না করলে টেকনিশিয়ানরাও এই মেনু থেকেই অনেক তথ্য জানতে পারবেন।

আপনার sumsung গ্যালাক্সি না থাকলেও আপনার কোনো বন্ধুর হয়তো রয়েছে। তাকে এই গোপন মেনু সম্পর্কে জানাতে পোস্টটি অবশ্যই শেয়ার করুন। আর আপনার থাকলে এই মেনুতে কী দেখলেন তা আমাদের জানান মন্তব্যের ঘরে।
thanks all
‌যে কোন প্র‌য়োজ‌নে ‌ফেসবু‌কে আমি

10 thoughts on "কিভাবে দেখবেন আপনার Sumsung mobile টা ঠিক মতো কাজ করছে কি না ,নাকি কোন সমস্যা আসে…………new tips by shohug"

  1. Reja BD Author says:
    ওনেক কাজের টিউন।
    1. msshohug Author Post Creator says:
      thanks bro………:)
  2. MD Amin Contributor says:
    আসসালামু আলাইকুম, ভালো আছেন সবাই? একটি সমস্যায় পড়ে আপনাদের নিকট সাহায্যের জন্যে আসলাম, আশাকরি আপনারা আমায় সাহায্য করবেন!? সমস্যাটি হল আমার Samsung galaxy J100H ফোনে। আমি যদি ফোনটিতে কোনপ্রকার গেম খেলি, তবে হঠাৎ গেম থেকে কোন কারণ ছাড়াই বের হয়ে যাই। যেমনঃ আমি 8Ball Pool খেলছি, খেলার মধ্যেই হঠাৎ একটু পর পর বিনা কারণে বের হয়ে যাই। দয়া করে কেউ আমায় উক্ত সমস্যাটির সমাধান দিন প্লীজ!
    1. msshohug Author Post Creator says:
      unfortunate ly ur phone has been sooped ase naki bro amin??????????
    2. Imranpabna Contributor says:
      রেস্টোর মারেন ঠিক হয়ে যাবে
  3. azizulhaque Contributor says:
    যে সকল Contributor রা আমার মতো, trickbd te post করতে পারতেছেন না, তারা আমাদের সাইডে পোষ্ট করুন, → Dependbd.com রেজিস্ট্রেশন করলেই Author.
    Amak massage korlei hobe.
    Fb.com/azizulhaque.8
  4. Babucool Contributor says:
    Gd post
  5. Fahim Sadnan Contributor says:
    Baler post.
  6. Gaffar Contributor says:
    thanks a lot.
    1. msshohug Author Post Creator says:
      WC

Leave a Reply