আসসালামু আলাইকুম। অন্যান্য ধর্মাবলী ভাইদের প্রতি রইলো আন্তরিক শুভেচ্ছা।

মাঝে-মাঝে আমাদের Google Play Store ছাড়াও বিভিন্ন স্থান হতে apk/app ডাউনলোড করার প্রয়োজন পড়ে। ডাউনলোড করার পর ইন্সটল দিতে গিয়ে যদি দেখি app install হচ্ছে না, তখন মাথা গরম হওয়াটাই স্বাভাবিক। বিভিন্ন সময় বিভিন্ন রকম মেসেজ দেখায়। তবে কোনোসময় যদি There is a problem parsing the package মেসেজটি দেখায়, তা থেকে পরিত্রাণ পাওয়ার উপায় রয়েছে। এজন্য আপনাকে apk file টি edit করতে হবে। ভয় পাওয়ার কিছুই নেই; সামান্য edit এবং যা খুবই সহজ!

Apk ফাইলটি edit করতে প্রয়োজন হবে অন্য একটি app. নাম- Apk Editor Pro (paid version). App টি প্রায় সকলের কাছেই পরিচিত ও মারাত্মকভাবে জনপ্রিয়। আশা করি প্রায় সকলের কাছেই app টি রয়েছে। যাদের কাছে নেই, সমস্যা নাই; এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন। App টি চালু করার পর আসল কাজ শুরু—>

১. প্রথমে Apk Editor Pro চালু করুন, এরপর Select an Apk File এ tap করুন। File directory থেকে আপনার যে app টিতে সমস্যা রয়েছে সেই app টি খুঁজে বের করুন এবং সেটিতে tap করুন। Pop-up মেনুতে ৩ টি অপশন আসবে, ওখান থেকে ১ম অপশনটি অর্থাৎ Full Edit (RESOURCE RE-BUILD) এ ক্লিক করুন।

২. নিচের ডান কোণায় দেখুন Manifest নামক একটি ট্যাব আছে, ওখানটায় ক্লিক করুন। লোডিং সম্পূর্ন হলে নিচের সার্চ বক্সে sdk লিখে সার্চ দিন। সার্চ রেজাল্টের একেবারে উপরে দেখুন এমন দুটি লাইন আছে- uses-sdk android:minSdkVersion=”**”

android:targetSdkVersion=”**” />(দুই * দ্বারা দুই অংকের যেকোনো মান বা value নির্দেশ করা হয়েছে)। এখানে minSdkVersion=”14″ এবং targetSdkVersion=”22″ এ পরিবর্তন করে Save দিন।

৩. এরপর উপরের ডান কোণায় Build বাটনে ক্লিক করে অপেক্ষা করুন। Succed হলে Install এ ক্লিক করে অ্যাপটি সফলভাবে ইন্সটল করুন।

কোনো প্রকার সমস্যার সম্মুখীন হলে কমেন্ট অপশন চালু আছে। আশা করি কমেন্ট বক্সের মাধ্যমে কেউ নিজের বংশ-মর্যাদাকে হেয় করতে চাইবেন না। এই পোস্টটি TrickBD-তে আগে কখনো প্রকাশ হয়েছিলো কিনা আমার জানা নেই। আমি এই ধরনের সমস্যার মুখোমুখি কয়েকবারই হয়েছিলাম, এখানে এর সমাধান খুঁজে না পেয়ে Google এর শরণাপন্ন হয়েছিলাম। সেই থেকে এখানে প্রকাশ করা।

উপরে দেয়া ডাউনলোড লিঙ্কটি Adf.ly দ্বারা shrink করা। তাই কারো ডাউনলোড করতে অসুবিধা হলে নিচের দেয়া লিঙ্ক থেকে ডাউনলোড করতে পারেন। আপনাদের খুশি…। তবে আশা করি, ৫ সেকেন্ড অপেক্ষা করে “Skip Ad” বাটনে ক্লিক করতে কারো অসুবিধা হবে না।
ডাউনলোড

ধন্যবাদ সকলকে।

One thought on "Solved: ‘There was a problem parsing the package’/ অ্যাপ ইন্সটল সমস্যা।"

Leave a Reply