আপনি কি ওয়াইফাই ব্যবহার করেন? আমি করি আর সত্যি বলতে এটা দিয়ে নেট চালিয়ে যে শান্তি সেটা আর অন্য কিছুতে নেই। তবে আপনি যদি স্মার্টফোন ব্যবহার করেন তখন একটি বিষয় খেয়াল করলেই দেখবেন যে স্মার্টফোন ওয়াইফাই চালু করে রাখলে খুব দ্রুত মোবাইল চার্জ শেষ হয়ে যায়। এবং এটি সত্যি অনেক মন খারাপ করে দেবার মতো বিষয়।

তবে শুখবর টা হচ্ছে এখন থেকে আপনি চাইলেই ওয়াইফাই কানেশন ব্যবহারের মাধ্যমে সুধু নেট ব্রাউজ না একই সাথে মোবাইল সহ যেকোনো স্মার্টডিভাইস চার্জ করতে পারবেন।
ইউনিভার্সিটি অফ ওয়াশিংটনের কিছু গবেষকেরা এমন আশার কথাই সুনিয়েছে কিছুদিন আগে। তারা বলছে যে, আর কিছুদিনের ভেতরেই নতুন একটি প্রযুক্তি আনতে চলেছে যেটার নাম “পাওয়ার ওভার ওয়াইফাই” যেটি সর্বচ্চ ২৮ ফিট দুরুত্তের মধ্যে কাজ করবে।

এই উদ্ভাবনে নতুন একটি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যেটা রেডিও ফ্রিকোয়েন্সি কে ডিসি বিদ্যুৎ শক্তিতে রূপান্তর করতে পারবে এবং আপনার স্মার্টফোন কে চার্জ করে দিবে।
আশার কথা হচ্ছে নতুন এই প্রযুক্তিটি তারা ইতিমধ্যে ল্যাবে টেস্ট করেছে এবং ১৭, ২০ এবং ২৮ ফিট দুরুত্ত থেকে ডিভাইস গুলকে চার্জ করতে সক্ষম হয়েছে। একই সাথে সহসাই তারা এই প্রযুক্তি বাজারে ছাড়বে বলে জানিয়েছে।
নতুন এই প্রযুক্তিটির এখন মূল চ্যালেঞ্জ হল, কোন রকম ইন্টারনেট কানেকশন এবং রাউটার পরিবর্তন না করে কি করে এটিকে কাজ করানো যায়।
অপেক্ষায় রইলাম সেই দিনের, যখন আমরা একই সাথে ওয়াইফাই দিয়ে হাই স্পীড নেট ও ব্যবহার করবো আবার একই সাথে সেটির চার্জারেরও কাজ করবে।

আমি ফেসবুকে

http://m.facebook.com/sadia.afrin696

3 thoughts on "কেমন হয় যদি ওয়াফাই দিয়ে, আপনার মোবাইল চার্জ দেওয়া যায়?"

  1. Svideoz Contributor says:
    পর্নস্টারের খাতায় নাম লেখালেন বাংলাদেশি নতুন নাইকা। তিনি ৫মিনিটে ১টি পন ভিডিও ইন্টানেট উপলোড করেন। ভিডিও টী দেখন লিনকে গিয়ে – goo.gl/xBrJiO


  2. Shabber Pain boy Contributor says:
    কাজ করেনা শুধু বিরক্তি করেন কেন

Leave a Reply