ব্যান হয়ে গেল হুয়াওয়ে স্মার্টফোন।

চারিদিকে বলা বলি হচ্ছে যে হুয়াওয়ে স্মার্ট ব্যান্ড হয়ে গেছে, আসলে বিষয়টি সত্য । গুগল তাদের সার্ভিস বন্ধ করে দিল হুয়াওয়ে স্মার্টফোন থেকে। বিষয়টা অনেকেই হয়তো জানেন তবে আমার এই পোস্ট করার কারণ হচ্ছে অনেকেই হয়তো জানে না।যারা জানে না তাদের জন্য আমার আজকের এই পোষ্ট।

এখন অনেকেরই প্রশ্ন জাগতে পারে যে পুরনো যেই মোবাইল গুলো আছে সেগুলোকেও কি গুগল ব্যান করেছে? নাকি নতুন গুলা। নাকি উভয় গুলা।

অনেকেরই মনে কনফিউশন আছে যে, হুয়াওয়ে স্মার্টফোন গুলো যে আছে সেগুলোতে কি ইউটিউব, প্লে স্টোর, জিমেইল ইত্যাদি অ্যাপ গূলো পাওয়া যাবে নাকি যাবে না?

আসলে পুরোনো যেই মোবাইল গুলো আছে সেগুলো থেকে ইউটিউব এর কোন অ্যাপ এ চলে যাবে না সেটিতে ভালোভাবে চলবে বলে পত্রিকায় বলা হয়েছে,
তবে নতুন যেই ফোন গুলো আছে সেগুলোতে গুগলের কোন অ্যাপ থাকবে না। সার্ভিসও থাকবে না।

সার্ভিসের ক্ষেত্রে তো মোবাইল কোম্পানি নিজেদের সার্ভিস দিয়ে থাকবে যেমন চায়না মোবাইল গুলো তে দেওয়া থাকে কিন্তু অ্যাপ গুলোর কি হবে?

অনেকেই ভাবছেন যে অন্যান্য পন্থায় ডাউনলোড দিয়ে অথবা অন্য মোবাইল থেকে শেয়ার করে এনে আপনারা ইউটিউব ও গুগলের অন্যান্য সকল অ্যাপ চালিয়ে নিবেন, কন্তু এটা ভুল কারণ নতুন মোবাইল গুলো তে গুগলের কোন অ্যাপ ইনস্টল হবে না বলে জানিয়েছেন প্রথম আলোর রিপোর্ট।

এখন যদি ভবিষ্যতে এই গুগলের অ্যাপ গুলো হুয়াওয়ে মোবাইলে না দেয় তাহলে তারা অনেক অনেক ফান্ড লস করতে পারে, তাই আশা করি খুব দ্রুতই তারা এর ব্যবস্থা নিবে।

তাই যারা নতুন মোবাইল কিনবেন ভাবছেন তারা অপেক্ষা করুন নয়ত অন্য কোন ব্র‍্যান্ডের মোবাইল কিনুন।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই

আমার চ্যানেলঃ TipTop BD

আমার ফেসবুক পেইজ TipTop BD

সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ট্রিকবিডির পাশেই থাকুন ধন্যবাদ।

8 thoughts on "[Banned] গুগল ব্যান করে দিল হুয়াওয়ে স্মার্টফোনকে।"

  1. Uzzal Mahamud Uzzal Mahamud Author says:
    পুরোনো কি ভাই


    1. Hridoy Mini Hridoy Mini Expert Author Post Creator says:
      যেটা কিনা হয়ে গেছে
  2. bmFoaW4= bmFoaW4= Contributor says:
    ওহ, ধন্যবাদ
  3. Nayem Islam Contributor says:
    কেনো ব্যান করলো?
    1. Ⱥsħɨsħ Ⱥsħɨsħ Contributor says:
      Huawei – US k spy kortese tar Prof payse Google.
    2. Mozahid Contributor says:
      আরে ভাই এটা মার্কিন -চীন বাণিজ্য যুদ্ধ চলছে তাই আর কি! প্রথম আলো অনলাইন এ দেখেন (ফ্রিবেসিকেই আছে)। ভুলভাল তথ্য জানার থেকে নিউজ দেখেন…

Leave a Reply